Advertisement
Advertisement

Breaking News

Ronaldinho

‘ব্রাজিল জঘন্য দল’ বলেই পাল্টি! কোপায় রাফিনহাদেরই সমর্থন করবেন রোনাল্ডিনহো

হঠাৎ এই নাটক কেন ব্রাজিলিয়ান কিংবদন্তির?

Amid controversy Ronaldinho will support Brazil in Copa America 2024

ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:June 16, 2024 6:33 pm
  • Updated:June 16, 2024 6:33 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ব্রাজিল জঘন্য দল’, বক্তার নাম খোদ রোনাল্ডিনহো (Ronaldinho)। ফুটবলবিশ্ব চমকে গিয়েছিল ব্রাজিলিয়ান কিংবদন্তির মুখে এরকম কথা শুনে। অবশেষে পাল্টি খেলেন তিনি। কোপায় অন্য কোনও দল নয়, সমর্থন করবেন সেলেকাওদেরই। কিন্তু হঠাৎ এই নাটক কেন রোনাল্ডিনহোর?

আর একটা সপ্তাহ পর থেকেই শুরু হচ্ছে কোপা আমেরিকা (Copa America 2024)। ২৫ জুন, কোস্টা রিকার বিরুদ্ধে শুরু হবে ব্রাজিলের অভিযান। তার আগেই ‘গৃহযুদ্ধ’ শুরু হয়েছিল ব্রাজিলে। ইনস্টাগ্রাম পোস্টে তিনি লিখেছিলেন, ব্রাজিলকে সমর্থন করবেন না। যা জানতে পেরে রাফিনহা (Raphinha) পাল্টা বলে বসেছেন, রোনাল্ডিনহো কোপার ম্যাচ দেখার জন্য টিকিট চেয়েছেন ভিনিসিয়াস জুনিয়রের কাছে!

Advertisement

[আরও পড়ুন: প্রিয়াংশু-ঋদ্ধির ব্যাটে সহজ জয় রশ্মি মেদিনীপুর উইজার্ডসের, টানা হার লাক্স শ্যাম কলকাতা টাইগার্সের]

ঠিক কী কারণে এত ‘অভিমান’ রোনাল্ডিনহোর? কোপার জন্য ডোরিভাল জুনিয়রের বেছে নেওয়া স্কোয়াডে একেবারেই পছন্দ হয়নি প্রাক্তন তারকার। তিনি লিখেছেন, “এবার কোপায় ব্রাজিলের কোনও ম্যাচ দেখব না। জয় উদযাপনও করব না। অনেক হয়েছে। আমরা সাম্প্রতিক সময়ের সবচেয়ে জঘন্য দলটা নিয়ে কোপায় নামতে চলেছি। এই দলটায় কোনও নেতা নেই। যতসব মধ্যমানের ফুটবলারে ভর্তি। এমন খারাপ অবস্থা আমাদের আগে কখনও হয়নি। জার্সির প্রতি ভালোবাসা না থাকলে এমনই হয়।” যার পালটা দিয়েছিলেন ব্রাজিলের জাতীয় দলের উইঙ্গার রাফিনহা।

Advertisement

কিন্তু আচমকাই ভোলবদল রোনাল্ডিনহোর। এখন তিনি বলছেন, “আমি ওই কথা বলেছিলাম সবার প্রতিক্রিয়া জানার জন্য। এবার আমি ব্রাজিলকে এমনভাবে সমর্থন করব, যেভাবে আগে কখনও করিনি। ব্রাজিলের এই সমর্থন প্রয়োজন আছে। তরুণ ফুটবলারদের মধ্যে প্রচুর প্রতিভা আছে। তাঁদের শুধু একটু সমর্থন লাগবে। এবার কোপা আমেরিকায় আমরাই ট্রফি জিতব।” হঠাৎ কেন পাল্টি খেলেন তিনি? একটি বাণিজ্যিক সংস্থার জন্য জোট বাঁধছেন তিনি, তার আগে আচমকাই পারদ চড়িয়ে দিলেন। এমনটা অনুমান করছেন অনেকে।

[আরও পড়ুন: বেলিংহামদের হাত ধরে ইউরো কি ‘ঘরে’ ফিরবে? একনজরে ইংল্যান্ডের শক্তি-দুর্বলতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ