১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ইন্ডিয়ানস: ২৯৭/৫ (পূজারা-১০০, রোহিত-৬৮)
ওয়েস্ট ইন্ডিজ এ:
প্রথম দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোচ বাছাই পর্বের মধ্যেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ পকেটে পুরেছে ভারতীয় দল। এবার পালা টেস্টের। অন্যান্য বারের থেকে এবারের টেস্টের গুরুত্ব তুলনামূলক বেশি। কারণ এই সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পা রাখবে দুই প্রতিপক্ষ। আর তার আগে অ্যান্টিগায় প্র্যাকটিস ম্যাচে দারুণ নজর কাড়লেন চেতেশ্বর পূজারা। সীমিত ওভারের মতো পাঁচদিনের ক্রিকেটেও ছন্দে রোহিত শর্মা।

[আরও পড়ুন: দুর্বল নেভির বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে কষ্টার্জিত জয় মোহনবাগানের]

শনিবার টস জিতে প্রথমে ব্যাট করেন ভারতীয়রা। বিরাট কোহলির অনুপস্থিতিতে দলের নেতৃত্বের দায়িত্বে অজিঙ্ক রাহানে (১)। কিন্তু তাঁকে এখনও ফর্মে দেখা গেল না। গত দু’বছরে টেস্টে সেঞ্চুরির মুখ দেখেননি তিনি। তিনদিনের ম্যাচের প্রথম দিনও  ব্যর্থ। ফলে আসন্ন টেস্ট সিরিজে তাঁকে নিয়ে এখনও তেমন আত্মবিশ্বাস দেখাতে পারছে না ভারতীয় শিবির। এদিকে, একাহাতেই দলকে অনেকখানি এগিয়ে দেন পূজারা। ১৮৭ বল খেলে সেঞ্চুরি করে নট আউট (রিটায়ার) থেকেই প্যাভিলিয়নে ফেরেন তিনি। তাঁর যোগ্য সঙ্গ দেন ভারতীয় দলের হিটম্যান (৬৮)। এদিন ওপেন করতে নেমে একেবারে টি-টোয়েন্টি স্টাইলে ব্যাটিং করেন কে এল রাহুল। পাঁচটা চার ও একটি ছক্কা হাঁকিয়ে ৩৬ রান করে আউট হন তিনি। তবে নিরাশ করেন দলে সুযোগ পাওয়া তরুণ ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল (১২)।

আগামী ২২ আগস্ট নর্থ সাউন্ডে প্রথম টেস্টে নামবে টিম ইন্ডিয়া। তার আগে প্র্যাকটিস ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে কোহলিকে। প্রথম দিনের শেষে রাহানের নেতৃত্বে প্রস্তুতি মঞ্চে ভারতের পাল্লাই যে ভারী, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: অর্জুন পুরস্কারের জন্য মনোনীত জাদেজা, সম্মানিত হবেন বাংলার দুই তারকাও]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং