BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

ধোনিদের বিরুদ্ধে মহাযুদ্ধের আগে টিম কম্বিনেশন নিয়ে চিন্তায় কেকেআর

Published by: Abhisek Rakshit |    Posted: October 7, 2020 2:31 pm|    Updated: October 7, 2020 2:31 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: IPL-এর পৃথিবী কত দ্রুত বদলে যায়! দিন তিনেক আগেও টুর্নামেন্টে সম্পূর্ণ ভিন্ন অবস্থান ছিল মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং দীনেশ কার্তিকের কেকেআরের। ধোনিরা পরপর দু’টো ম্যাচ হেরে মোটামুটি আসমুদ্রহিমাচলের হৃদকম্প ঘটিয়ে ছেড়েছিলেন। সমর্থকরা চরম শঙ্কায় ভুগছিলেন যে, আদৌ এবার আইপিএল প্লে অফে যেতে পারবে তো সিএসকে? আমিরশাহিতে আইপিএল ইতিহাসের সবচেয়ে ধারাবাহিক টিমটার কপালে অশেষ দুর্গতি লেখা নেই তো? উল্টো দিকে কেকেআর– তারা তখন দুর্বার গতিতে ছুটছে। ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad), স্টিভ স্মিথের (Steve Smith) রাজস্থান রয়্যালসকে (Rajasthan Royals) চুরমার করে টুর্নামেন্টের অন্যতম শক্তি হিসেবে উঠে আসছে। কে জানত, দু’টো টিমের মাত্র একটা করে ম্যাচে সব কিছু পাল্টে যাবে! সব কিছু।

[আরও পড়ুন: কার্যত চূড়ান্ত সূচি, গোলাপি বলের ম্যাচ দিয়েই শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ]

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে বিশ্রী হারের পর দীনেশ কার্তিককে অধিনায়ক রাখা নিয়ে উত্তেজিত প্রশ্ন তুলে দিয়েছেন অশান্ত নাইট সমর্থককুল। তাঁরা ক্ষুব্ধ প্রশ্ন তুলছেন, কোন যুক্তিতে ওপেনার রাহুল ত্রিপাঠিকে আট নম্বরে পাঠানো হচ্ছে, আর অফ ফর্মে থাকা সুনীল নারিন করছেন ওপেন? কোন যুক্তিতে ইয়ন মর্গ্যানকে পিছনে ঠেলে কার্তিক নিজে আগে ব্যাট করতে যাচ্ছেন? এদিকে, মহেন্দ্র সিং ধোনির টিম নিয়ে আবার কিছুটা আস্থা ফিরে পেয়েছেন সিএসকে সমর্থকরা। অন্তত যে ভাবে কেএল রাহুলের কিংস ইলেভেন পাঞ্জাবকে দশ উইকেটে সিএসকে উড়িয়ে দিয়েছে, দেখার পর। বলাবলি চলছে, ‘থালা’ জাদু এবার শুরু হল আইপিএলে। কিংস ম্যাচ তারই ইঙ্গিত দিয়ে গেল!

অতএব– মাত্র ক’দিনের তফাতে, মাত্র একটা ম্যাচের ব্যবধানে সিএসকে এবং কেকেআর (Kolkata Knight Riders), দু’টো টিমের অবস্থান আবার সম্পূর্ণ আলাদা। কেকেআর শিবিরে খোঁজ নিয়ে জানা গেল, সমর্থকরা যতই উত্তেজিত দাবি তুলুন, অধিনায়কত্ব থেকে কার্তিককে এখনই সরানো হচ্ছে না। আমিরশাহি থেকে কেউ কেউ বললেন যে, আইপিএলের মতো লম্বা টুর্নামেন্টে মাত্র চারটে ম্যাচ দেখে অধিনায়কত্ব বদলের মতো সিদ্ধান্ত নেওয়া হয় না। তবে এটা ঠিক যে, বুধবার থেকে ক্যাপ্টেন কার্তিকের অগ্নিপরীক্ষা শুরু হচ্ছে।

[আরও পড়ুন: ধোনিকে কটাক্ষ করায় নেটিজেনদের রোষানলে ইরফান, দিলেন আরও কড়া জবাব]

সে যাক। আপাতত যা খবর, তাতে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দল নির্বাচন নিয়ে ভাল রকম জট বেঁধে রয়েছে নাইট সংসারে। দিল্লির বিরুদ্ধে আট নম্বরে নেমে ঝড় তুলে দেওয়া রাহুল ত্রিপাঠি ব্যাটিং অর্ডারে উপরে যাচ্ছেন, নিশ্চিত। কিন্তু কত নম্বরে, সেটা এখনও শোনা গেল টিম ঠিক করে উঠতে পারেনি। সুনীল নারিনকে (Sunil Narine) ওপেনিং থেকে সরিয়ে সেখানে ত্রিপাঠিকে পাঠানো হবে নাকি তিন নম্বরে– নিশ্চিত নয়।

তবে টেনশন কিংবা আশঙ্কার কোন ছাপ নাইট সংসারের বহিরঙ্গ দেখে বিশেষ বোঝা যাবে না। এ দিনের টিমের ঐচ্ছিক প্র্যাকটিস ছিল আবু ধাবিতে। সেখানে শুভমান গিলের হাঁকডাক, নীতিশ রানার গাদাগুচ্ছের ব্যাট আনিয়ে তার হ্যান্ডেল চেঁচে ফেলা– অনেক কিছুই চলল। কিন্তু সমস্যা আছে। সেটা কম্বিনেশন নিয়ে। ত্রিপাঠিকে কোথায় খেলানো হবে, সেটা একটা বলা হল। দ্বিতীয়ত, কুলদীপ যাদবকে সিএসকের বিরুদ্ধে ফেরানোর একটা ভাবনা চলছে। কিন্তু সেটা হলে কাকে বসিয়ে, উত্তর নেই। শারজার মতো ছোট মাঠ নয় আবু ধাবিতে। কুলদীপ সেখানে সাফল্য পেতে পারেন। কিন্তু পাশাপাশি টিমকে ভাবাচ্ছে আবু ধাবির শিশির। বলা হচ্ছে, আবু ধাবিতে ভাল রকম শিশির পড়ে। সেখানে যদি পরে বল করতে হয়, তিন স্পিনার নিয়ে নামাটা কি একটু ঝুঁকি হয়ে যাবে না? প্রশ্নগুলো কঠিন। আর উত্তরও অজানা!

এদিকে, চেন্নাই ম্যাচে নামার আগেই দুঃসংবাদ KKR শিবিরের জন্য। কাঁধের চোটে টুর্নামেন্টের শুরুতেই ছিটকে যান হ্যারি গার্নি। তাঁর বদলি হিসেবে আসা পাকিস্তানি বংশোদ্ভুত মার্কিন পেসার আলি খানকে দলে নিয়েছিল কেকেআর। কিন্তু চোটের কারণে এবারের আইপিএল থেকে ছিটকে গিয়েছেন আলিও। তবে আলি কী ধরনের চোট পেয়েছেন, তা অবশ্য টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়নি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement