BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রথম ম্যাচেই বাজিমাত ক্যাপ্টেন কার্তিকের, বিরাটদের বিরুদ্ধে জয়ী কেকেআর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 8, 2018 11:35 pm|    Updated: June 7, 2019 12:13 pm

IPL 2018: KKR beats RCB by 4 wickets

আরসিবি: ১৭৬/৭ (ম্যাকালাম-৪৩, ডেভিলিয়ার্স-৪৪, মনদীপ-৩৭)

কেকেআর: ১৭৭/৬ (নারিন-৫০, কার্তিক-৩৫*)

৪ উইকেটে জয়ী কেকেআর

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত পাঁচটা মরশুমে নিজেদের উদ্বোধনী ম্যাচে জয় দিয়েই শুরু করেছিল গৌতম গম্ভীরের কেকেআর। কিন্তু এবার নাইট দলের ফ্রেমে নেই দীর্ঘ সাত মরশুমের নেতা। তবে তিনি না থাকলেও কেকেআর আছে কেকেআরেরই। একাদশ মরশুমের উদ্বোধনী ম্যাচ জিতে গম্ভীরের সেই ট্র্যাডিশনকেই যেন এগিয়ে নিয়ে গেলেন দীনেশ কার্তিক। গ্যালারিতে তখন উচ্ছ্বসিত কিং খান।

গম্ভীরের জুতোয় পা গলিয়ে শুরুতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে কার্তিককে। প্রথম ম্যাচেই প্রতিপক্ষ বিরাট-এবি সম্বৃদ্ধ শক্তিশালী আরসিবি। কিন্তু অধিনায়োকচিত পারফরম্যান্স দিয়েই প্রথম ম্যাচে কেকেআর ভক্তদের মন জয় করে নিলেন কার্তিক। গম্ভীরের পথে হেঁটেই তাঁর অভাব পূরণ করে দিলেন নাইট শিবিরের নয়া নেতা। সেই নারিনকে ওপেন করতে পাঠানো, সেই ঠান্ডা মাথায় একটা করে সিদ্ধান্ত নেওয়া। প্রাক্তনের দেখানো পথে এগিয়েই সফল বর্তমান।

[ফের নারীশক্তির জয়, ইতিহাস গড়ে ভারতকে সপ্তম সোনা এনে দিলেন মহিলা অ্যাথলিটরা]

গতবার গম্ভীরের নাইটের কাছে লজ্জার হার হেরে শহর ছেড়েছিলেন কোহলি। সে স্মৃতি যেন আরসিবি-কে এখনও তাড়া করে বেড়ায়। এদিন সেই হারের বদলা নেওয়ার সুযোগ এসেছিল। শুরুটাও সেভাবেই করেছিল ব্যাঙ্গালোর। আরসিবি-র ম্যাচে এবার আর ক্রিস গেইল ঝড় দেখার সুযোগ ছিল না। কারণ এ মরশুমে তিনি পাঞ্জাবে। তবে ক্রিকেটের নন্দনকানে ঝড় উঠল। তাও আবার এক প্রাক্তন কেকেআর ব্যাটসম্যানেরই। ওপেন করতে নেমেই বাউন্ডারি আর ওভার বাউন্ডারির ঝড় তুলে খেলা জমিয়ে দিলেন ব্রেন্ডন ম্যাকালাম। তিনি ফিরে গেলেও কোহলি (৩১) ও এবি ডেভিলিয়ার্স জুটি রান রেটে প্রভাব পড়তে দেয়নি। কিন্তু সেসময় ঘটল এক অবিশ্বাস্য ঘটনা। কেকেআরের জার্সিতে অভিষেক ঘটা নীতিশ রানা হয়তো আজ রাতে উত্তেজনায় ঘুমাতে পারবেন না। কোনও দলের হয়ে অভিষেক ম্যাচে এমন মধুর স্মৃতির মালিক যে সকলে হতে পারেন না। পরপর দু’বলে বিশ্বের দুই সেরা ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরিয়ে ম্যাচের মোড়ই ঘুরিয়ে দিলেন রানা। বাকি কাজটা সারলেন বিনয় কুমার, জনসনরা।

কেকেআরের এদিনের জয় নিঃসন্দেহে দলগত সাফল্য। বোলিংয়ের মতো ব্যাটিং বিভাগও নজর কাড়ল। নারিনের অর্ধ-শতরান তো বটেই, শেষ মুহূর্তে যেভাবে কার্তিকের ব্যাট জ্বলে উঠল, তাতেই নিশ্চিত হয় প্রথম জয়। আর সেই সঙ্গে আরও একবার হতাশায় ডুবলেন বিরাট। তবে তিনি কেন উমেশ যাদবকে এত পরে বল করতে পাঠালেন, সে প্রশ্ন থেকেই যাচ্ছে। এ ম্যাচের পর আইপিএলের নেতা হিসেবে মস্তিষ্কে আরও একটু শান দিতেই হবে বিরাটকে।

[শেষ মুহূর্তের পেনাল্টিতে গোল, পাহাড় টপকে সুপার কাপের সেমিফাইনালে ইস্টবেঙ্গল]

আসন্ন পঞ্চায়েত ভোট নিয়ে সরগরম রাজ্য। ওদিকে গোল্ড কোস্টে কমনওয়েলথ গেমসের মঞ্চে একের পর এক সোনা জিতে চলেছেন ভারতীয় অ্যাথলিটরা। কৃষ্ণসার হত্যা মামলায় আবার বিপাকে সলমন খান। এতসব ঘটনাবহুল বিষয়কেও যেন ছাপিয়ে গেল দেশবাসীর ক্রিকেটপ্রেম। রবিবারের ইডেন গার্ডেন্সের ৬৬ হাজার দর্শকের ভিড় অন্তত সেই ছবিই তুলে ধরছিল। বৃষ্টির ভ্রুকুটি উপেক্ষা করেই দলে দলে স্টেডিয়ামে পৌঁছে গিয়েছিলেন দুই দলের ভক্তরা। বডি ল্যাঙ্গুয়েজে উত্তেজনার ছাপ স্পষ্ট। হবে নাই বা কেন? নয়া অধিনায়ক কী করেন, সে নিয়ে কৌতূহল ছিল তুঙ্গে। নিরাশ হতে হয়নি নাইট সমর্থকদের। হাড্ডাহাড্ডি লড়াই থেকে গ্যালারিতে শাহরুখ দর্শন, সবই হল। হাসিমুখেই বাড়ি ফিরলেন নাইটপ্রেমী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে