২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

একাই ১৩২, আরসিবির বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করে শচীনের অনন্য রেকর্ড ভাঙলেন রাহুল

Published by: Abhisek Rakshit |    Posted: September 24, 2020 10:00 pm|    Updated: September 24, 2020 10:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ প্রথম ম্যাচে ছন্দে ছিলেন না। রান পাননি ব্যাটে। সুপারওভারে মায়াঙ্ক আগরওয়ালকে (Mayank Agarwal) না নামানোয় তাঁর অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন উঠে গিয়েছিল। সেই সমস্ত কিছুর জবাব একদিনেই দিয়ে ফেললেন কেএল রাহুল (KL Rahul)। বৃহস্পতিবার বিরাট কোহলির RCB-র বিরুদ্ধে একাই ১৩২ রান করলেন। তাও আবার মাত্র ৬৯ বলে। ভেঙে ফেললেন শচীন তেণ্ডুলকরের রেকর্ডও। যদিও এতে কিছুটা অবদান রয়েছে বিরাটেরও। কারণ ম্যাচে দু’‌টি সহজ ক্যাচ ফেলেছেন বিরাট।

[আরও পড়ুন: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কিংবদন্তি অজি ক্রিকেটার ডিন জোন্স! শোকের ছায়া ক্রিকেট মহলে]

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট (Virat Kohli)। কিন্তু তাঁর সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেন পাঞ্জাবের দুই ওপেনার মায়াঙ্ক আগরওয়াল এবং রাহুল। দু’‌জনে মিলে ওপেনিং জুটিতে ৫৭ রান যোগ করেন। ২৬ রানে চাহালের বলে বোল্ড হন আগরওয়াল। এরপর তিন নম্বরে নামা নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে দলের রান এগিয়ে নিয়ে যান রাহুল। অর্ধশতরান পূর্ণ করার পরই ধীরে ধীরে খোলস ছেড়ে বেরোতে থাকেন। এই সময় কোনও আরসিবি বোলারই রাহুলের হাত থেকে বাঁচেননি। শেষপর্যন্ত অপরাজিতই থেকে যান রাহুল। তাঁর সঙ্গে ক্রিজে অপরাজিত ছিলেন করুন নায়ার (‌১৫* )। তবে এদিনও ব্যর্থ হন গ্লেন ম্যাক্সওয়েল (‌৫)।শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে পাঞ্জাবের রান দাঁড়ায় তিন উইকেটে ২০৬ রান।

 

[আরও পড়ুন: রেকর্ড গড়া বাঙালি সাঁতারুকে শ্রদ্ধা, জন্মদিনে গুগল ডুডলে আরতি সাহা]

এদিকে, ৬৯ বলে ১৩২ রানের বিধ্বংসী ইনিংসে রাহুল মারেন ১৪টি চার এবং ৭টি ছয়। IPL কেরিয়ারে এটি তাঁর দ্বিতীয় শতরান। ‌তবে দু’‌বার তাঁর ক্যাচ ফসকান আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। ‌আর এসবের মধ্যেই শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar) এক অনন্য রেকর্ড ভেঙে দেন এই কর্ণাটকী ব্যাটসম্যান। ২০১৩ সালে আরসিবি থেকে আইপিএল কেরিয়ার শুরু করা রাহুল ভারতীয়দের মধ্যে দ্রুততম ২০০০ রান করার রেকর্ড গড়লেন। এই রেকর্ড গড়তে মাত্র ৬০টি ম্যাচ নিলেন তিনি। মাস্টার ব্লাস্টার এই রেকর্ড গড়েছিলেন ৬৩টি ম্যাচ খেলে। অন্যদিকে, এদিন তিনি

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement