২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

মর্গ্যানকে ক্যাপ্টেন করেও কিছু বদলাবে না, নাইট ম্যানেজমেন্টের সমালোচনায় গম্ভীর

Published by: Subhajit Mandal |    Posted: October 17, 2020 2:23 pm|    Updated: October 17, 2020 2:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ মরশুমের মাঝপথে কেকেআরের (Kolkata Knight Riders) অধিনায়কত্বের হাতবদল হয়েছে। যাতে একেবারেই খুশি নন নাইটদের ইতিহাসের সেরা অধিনায়ক গৌতম গম্ভীর। তাঁর মতে, এভাবে টুর্নামেন্টের মাঝপথে অধিনায়ক বদলের কোনও অর্থই হয় না। অধিনায়ক বদলালেও চলতি টুর্নামেন্টে অন্তত কেকেআরের ভাগ্য বদলাবে না। পারফরম্যান্সের দিক থেকে কিছুই পালটাবে না।

উল্লেখ্য, গতকাল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নামার আগেই কেকেআরের অধিনায়কত্ব ছাড়েন দীনেশ কার্তিক (Dinesh Karthik ) । তাঁর পরিবর্তে দায়িত্ব দেওয়া হয় ইয়ন মর্গ্যানকে (Eoin Morgan)। কিন্তু তাতে নাইটদের ভাগ্য বিন্দুমাত্র বদলায়নি। মর্গ্যানের নেতৃত্বে মুম্বইয়ের কাছে সেই আগের মতোই লজ্জাজনকভাবে হারতে হয়েছে কলকাতার দলটিকে। দলের অন্দরে যে একটা ব্যর্থতার আতঙ্ক কাজ করছে, তা কেকেআরের পারফরম্যান্সে স্পষ্ট। সেটা লক্ষ্য করেই গম্ভীর বলছেন,”ক্রিকেট সম্পর্কের খেলা নয়, এটা পারফরম্যান্সের খেলা। আমার মনে হয় না মর্গ্যান কলকাতার দলে কিছু বদলাতে পারবে। হ্যাঁ ও যদি মরশুমের শুরু থেকে অধিনায়কত্ব করত, ও অনেক কিছু পালটাতে পারত। এভাবে টুর্নামেন্টের মাঝপথে কেউ অধিনায়ক পালটায় না।”

[আরও পড়ুন: অধিনায়ক বদলেও ফিরল না ভাগ্য, ফের মুম্বইয়ের শক্ত গাঁট টপকাতে ব্যর্থ নাইটরা]

গম্ভীর বলছিলেন, “কার্তিক গত আড়াই বছর ধরে নাইটদের ক্যাপ্টেন ছিলেন। তাঁকে মাঝপথে সরিয়ে দেওয়া হল। আমি একটু অবাকই হয়েছি। কেকেআর অতটাও খারাপ জায়গায় ছিল না যে তোমাকে ক্যাপ্টেনই বদলে ফেলতে হবে।” নাইট ম্যানেজমেন্টের সমালোচনা করে প্রাক্তন অধিনায়ক বলছেন,”অনেকেই শুনছি বলছে, মর্গ্যানের মতো বিশ্বজয়ী অধিনায়ক দলে থাকায় কার্তিকের উপর চাপ পড়ছিল। আমার কথা হল, তাহলে মরশুমের শুরুতেই কেন সরাসরি মর্গ্যানকে দায়িত্ব দেওয়া হল না? এতদিন কেন কার্তিকের উপর চাপ দেওয়া হল?” গম্ভীর মনে করছেন, স্বেচ্ছায় নয়, ম্যানেজমেন্টের ইশারাতেই অধিনায়কত্ব ছেড়েছেন কার্তিক। তিনি বলছেন,” কেউ যখন বলে আমি অধিনায়কত্ব ছেড়ে ব্যাটিংয়ে মন দিতে চায়, সেটা শুনতে খুব ভাল লাগে। কিন্তু সত্যিটা হল, টিম ম্যানেজমেন্ট আগে থেকেই ইশারা করা শুরু করে দেয়।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement