BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

গাব্বায় অশ্বিন-বুমরাহকে খেলানোর চেষ্টা টিম ইন্ডিয়ার! প্রথম একাদশ ঘোষণা টসের আগে

Published by: Abhisek Rakshit |    Posted: January 14, 2021 4:33 pm|    Updated: January 14, 2021 5:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিজ এখন ১-১। সিডনি টেস্টে (Sydney Test) জেতার মতো জায়গায় অস্ট্রেলিয়া পৌঁছে গেলেও তাদের মুখের গ্রাস কেড়ে নিয়েছে ‘টিম ইন্ডিয়া’ (Team India)। বলা ভাল, অশ্বিন-বিহারী জুটির জন্যই জিততে পারেনি অজিরা। এই অবস্থায় শুক্রবার গাব্বায় চতুর্থ টেস্টে খেলতে নামবে দু’দল। যে জিতবে, সিরিজ তার পকেটে। গাব্বায় ভারতের তুলনায় কিছুটা হলেও এগিয়ে থেকেই শুরু করবে অস্ট্রেলিয়া (Australia)। কারণ চোট-আঘাতে রীতিমতো মিনি হাসপাতালে পরিণত হয়েছে ‘টিম ইন্ডিয়া’। আর তাই ম্যাচের আগের দিন প্রথম একাদশও ঘোষণা করা হল না। সূত্রের খবর, চোট থাকলেও অশ্বিন-বুমরাহকে শেষপর্যন্ত খেলানোর চেষ্টা চলছে। সেকারণে টসের আগেই ঘোষণা করা হবে ভারতীয় দল।

টেস্ট সিরিজের শুরু থেকেই চোট-আঘাতে জর্জরিত টিম ইন্ডিয়া। প্রথম টেস্টেই ছিটকে যান মহম্মদ শামি। এরপর চোটের কবলে পড়েন উমেশ যাদব-কেএল রাহুল (KL Rahul)। সিডনি টেস্টের পর তালিকায় সংযোজন হয়েছে রবীন্দ্র জাদেজা-হনুমা বিহারীর নামও। এমনকী টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, পেটের ব্যথায় কাবু বুমরাহ। উলটোদিকে, অশ্বিনকে ভোগাচ্ছে পিঠের ব্যথা। আর তাই দু’জনকে নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নিতে পারেনি টিম ইন্ডিয়া। বুমরাহ না পারলে সুযোগ পেতে পারেন শার্দূল ঠাকুর। অন্যদিকে, অশ্বিনের জায়গায় প্রথম দলে আসতে পারেন কুলদীপ যাদব। এছাড়া চোট পাওয়া জাদেজার জায়গায় খেলবেন ওয়াশিংটন সুন্দর এবং হনুমার জায়গায় মায়াঙ্ক আগরওয়াল। তবে টিম ম্যানেজমেন্ট চার পেসারে খেললে কুলদীপ নন, দলে আসবেন নটরাজন। পুরোটাই অবশ্য নির্ভর করছে অশ্বিন-বুমরাহর চোট কেমন থাকে, তার উপর। সেকারণেই মনে করা হচ্ছে টসের আগেই প্রথম একাদশ ঘোষণা করবে ভারত।

[আরও পড়ুন: সমর্থকদের ভোটে কোহলিকে হারালেন ইমরান খান! উৎসবের মেজাজে পাক ক্রিকেটপ্রেমীরা]

এদিকে, অস্ট্রেলিয়া অবশ্য নিজেদের দলে কেবল একটি মাত্রই পরিবর্তন করেছে। চোটগ্রস্ত উইল পুকোভস্কির জায়গায় প্রথম একাদশে আসতে চলেছেন মার্কাস হ্যারিস। বৃহস্পতিবার তা জানিয়ে দিয়েছেন অজি অধিনায়ক টিম পেইন (Tim Paine)।

 

এবার এক নজরে দেখা নেওয়া যাক ভারতীয় দলের সম্ভাব্য প্রথম একাদশ:
রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন/কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ/শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, নভদীপ সাইনি।

[আরও পড়ুন: ১০৯ বলে ৭ রান!‌ বাবুলের বিতর্কিত সেই টুইটের ‘যোগ্য’ জবাব দিলেন হনুমা বিহারী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement