১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

গোদের উপর বিষফোঁড়া! পাঞ্জাব ম্যাচে হারের পর বড়সড় জরিমানা কোহলির

Published by: Subhajit Mandal |    Posted: September 25, 2020 12:32 pm|    Updated: September 25, 2020 2:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা একেবারেই ভাল যাচ্ছে না ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli)। ব্যাটে রান নেই, ফিল্ডিংয়ে জঘন্য ক্যাচ মিস, দলের লজ্জাজনক হার, শুনতে হচ্ছে বিশেষজ্ঞদের সমালোচনাও। এসবের পর আবার তাঁকে গুণতে হচ্ছে মোটা অঙ্কের জরিমানা। সৌজন্যে স্লো ওভার রেট।

আসলে আমিরশাহীর গরমে সব বোলারদেরই বল করতে সমস্যা হচ্ছে। তাছাড়া আইপিএলের (IPL) টানটান উত্তেজনায় প্রতিটি বলের জন্য তৈরি করতে হচ্ছে আলাদা আলাদা কৌশল। তাই সময় লাগছে ফিল্ডিং সেট করতেও। যার জেরে এবারের আইপিএলের একাধিক ম্যাচ ইতিমধ্যেই নির্ধারিত সময়ের পরে শেষ হয়েছে। তবে আরসিবির (RCB) ক্ষেত্রে সমস্যাটা বেশি। তাঁদের দলে একজন মাত্র স্পিনার। পাঞ্জাবের বিরুদ্ধে চার পেসারকে দিয়ে বল করাতে অনেকটা বেশি সময় নিয়ে ফেলেছিলেন কোহলি। যার জন্য আইপিএলের নিয়ম অনুযায়ী ম্যাচ ফি থেকে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হল বিরাটকে।

[আরও পড়ুন: একাই ১৩২, আরসিবির বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করে শচীনের অনন্য রেকর্ড ভাঙলেন রাহুল]

আসলে বৃহস্পতিবারের হার শুধু অধিনায়ক বিরাটের গ্রহণযোগ্যতা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছে। লজ্জার হারের পর খোদ সুনীল গাভাসকার কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন। কিংবদন্তি ওপেনার বলছেন,”শেষ চার ওভারের রণকৌশলের জন্য বিরাটকে প্রশ্ন করতেই হবে। শেষ চার ওভারে ওঁরা ৭৪ রান দিয়েছে। আমার মনে হয়, শেষ চার ওভারে ৫০ রান অবধি যেতে পারে। কিন্তু ওঁরা ৭৪ দিল, সেটা অনেক বেশি।” যদিও শেষে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘দিনের শেষে কোহলিও মানুষ। আর ওরও ভুল হতেই পারে।”

[আরও পড়ুন: ‘‌ছোলে–ভাটুরে মিস করো?’, বিরাট কোহলির সঙ্গে ভারচুয়াল আড্ডায় প্রশ্ন মোদির]

ভুল যে হয়েছে, সেটা বিরাট নিজেও মানছেন। আর গতকালের ম্যাচে হারের জন্য পুরোপুরি নিজেকেই দায়ী করেছেন তিনি। ম্যাচ শেষে বিরাট বলছিলেন,”আমাকেই এই হারের দায় নিতে হবে। ওদের ইনিংসের মাঝামাঝি আমরা ভালই বল করছিলাম। তখনই দুটো ক্যাচ পড়ে যায়। যার জন্য শেষদিকে রাহুল ৩০-৩৫ রান বেশি করে ফেলল। ওদের ১৮০ রানের মধ্যে আটকাতে পারলে প্রথম বল থেকে রান তোলার এত চাপ থাকত না। সুতরাং আমাকে এগিয়ে আসতে হবে। দুটো ক্যাচ পড়েছে, সেই ভুলটা স্বীকার করতে হবে।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement