২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

ভারতীয় ক্রিকেটের দুই পোস্টার বয়ের লড়াইয়ে কিছুটা হলেও এগিয়ে রোহিত

Published by: Abhisek Rakshit |    Posted: September 28, 2020 12:48 pm|    Updated: September 28, 2020 2:11 pm

An Images

সৌরাশিস লাহিড়ী:‌ আজ এমন দু’জন একে অন্যের বিরুদ্ধে খেলতে নামছে, যারা এখন ভারতীয় ক্রিকেটের পোস্টার বয়। বিরাট কোহলি (Virat Kohli) আর রোহিত শর্মা (Rohit Sharma)। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) আর মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) দুটো টিমই একই জায়গায় দাঁড়িয়ে। দুটো করে ম্যাচ খেলে একটায় জিতেছে। তবু আমি আজকে কিছুটা হলেও রোহিতদের এগিয়ে রাখব। মুম্বইকে এগিয়ে রাখার কারণ হল IPL-এ ওদের ধারাবাহিকতা।

[আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির অনন্য রেকর্ড ভাঙলেন এই অজি মহিলা উইকেটকিপার]

প্রথম ম্যাচে একটু অগোছালো থাকলেও কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে স্বমহিমায় ফিরে এসেছেন রোহিতরা। একেবারে ক্লিনিক্যাল ভিকট্রি যাকে বলে আর কী। রোহিত নিজে ফর্মে ফিরেছে। জসপ্রীত বুমরা দুর্দান্ত বোলিং করেছে। উল্টোদিকে প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে (Sunrisers Hyderabad) হারানোর পর কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে একটা বড় হার বিরাটদের। বেঙ্গালুরুর টিমটার একটা সমস্যা হল ওরা বড্ড বেশি বিরাট—এবি ডে’ভিলিয়ার্স নির্ভর। এই জায়গা থেকে ওদের বেরিয়ে আসতে হবে। বিরাট প্রথম দুটো ম্যাচে রান পায়নি। তবে চিন্তার কিছু নেই। বিরাটদের মতো ক্রিকেটারের রান ফেরাটা শুধু এক ম্যাচের অপেক্ষা। এতদিন ক্রিকেটের বাইরে ছিল। মানিয়ে নিতে একটু সময় লাগবেই। আমি শুধু একটাই কথা বলব, বিরাট শুরুতে একটু দেখে নিক। উইকেটে আরও বেশি সময় থাকুক। বিরাটের ক্রিজে থাকা মানে বিপক্ষ টিমও চাপে থাকবে। ওদের পেস আক্রমণ বেশ ভাল। স্পিন অ্যাটাকও তাই। তবে ওয়াশিংটন সুন্দরের জায়গায় শাহবাজ আহমেকে খেলাক বেঙ্গালুরু। প্রচণ্ড কার্যকরী ক্রিকেটার। বাংলার হয়ে দুর্দান্ত মরশুম গিয়েছে। আমি নিশ্চিত আইপিএলেও একই ফর্মে দেখব শাহবাজকে।

[আরও পড়ুন: ‘‌ওই একটি বল মিস করার জন্য ধন্যবাদ,’‌ রাহুলের ইনিংস দেখে মন্তব্য ‘‌মুগ্ধ’‌ যুবরাজের]

মুম্বই ঠিক এই জায়গাতে কিছুটা পিছিয়ে। ওদের স্পিন আক্রমণ ভাল নয়। ক্রুণাল পাণ্ডিয়া কিংবা রাহুল চাহার কতটা কি করতে পারবে, সেটা নিয়ে সন্দেহ থাকছেই। কলকাতার বিরুদ্ধে রানটা দু’শোর কাছে ছিল বলে বোঝা যায়নি। কিন্তু ১৬০—১৭০ হলে মাঝের ওভারগুলো খুব গুরুত্বপূর্ণ হয়ে যাবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement