২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

অপেক্ষার অবস্থান! মুম্বই বনাম চেন্নাই ‘সুপার ক্লাসিকো’ দিয়ে শুরু হচ্ছে আইপিএল

Published by: Subhajit Mandal |    Posted: September 19, 2020 11:04 am|    Updated: September 19, 2020 11:04 am

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে মুহূর্তের জন্য গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা অপেক্ষা করছিলেন, সেই মুহূর্তের আর দেরি নেই। আজ মুম্বই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস লড়াই দিয়ে শুরু হচ্ছে আইপিএল ১৩ (IPL 13)। আইপিএলের ইতিহাসের সবচেয়ে সফল দুই দলের এই লড়াইকে ‘সুপার ক্লাসিকো’ বললে একেবারেই অত্যুক্তি হয় না। শক্তি আর সাফল্যের তুল্যমূল্যের বিচারে কোনও দলই কম যায় না। তাই দীর্ঘ প্রতীক্ষার পর ক্রিকেটপ্রেমীরা যে একটা উপভোগ্য ম্যাচ উপভোগ করতে চলেছেন, সেটা আগে থেকেই বলে দেওয়া যায়।

আইপিএলের প্রথম ম্যাচ। স্বাভাবিকভাবেই উত্তেজনার পারদ চড়বেই। মুম্বই (MI) না চেন্নাই (CSK), দুই দলের কারা প্রথম ম্যাচে ফেভরিট সেসব নিয়ে বিস্তর কাটাছেঁড়াও চলছে। তবে ক্রিকেটপ্রেমীরা সমান আগ্রহ নিয়ে অপেক্ষা করে আছেন, করোনা পরবর্তী যুগে আইপিএল কেমন হয়, সেটা দেখার জন্য। আসলে করোনার সংক্রমণ থেকে বাঁচতে এবারে অনেক কিছুই বদলে যাচ্ছে। স্টেডিয়ামে দর্শক তো ঢুকতে পারবেনই না, সংবাদমাধ্যমেরও ঢোকার অনুমতি নেয়। শুধু ম্যাচ শেষের পর একটা সাংবাদিক বৈঠক করবেন দুই দলের প্রতিনিধিরা। এই প্রথমবার আইপিএলে আলাদা করে কোনও উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না। স্টেডিয়ামে থাকছেন না চিয়ারলিডাররাও। মোট কথা এবারের আইপিএলে অক্রিকেটীয় কোনও আকর্ষণই তেমন থাকছে না।

[আরও পড়ুন: আইপিএল ১৩: ভুরি ভুরি রান নয়, আমিরশাহীর তিনটি পিচই হতে পারে বোলারদের স্বর্গ]

এবারে আসা যাক প্রথম ম্যাচে। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু হচ্ছে কোটি টাকার লিগ। আবু ধাবির আবহাওয়া বলছে আজ সেখানে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তাপমাত্রা থাকতে পারে ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বিশেষজ্ঞরা বলছেন, স্টেডিয়ামে রানের বর্ষণ হওয়ার সম্ভাবনাও কম। কারণ, এখানকার পিচে টার্ন আছে। আবার মাঝে মাঝে বল নেমে যাওয়ার সম্ভাবনাও থাকছে। সেই সঙ্গে বড় বাউন্ডারি। স্বাভাবিকভাবেই কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে ব্যাটসম্যানদের। এই ম্যাচের আগে পরিসংখ্যান চিন্তায় রাখবে দুই দলকেই। কারণ, ২০১৪ আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স আমিশাহীতে যে কটা ম্যাচ খেলেছে, সবকটাতেই কপালে জুটেছে হার। আবার চেন্নাই শেষ পাঁচটি ম্যাচে মুম্বইকে একবারও হারাতে পারেনি। দু’দলের মধ্যেকার শেষ ১০টি ম্যাচের মধ্যে ৮টিতেই হেরেছে সিএসকে।তবে সেসব ভুলে নতুন মরশুমে নতুনভাবে শুরু করতে চাইবে দুই দলই।

[আরও পড়ুন: আইপিএলে আর কারও নেই, এমনই অনন্য নজির গড়ার মুখে জাদেজা]

সম্ভাব্য প্রথম একাদশ,
মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians): কুইন্টন ডি কক, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, ঈশান কিষণ, কাইরন পোলার্ড, হার্দিক পাণ্ডিয়া, ক্রুণাল পাণ্ডিয়া, নাথান কুল্টার নাইল/মিচেল ম্যাকক্লানাঘান, ট্রেন্ট বোল্ট, জশপ্রীত বুমরাহ, রাহুল চাহার

চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings): শেন ওয়াটসন, ফ্যাফ ডু’প্লেসিস, আম্বাতি রায়ডু, এম এস ধোনি, কেদার যাদব, ডোয়েন ব্রাভো, রবীন্দ্র জাদেজা, পীযূষ চাওলা, শার্দূল ঠাকুর, দীপক চাহার, ইমরান তাহির/ লুঙ্গি এনগিডি

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement