Advertisement
Advertisement
Indian Women's team

স্মৃতির সেঞ্চুরি, আশার চার উইকেট- আরসিবি তারকাদের দাপটে প্রোটিয়া বধ ভারতের

তিন ম্যাচের সিরিজে এগিয়ে ভারত।

Indian Women's team beats South Africa

ছবি: সংগৃহীত

Published by: Anwesha Adhikary
  • Posted:June 16, 2024 9:16 pm
  • Updated:June 16, 2024 9:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্মৃতি মান্ধানার শতরান। সঙ্গে আশা শোভানার চার উইকেট। আরসিবি তারকাদের দাপটে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারাল ভারতের মহিলা ক্রিকেট দল। তাও ১৪৩ রানের বিশাল ব্যবধানে। তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেলেন হরমনপ্রীতরা।

রবিবার সিরিজের প্রথম ম্যাচ ছিল বেঙ্গালুরুতে। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক হরমন। ওপেন করতে নেমে শতরান হাঁকান স্মৃতি মান্ধানা। WPL-এ চিন্নাস্বামী স্টেডিয়ামই তাঁর ঘরের মাঠ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়কও তিনি। সেই প্রিয় মাঠে দুরন্ত পারফরম্যান্স স্মৃতির। ১২৭ বলে ১১৭ রান হাঁকান তিনি। ১২টি চার আর একটি ছক্কা দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস।

Advertisement

[আরও পড়ুন: ‘তুমি এত ভালো কী করে?’ পিতৃদিবসে বিরাটকে মিষ্টি শুভেচ্ছা অনুষ্কার

স্মৃতির দুরন্ত শতরানে ভর করে ৫০ ওভারের পর ২৬৫ রান তোলে ভারত (India Women Cricket Team)। টপ অর্ডারে স্মৃতি ছাড়া আর কেউ রান পাননি। তবে লোয়ার অর্ডারে দীপ্তি শর্মা এবং পূজা বস্ত্রকর যথাক্রমে ৩৭ এবং ৩১ রান করেন। বিপক্ষের জন্য যথেষ্ট কঠিন টার্গেট রেখে প্রথম ইনিংস শেষ করেন উইমেন ইন ব্লু।

Advertisement

বড় রানের চাপে শুরু থেকেই গুটিয়ে যায় প্রোটিয়া (South Africa) ইনিংস। ২৬৬ তাড়া করতে নেমে ১০ ওভারের মধ্যেই তিন উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। বোর্ডে মাত্র ৩৩ রান। নেপথ্যে রেণুকা সিং এবং পূজার কৃপণ বোলিং। তার পরে আক্রমণে আসেন আরসিবির আরেক তারকা আশা শোভানা। ৮.৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২১ রান দেন। তার মধ্যে দুটি ওভার মেডেন। দিনের শেষে তাঁর ঝুলিতে আসে চারটি উইকেট। ফলে মাত্র ৩৭.৪ ওভারে ১২২ রানে শেষ হয়ে যায় প্রোটিয়া ইনিংস। ১৪৩ রানের বিশাল ব্যবধানে জেতে ভারত। ম্যাচের সেরা হন শতরান হাঁকানো স্মৃতি।

[আরও পড়ুন: ‘ব্রাজিল জঘন্য দল’ বলেই পাল্টি! কোপায় রাফিনহাদেরই সমর্থন করবেন রোনাল্ডিনহো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ