BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

মুম্বইয়ের কাছে হারের পর হল জরিমানাও, আত্মবিশ্বাসে জোর ধাক্কা স্মিথের

Published by: Abhisek Rakshit |    Posted: October 7, 2020 4:11 pm|    Updated: October 7, 2020 4:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ একে মুম্বইয়ের (Mumbai Indians) বিরুদ্ধে ৫৭ রানে হার। তার উপর এবার স্লো–ওভার রেটের জন্য জরিমানা হল রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) অধিনায়ক স্টিভ স্মিথের (Steve Smith)। যেহেতু রাজস্থান এবারের IPL-এ প্রথমবার এই ভুল করেছে তাই নিয়মানুযায়ী, ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে এই অজি ক্রিকেটারকে। এর আগে আরসিবি অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) এবং দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অধিনায়ক শ্রেয়স আইয়ারকে এই একই সাজা শোনানো হয়েছিল।

[আরও পড়ুন: আইএসএলে খেলা নিয়ে অবশেষে মিটল সমস্যা, FSDL-কে চুক্তিপত্র পাঠাল ইস্টবেঙ্গল]

এই প্রসঙ্গে আইপিএলের তরফ থেকে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, ‘‌‘আবু ধাবিতে ‌গত ৬ অক্টোবর মুম্বইয়ের বিরুদ্ধে আইপিএলের ম্যাচে স্লো–ওভার রেটের জন্য রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্টিভ স্মিথকে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। যেহেতু রাজস্থানের এটি প্রথম ভুল, তাই আইপিএলের কোড অব কন্ডাক্ট অনুযায়ী এই সাজা দেওয়া হল।’‌’ তবে এই প্রথম নয়, এর আগে স্লো–ওভার রেটের জন্য সাজা পেয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) অধিনায়ক কোহলি এবং দিল্লির অধিনায়ক শ্রেয়স।

[আরও পড়ুন: কার্যত চূড়ান্ত সূচি, গোলাপি বলের ম্যাচ দিয়েই শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ]

এদিকে, ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) যোগ্য উত্তরসূরি কে?‌ কেএল রাহুল, ঋষভ পন্থ না সঞ্জু স্যামসন?‌ কঠিন এই প্রশ্নেরই জবাব দিলেন কিংবদন্তি ক্যারিবিয়ান তারকা ব্রায়ান লারা (Brian Lara)। এক সাক্ষাৎকারে তিনজনের প্রশংসাই শোনা যায় লারার মুখে। কিন্তু ধোনির যোগ্য উত্তরসূরির প্রশ্নে তিনি বেছে নিলেন ঋষভ পন্থকেই। তাঁর কথায়, ‘‌‘এক বছর আগে ঋষভ পন্থের নাম বললে আমি হয়তো না বলতাম। তবে এখন ও ব্যাটসম্যান হিসেবে অনেক পরিণত। দেখুন দিল্লির হয়ে কীভাবে ব্যাটিং করছে। দেখেই মনে হচ্ছে দলের হয়ে দায়িত্ব নিয়ে ব্যাটিং করছেন পন্থ। প্রথমে নিজের ইনিংসের ভিত গড়ে, দলের জন্য বড় রান করাই এখন ঋষভের লক্ষ্য।‌ এভাবে খেললে আমার মনে হয় ঋষভই প্রথম পছন্দ হতে পারে।’‌’‌

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement