২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

আইপিএলে আর কারও নেই, এমনই অনন্য নজির গড়ার মুখে জাদেজা

Published by: Abhisek Rakshit |    Posted: September 17, 2020 10:58 pm|    Updated: September 17, 2020 10:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ একজনের প্রয়োজন ৭৩ রান, আরেকজনের দরকার তিন উইকেট। তাহলেই অনন্য নজির গড়ে ফেলবেন চেন্নাইয়ের দুই ক্রিকেটার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং ডোয়েন ব্রাভো (Dwayne Bravo)। আর হলুদ জার্সিতে দু’‌জনের পারফরম্যান্সের পরিসংখ্যান দেখলেই স্পষ্ট হয়ে যাবে, রেকর্ড গড়াটা এখন স্রেফ সময়ের অপেক্ষা।

[আরও পড়ুন: আইপিএল ১৩: ট্রফির খরা কাটাতে এবছর শক্তিশালী দল RCB’র, কেমন হবে প্রথম একাদশ?]

আসলে রবীন্দ্র জাদেজার সামনে রয়েছে IPL-এর ইতিহাসে প্রথম অলরাউন্ডার হিসেবে ২০০০ রান এবং ১০০ উইকেটের মালিক হওয়ার হাতছানি রয়েছে। চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings), কোচি টাস্কার্স কেরল এবং গুজরাটে লায়ন্সে খেলা জাদেজার সংগ্রহে রয়েছে ১৯২৭ রান এবং ১০৮টি উইকেট। অর্থাৎ আর মাত্র ৭৩ রান প্রয়োজন তাঁর।

অন্যদিকে, ক্যারিবিয়ান তারকা ডোয়েন ব্রাভোর প্রয়োজন আর মাত্র তিনটি উইকেট। তাহলেই তিনি রবিচন্দ্রন অশ্বিনকে (R Ashwin) টপকে চেন্নাইয়ের হয়ে সবচেয়ে বেশি উইকেটের সংগ্রহকারী হয়ে যাবেন। চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলবেন অশ্বিন। চেন্নাইয়ের হয়ে ভারতীয় স্পিনারের সংগ্রহ ১২০টি উইকেট। অন্যদিকে, ব্র‌্যাভোর সংগ্রহে রয়েছে ১১৮টি উইকেট।

[আরও পড়ুন: এখনও করোনামুক্ত নন, আইপিএলের উদ্বোধনী ম্যাচ থেকে ছিটকে গেলেন চেন্নাইয়ের ঋতুরাজ]

এর মধ্যেই আবার রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) চিন্তা বাড়িয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভ স্মিথ (Steve Smith)। তিনি এবার রাজস্থানের অধিনায়ক। দলের প্রথম ম্যাচ আগামী ২২ সেপ্টেম্বর। কিন্তু মাথার চোটের কারণে স্মিথের না খেলা নিয়েও জল্পনা চলছে। কারণ ইংল্যান্ডের (England) বিরুদ্ধে প্রথম ওয়ান ডে-র আগে ট্রেনিং সেশনে মাথায় লাগে স্মিথের। এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটে ওয়ান ডে-র তিনটেতেই অস্ট্রেলিয়াকে (Australia) নামতে হয়েছে স্মিথকে ছাড়া। বৃহস্পতিবার সন্ধেতেই আমিরশাহিতে নেমে পড়ছেন স্মিথ। কিন্তু মুশকিল হল, তাঁর ‘কনকাশন’ উপসর্গ এখনও পুরোপুরি যায়নি। রাজস্থান বলাবলি করছে যে, আগামী ২২ সেপ্টেম্বর শারজায় সিএসকের সঙ্গে ম্যাচে পেয়ে যাবে তারা স্মিথকে। প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক প্রথম ম্যাচ থেকেই খেলবেন। কিন্তু পুরোপুরি নিশ্চিন্ত হওয়া যাচ্ছে কোথায়?

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement