BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা বিধি উপেক্ষা করে কেকেআর ম্যাচে বলে লালারস ব্যবহার! বিতর্কে রবীন উথাপ্পা

Published by: Subhajit Mandal |    Posted: October 1, 2020 11:25 am|    Updated: October 1, 2020 11:32 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সময়টা একেবারেই ভাল যাচ্ছে না প্রাক্তন কেকেআর তারকা রবীন উথাপ্পার (Robin Uthappa)। বুধবার নাইটদের বিরুদ্ধে ম্যাচে একইদিনে জোড়া অস্বস্তির মুখে পড়তে হল রাজস্থান রয়্যালসের (RR) তারকা ব্যাটসম্যানকে। প্রথমত, তিনি এমন এক রেকর্ডের মালিক হলেন, যেটা কিনা কোনও ক্রিকেটারই হতে চাইবেন না। দ্বিতীয়ত, সেই লজ্জার রেকর্ডকেও ছাপিয়ে গেল তাঁর কোভিড বিধিভঙ্গের বিতর্ক। নাইটদের বিরুদ্ধে ম্যাচে উথাপ্পাকে দেখা গেল করোনা বিধি ভেঙে বলে লালারস মাখাতে। যেটা কিনা খোদ আইসিসি নিষিদ্ধ ঘোষণা করেছিল।

চলতি আইপিএলের (IPL 13) তিন ম্যাচের একটিতেও রান পাননি উথাপ্পা। যে আশায় প্রাক্তন নাইট তারকাকে ৩ কোটি দিয়ে রাজস্থান কিনেছিল, তা এখনও পূরণ হয়নি। উলটে বুধবারের ম্যাচে সুনীল নারিনের একটি তুলনামূলক সহজ ক্যাচ তিনি মিস করেছেন। আর ক্যাচ মিস করার পরই উথাপ্পাকে দেখা গিয়েছে বলে লালারস লাগাতে। আসলে, ফাস্ট বোলাররা সাধারণত সুইংয়ের আশায় বল চকচকে করে থাকেন। কিন্তু করোনা আবহে এভাবে লালারস লাগানোর উপর নিষেধাজ্ঞা জারি করেছে অনিল কুম্বলের নেতৃত্বাধীন আইসিসির (ICC) ক্রিকেট কমিটি। সেই নিষেধাজ্ঞা জারি আছে আইপিএলেও। কিন্তু উথাপ্পা সেই নিষেধাজ্ঞা না মানায় বিতর্কের সৃষ্টি হয়েছে। যদিও বিশেষজ্ঞদের ধারণা, উথাপ্পা পুরনো অভ্যাসবশত ওই কাজটি করে ফেলেছেন। এটা ইচ্ছাকৃত ভুল নয়।

[আরও পড়ুন: গোদের উপর বিষফোঁড়া, হায়দরাবাদের কাছে হারের পর ১২ লক্ষ টাকা জরিমানা হল শ্রেয়সের]

এবার আসা যাক রেকর্ডের কথায়। বিরাট কোহলিকে হারিয়ে আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ হারার রেকর্ড এবার উথাপ্পার দখলে চলে গিয়েছে। গতকাল নাইটদের (KKR) বিরুদ্ধে পরাজয় ছিল আইপিএলে উথাপ্পার ৯১ তম হার। যা কিনা রেকর্ড। এর আগে সবচেয়ে বেশি হারের মালিক ছিলেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। তিনি এখনও পর্যন্ত হেরেছেন ৯০ টি ম্যাচ। এই তালিকায় তৃতীয় স্থানেই আছেন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক। তিনি হেরেছেন ৮৭টি ম্যাচ। চতুর্থ স্থানে থাকা রোহিত শর্মা হেরেছেন মোট ৮৫ টি ম্যাচ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement