১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মাঝপথে অধিনায়কত্ব ছাড়লে কেন? চেন্নাইয়ের বিরুদ্ধে হারের পর কার্তিককে তুলোধোনা গম্ভীরের

Published by: Subhajit Mandal |    Posted: October 30, 2020 1:51 pm|    Updated: October 30, 2020 1:51 pm

IPL 13: Ex-KKR skipper Gautam Gambhir slams Dinesh Karthik for leaving captaincy midway |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝপথে কেকেআরের অধিনায়কত্ব ছেড়ে দিয়ে বড়সড় ভুল করেছেন দীনেশ কার্তিক। চেন্নাই সুপার কিংসের (CSK) কাছে হারের পর কেকেআর তারকার দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তুলে দিলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তিনি বলছেন, দীনেশ কার্তিকের উচিত ছিল, আরও দায়িত্ব নেওয়া। অনেক সময় বাড়তি দায়িত্ব তোমার ব্যাটিংয়ের উপকারই করে।

নাইটদের (KKR) সর্বকালের সফল অধিনায়ক বলছিলেন,”এতেই মানসিকতা বোঝা যায়। তুমি ব্যাটিংয়ে মনোযোগ দেবে বলে অধিনায়কত্ব ছাড়ছ। কিন্তু সেটা তো কাজে এল না। আমার মনে হয়, এর চেয়ে অনেক সময় দায়িত্ব নেওয়াটা ভাল। ২০১৪ সালে যখন আমার খুব খারাপ সময় যাচ্ছিল, আমি পরপর ৩টে শূন্য করেছিলাম, তখন অধিনায়কত্বই আমাকে ফর্মে ফিরিয়েছে। কারণ, খারাপ ব্যাটিং করলেও আমি তখন ব্যাটিং নিয়ে ভাবতাম না। ভাবতাম, কীভাবে দলকে ভাল অধিনায়কত্বের মাধ্যমে জেতানো যায়। কিন্তু তুমি যখন ক্যাপ্টেন থাকো না, তখন তোমার ব্যাটিং নিয়ে ভাবনা আরও বেড়ে যায়।” গম্ভীরের মতে আইপিএলের মাঝপথে এভাবে অধিনায়কত্ব ছাড়াটা নেহাতই কার্তিকের বোকামি।

[আরও পড়ুন: মর্গ্যানের নেতৃত্বের জোড়া ভুলের জন্য চেন্নাইয়ের কাছে হারল কেকেআর, তোপ প্রজ্ঞান ওঝার]

উল্লেখ্য, টুর্নামেন্টের (IPL 13) মাঝপথে অধিনায়কত্ব ছেড়েছিলেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। ইচ্ছে ছিলে, এবারে পুরোপুরি ব্যাটিংয়ে মনোযোগ দেবেন। আর তাছাড়া, তাঁর অধিনায়কত্ব নিয়েও বিস্তর প্রশ্ন উঠছিল। বিশ্বজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যানের (Eoin Morgan) হাতে দলের ব্যাটন গেলে, সেসব ভুলভ্রান্তিও কম হবে। কিন্তু টুর্নামেন্টের শেষলগ্নে এসে দেখা যাচ্ছে দুটোর কোনওটাই ঠিক হল না। না কার্তিক ব্যাট হাতে নিজের ফর্ম ফিরে পেলেন। আর না দলের পারফরম্যান্সের উন্নতি হল। উলটে দীর্ঘ সময় পয়েন্ট টেবিলের চার নম্বরে থাকা কলকাতার প্লে-অফে ওঠার সম্ভাবনা একেবারে ক্ষীণ হয়ে গেল। কার্তিক অধিনায়কত্ব ছাড়ার সময় ৬ ম্যাচের মধ্যে ৪টিতে জিতেছিল নাইটরা। পয়েন্ট টেবিলে ছিল ৪ নম্বরে। তার পরবর্তী সাত ম্যাচে মাত্র ২টি ম্যাচ দলকে জেতাতে পেরেছেন মর্গ্যান। টুর্নামেন্টের মাঝখানে এভাবে কেকেআরের অধিনায়ক বদলের সিদ্ধান্ত তাই মেনে নিতে পারছেন না নাইটদের সবেচেয়ে সফল অধিনায়ক গৌতম গম্ভীর। দীনেশ কার্তিকের দায়িত্ববোধ নিয়েই প্রশ্ন তুলে দিলেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে