BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

খেলায় নিষেধাজ্ঞা, তবু কেকেআরের অংশ হয়ে দুবাই যাচ্ছেন ৪৮ বছরের প্রবীণ তাম্বে!

Published by: Sulaya Singha |    Posted: September 13, 2020 4:44 pm|    Updated: September 13, 2020 4:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাথার উপর ‘নিষেধে’র খাঁড়া থাকায় আইপিএলে নামার অনুমতি নেই প্রবীণ তাম্বের (Pravin Tambe)। ফলে আসন্ন আইপিএলে যে তাঁকে কেকেআর (KKR) শিবিরে দেখা যাবে না, সে বিষয়ে একপ্রকার নিশ্চিতই ছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু কাহিনিতে এখানেই টুইস্ট। নাইট দলের সিইও ভেঙ্কি মাইশোর জানিয়ে দিলেন, এবারও কেকেআর পরিবারের সদস্য তাম্বে। দলের সঙ্গে যোগ দিতে উড়ে যাচ্ছেন সংযুক্ত আরব আমিরশাহী।

গত বছরের নিলামে আইপিএলের (IPL) সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হিসেবে তাঁকে দলে নিয়েছিল কেকেআর। ২০ লক্ষ টাকার বিনিময়ে শাহরুখ খানের দলে নাম লিখিয়েছিলেন ৪৮ বছরের ক্রিকেটার। কিন্তু তারপরই দেখা দেয় সমস্যা। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (CPL) খেলার জন্য তাম্বের আইপিএল খেলার উপর নিষেধাজ্ঞা জারি করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। কারণ বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী, শুধুমাত্র অসবরপ্রাপ্ত ক্রিকেটারই বিদেশের লিগে অংশ নিতে পারবে। অর্থাৎ আইপিএলের পাশাপাশি অন্যান্য দেশের লিগে খেলার অনুমতি পান না ভারতীয় তারকারা। তাই হিসেব মতো বোর্ডের নিয়মভঙ্গ করেন তাম্বে। ফলে ‘শাস্তিস্বরূপ’ তিনি আইপিএলে খেলতে পারবেন না বলেই জানিয়েছিল বোর্ড। আর ঠিক এই কারণেই কেকেআর সিইওর কথায় বেশ অবাকই হয়েছে ক্রিকেট মহল। প্রশ্ন উঠেছে, খেলায় নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও কীভাবে নাইট শিবিরে যোগ দিচ্ছেন তাম্বে?

[আরও পড়ুন: আইপিএল ১৩: টুর্নামেন্টের অন্যতম সেরা দল দিল্লি, কেমন হতে পারে প্রথম একাদশ?]

এই প্রশ্নের উত্তরে ভেঙ্কি মাইশোর জানিয়েছেন, ক্রিকেটার হিসেবে তাঁকে কেকেআর জার্সিতে বাইশ গজে দেখা যাবে না ঠিকই। তবে দলকে ‘সাহায্য’ করতেই উপস্থিত থাকবেন অভিজ্ঞ স্পিনার। সিইওর কথায়, “এই বয়সেও তাম্বের উৎসাহ দেখলে বিস্মিত হতে হয়। খেলার সুযোগ না পেলেও ড্রিঙ্ক নিয়ে দৌড়ে মাঠে ক্রিকেটারদের কাছে পৌঁছে যাওয়া, তাঁদের উৎসাহ দেওয়া প্রবীণের মতো কম তারকাই করেন। দল তাঁর উপস্থিতি ভালবাসে। নাইট শিবিরের এনার্জি বাড়াতেই তাঁকে রাখা হচ্ছে। তাছাড়া প্র্যাকটিসে স্পিনারের ভূমিকাও পালন করতে পারবেন।”

সদ্য সমাপ্ত সিপিএল-এ ত্রিনবাগো নাইট রাইডার্সের জার্সিতে খেলেছেন তাম্বে। যে দল চতুর্থবার চ্যাম্পিয়ন হয়েছে। প্রথমবার কোনও ভারতীয়কে বিদেশি লিগে দেখা গিয়েছে। কিং খানের সেই শিবিরেও বেশ নজর কেড়েছিলেন তাম্বে। সেই জন্যই কেকেআরে থাকার ছাড়পত্র পেয়ে গিয়েছেন। যদিও গোটা বিষয়টি নিয়ে এখনও বিসিসিআইয়ের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন: কাটল নির্বাসন, মাঠে ফিরতে আর বাধা রইল না শ্রীসন্থের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement