১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‌চলতি আইপিএলের দুরন্ত ফিল্ডিং মিস করেছেন? দেখে নিন এখনও পর্যন্ত সেরা ৮ ক্যাচ

Published by: Abhisek Rakshit |    Posted: October 7, 2020 6:42 pm|    Updated: October 7, 2020 6:42 pm

IPL 2020: eight stunning catches that will leave you awestruck | Sangbad Pratidin‌‌

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ IPL মানেই ব্যাটে–বলের দুরন্ত লড়াই। সব বিষয়ে একে অপরকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা। তবে এর পাশাপাশি টুর্নামেন্টে প্রতিটি দলের ফিল্ডিংও যথেষ্ট নজরকাড়া হয়। কারণ ব্যাট–বলে দুরন্ত পারফরম্যান্স করলেও টুর্নামেন্ট জিততে যেকোনও দলকে ভাল ফিল্ডিংও করতে হয়। আর তাই তো বোলিং কোচ, ব্যাটিং কোচ ছাড়াও প্রত্যেক দলই নিয়োগ করে ফিল্ডিং কোচও। দুরন্ত ফিল্ডিংয়ে রান বাঁচানো, রান আউট কিংবা অবিশ্বাস্য ক্যাচ ধরে বিপক্ষ ব্যাটসম্যানকে ফিরিয়ে দেওয়া, অনেক সময় এই কারণগুলোতেও ম্যাচের রং বদলে যেতে পারে।

করোনা সংক্রমণে এবারের আইপিএলে এখনও খুব বেশি ম্যাচ হয়নি। কিন্তু ইতিমধ্যেই অবিশ্বাস্য সমস্ত ক্যাচের সাক্ষী থেকেছে আমিরশাহী। মাঠে হয়তো দর্শকরা উপস্থিত থাকতে পারছেন না। কিন্তু টিভির পর্দাতেই ওই সমস্ত ক্যাচ চাক্ষুষ করেছেন ক্রিকেটপ্রেমীরা। এই প্রতিবেদনে এখনও পর্যন্ত আইপিএলের সেরা আটটি ক্যাচ নিয়ে আলোচনা করা হল, আসুন দেখে নেওয়া যাক:‌

[আরও পড়ুন: ধোনিকে কটাক্ষ করায় নেটিজেনদের রোষানলে ইরফান, দিলেন আরও কড়া জবাব]

১. ফ্যাফ ডু’‌প্লেসি (‌চেন্নাই সুপার কিংস)‌:‌‌ এবারের আইপিএলের শেষে টুর্নামেন্টের সেরা ক্যাচগুলো বাছতে বসলে একটি নাম অবশ্যই থাকবে। আর সেটা হল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) ক্রিকেটার ডু’‌প্লেসির। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে দুরন্ত দু’‌টি ক্যাচ ধরেছিলেন তিনি। পরে হায়দরাবাদের বিরুদ্ধেও অসাধারণ একটি ক্যাচ ধরে আউট করেন ডেভিড ওয়ার্নারকেও।

 

 

২. সঞ্জু স্যামসন (‌রাজস্থান রয়্যালস)‌:‌ এবারের টুর্নামেন্টে ব্যাট হাতে নজর কেড়েছেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) সঞ্জু স্যামসন। তবে শুধু ব্যাট নয়, এবারের টুর্নামেন্টে দুরন্ত একটি ক্যাচও ধরেছেন সঞ্জু। কলকাতার বিরুদ্ধে তাঁর নেওয়া ক্যাচের প্রশংসা করেছেন খোদ শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)।

৩. মনীশ পাণ্ডে (সানরাইজার্স হায়দরাবাদ‌)‌: মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হায়দরাবাদের (Sunrisers Hyderabad) মনীশ পাণ্ডেও দুরন্ত একটি ক্যাচ ধরেছেন। মুম্বইয়ের ইনিংসের ১৫ তম ওভারে লং অনে ফিল্ডিং করছিলেন মনীশ। তখনই ইশান কিষানের ক্যাচটি ডানদিকে ঝাঁপিয়ে পড়ে ধরেন তিনি। ‌‌

 

৪. কমলেশ নাগারকোটি‌ (‌কলকাতা নাইট রাইডার্স)‌: এবারের আইপিএলে সবাইকে চমকে দিয়েছে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) দুই তরুণ পেসার কমলেশ নাগার‌কোটি এবং শিবম মাভি। এর মধ্যে ফিল্ডিংয়েও নজর কেড়েছেন নাগারকোটি। রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে দুর্দান্ত একটি ক্যাচ ধরেন তিনি।

[আরও পড়ুন: মুম্বইয়ের কাছে হারের পর হল জরিমানাও, আত্মবিশ্বাসে জোর ধাক্কা স্মিথের]

৫. ‌এমএস ধোনি (‌‌চেন্নাই সুপার কিংস)‌:‌ ৩৯ বছর বয়সেও আইপিএলে দুরন্ত কিপিং করছেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। দিল্লির বিরুদ্ধে ম্যাচে বিপক্ষ অধিনায়ক শ্রেয়সকে আউট করতে যেভাবে ডানদিকে কার্যত উড়ে গিয়ে ক্যাচটি ধরেন ধোনি, তাতে অবাক নেটিজেনরাও। ক্যাপ্টেন কুলের প্রশংসায় পঞ্চমুখ তাঁর ভক্তরাও।

৬. গ্লেন ম্যাক্সওয়েল /‌ জিমি নিশাম ‌(‌কিংস ইলেভেন পাঞ্জাব)‌:‌ ব্যাটে রান নেই। দলও হারছে। তবে ফিল্ডিংয়ে নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন ম্যাক্সওয়েল। মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে দুরন্ত একটি ক্যাচ ধরেছিলেন কিংস ইলেভেন পাঞ্জাবের (Kings XI Punjab) অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল। যদিও তাঁকে কিছুটা সাহায্য করেন নিউজিল্যান্ডের জিমি নিশাম। 

 

৭‌‌‌. ‌‌অনুকুল রায় (‌মুম্বই ইন্ডিয়ান্স)‌:‌ ‌প্রথম দলে সুযোগ পাননি। কিন্তু ভারতের তরুণ ক্রিকেটার অনুকুল মঙ্গলবার মুম্বইয়ের হয়ে অসাধারণ একটি ক্যাচ নেন। সূর্যকুমার যাদবের পরিবর্তে ফিল্ডিং করতে নেমেছিলেন তিনি। যা দেখে অবাক ধারাভাষ্যকার থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞরা।

‌৮.‌ দেবদূত পাড়িক্কল (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর‌):‌ এবারের টুর্নামেন্টে আরসিবির (‌Royal Challengers Bangalore)‌ ফিল্ডিং কিছুটা হলেও খারাপ হয়েছে। পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে খোদ অধিনায়ক বিরাট জোড়া ক্যাচ ফেলেন। তবে দলের উঠতি তারকা দেবদূত কিন্তু ফিল্ডিংয়েও নজর কেড়েছেন। ইতিমধ্যে তিনিও একটি দুরন্ত ক্যাচ ধরেছেন। দিল্লির বিরুদ্ধে ম্যাচে ক্যাচটি নিয়েছিলেন দেবদূত।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে