BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

কেকেআরের সেরা ক্রিকেট খেলাটা এখনও বাকি, মুম্বই ম্যাচের আগে হুঙ্কার কামিন্সের

Published by: Abhisek Rakshit |    Posted: October 16, 2020 2:29 pm|    Updated: October 16, 2020 5:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমিরশাহি IPL মাঝপথে। সাতটা ম্যাচ খেলে KKR জিতেছে চারটে, হেরেছে তিনটে।শেষ ম্যাচেও আরসিবির কাছে হেরেছে দল। আর এসবের মধ্যেই ম্যাচের আগেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন কার্তিক। তাঁর পরিবর্তে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান কেকেআরের নেতৃত্ব দেবেন।। তবে নতুন অধিনায়কের নেতৃত্বে ফের জয়ে ফিরতে মরিয়া কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) শিবির। কার্তিকের নেতৃত্ব অর্ধেক টুর্নামেন্ট খেলে ফেলার পর কেকেআরের অস্ট্রেলীয় পেসার প্যাট কামিন্সের মনে হচ্ছে, দল এখনও সেরা ক্রিকেটটা খেলেনি। এবার খেলবে। মুম্বই ম্যাচের আগে যে কথাকে প্রচ্ছন্ন হুমকি বললে এতটুকু বাড়িয়ে বলা হয় না।

আমিরশাহি আইপিএলে প্রথম ম্যাচটাই কেকেআরের ছিল রোহিতের মুম্বইয়ের বিরুদ্ধে। যে ম্যাচ খারাপ ভাবে হেরে গিয়েছিল নাইটরা। সেই ম্যাচে মাত্র ৫৪ বলে সেই ম্যাচে ৮০ রান করেছিলেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। “মুম্বইয়ের বিরুদ্ধে এবার প্রথম ম্যাচে আমরা আমাদের সেরা ক্রিকেটটা খেলতে পারিনি। আবার আমরা সুযোগ পাচ্ছি, মুম্বইয়ের বিরুদ্ধে নিজেদের স্কিল পরীক্ষা করার। তার উপর খেলাটা আবার আবু ধাবিতে। আমরা যেখানে খেলতে পছন্দ করি,” বলে দিয়েছেন কামিন্স। এর সঙ্গেই বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলারের সংযোজন, “দেখুন, সাত ম্যাচ খেলে চার জয়, তিন হার খুব খারাপ নয়। তবে একই সঙ্গে এটাও বলব যে, কেকেআর এখনও নিজেদের সেরা ক্রিকেটটা খেলিনি। দেখুন, টিম হিসেবে আমরা কতটা ভাল সেটা চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) আর কিংস ইলেভেন পাঞ্জাব (Kings Xi punjab) ম্যাচটা দেখলেই বুঝতে পারবেন। দু’টো ম্যাচই জেতার কোনও অধিকার আমাদের ছিল না। কিন্তু আমরা ঠিক জিতে মাঠ ছেড়েছিলাম। এটাই বোঝায় টিম হিসেবে কেকেআর ঠিক কতটা ভাল।”

[আরও পড়ুন:‌ ‌ধোনি–রোহিতদের টপকে প্রথম ক্রিকেটার হিসেবে টি–২০’‌তে অনন্য রেকর্ডের মালিক হলেন বিরাট]

কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কেকেআরের রেকর্ড দুঃস্বপ্ন বললেও কম বলা হয়। ২৬ বার আজ পর্যন্ত দেখা হয়েছে দু’টো টিমের। নাইট রাইডার্স তার মধ্যে হেরেছে ২০ বার। আজ, শুক্রবার কেকেআরকে যদি জিততে হয়, তা হলে সবার প্রথমে মুম্বইয়ের টপ অর্ডারকে ভাঙতে হবে। যা করতে পারেন আগুনে কামিন্স। মুশকিল হল, কামিন্স ভাল বল করলেও সে ভাবে উইকেট পাচ্ছেন না। দ্বিতীয়ত, সুনীল নারিন (Sunil Narine)। তিনিও ধাঁধা। ক্যারিবিয়ান অফস্পিনারের অ্যাকশন রিপোর্ট হওয়ার পর তাঁর অ্যাকশন নিয়ে কাজ করছেন কেকেআরের স্পিন বোলিং কোচ কার্ল ক্রো। যিনি কি না অতীতেও নারিনের অ্যাকশন শুধরানোর কাজ করেছেন। কিন্তু শুক্রবার মুম্বইয়ের বিরুদ্ধে কি নামবেন নারিন? শোনা গেল, চোরা একটা সম্ভাবনা আছে।

[আরও পড়ুন:‌ ফের ভুল গুগলের! এবার শচীনকন্যা সারাকে বানিয়ে দিল শুভমন গিলের ‘স্ত্রী’‌]

এদিকে, বেশিরভাগ টিম যেখানে স্পিনারদের উপর বেশি ভরসা করছেন, সেখানে তিনি তাঁর পেস—দর্শন থেকে এতটুকু সরছেন না। তিনি মুম্বই ইন্ডিয়ান্সের কোচ মাহেলা জয়বর্ধনে। এবারের আইপিএলের সেরা পেস অ্যাটাক নিঃসন্দেহে মুম্বইয়ের। জসপ্রীত বুমরা রয়েছেন। ট্রেন্ট বোল্ট, জেমস প্যাটিনসন রয়েছেন। আর শুক্রবার কেকেআরের বিরুদ্ধে নামার আগে মাহেলা পরিষ্কার করে জানিয়ে দিলেন, উইকেট যতই স্লো হয়ে যাক, তিনি একইরকম পেস—শক্তি নিয়েই নামবেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement