BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রবিবারই ঘোষিত হবে আসন্ন আইপিএলের পূর্ণাঙ্গ সূচি, নিশ্চিত করলেন লিগ চেয়ারম্যান

Published by: Sulaya Singha |    Posted: September 5, 2020 4:48 pm|    Updated: September 8, 2020 2:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবারই ঘোষিত হতে পারে আইপিএলের সূচি (IPL Fixture 2020)। দিন দুয়েক আগে এমন খবরই সামনে এসেছিল। ফলে শুক্রবার দিনভর আইপিএলের সূচির অপেক্ষায় ছিলেন ক্রিকেটপ্রেমীরা। এমনকী টুইটারে ‘আইপিএল ফিক্সচার’ ট্রেন্ডিংও হয়ে গিয়েছিল। কিন্তু সূচি প্রকাশিত হয়নি। শনিবার পরিষ্কার হল ছবিটা। লিগ চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়ে দিলেন, রবিবারই পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হবে।

করোনা আবহে আগামী ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরশাহীতে (UAE) শুরু আইপিএল ১৩। অর্থাৎ বাকি আর সপ্তাহ দুয়েক। অন্যান্যবার টুর্নামেন্ট শুরুর অনেক আগেই সূচি ঘোষণা হয়ে যায়। কিন্তু করোনা পরিস্থিতি সবটাই বদলে গিয়েছে। ভারত থেকে টুর্নামেন্ট চলে গিয়েছে UAE। কোভিড বিধি মেনেই চলছে আয়োজন ও প্রস্তুতি। তাই বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় আগেই জানিয়েছিলেন, এবার সূচি প্রকাশ করতে সময় নেওয়া হচ্ছে। ম্যাচের মধ্যে যাতে পর্যাপ্ত ব্যবধান রাখা যায়, সেটা দেখতে হবে। তাছাড়া প্রথম ম্যাচ মুম্বই বনাম চেন্নাই হবে কিনা, তা নিয়েও তৈরি হয় ধোঁয়াশা। কারণ চেন্নাই দলের দুই ক্রিকেটার-সহ ১৩ জন করোনা আক্রান্ত হন। সবমিলিয়েই তাই চূড়ান্ত সূচি ঘোষণা করতে সময় নিচ্ছিল আইপিএল গভর্নিং কাউন্সিল। তবে সেই প্রতীক্ষার অবসান ঘটবে রবিবার।

[আরও পড়ুন: মেসির পথেই হাঁটবেন নাকি রোনাল্ডোর জুভেন্তাসে যাবেন সুয়ারেজ? বাড়ছে ধোঁয়াশা]

সমর্থকদের মতো ফ্র্যাঞ্চাইজিগুলিও অনেকদিন ধরেই সূচি প্রকাশ করার আরজি জানাচ্ছিল বিসিসিআইকে। নাহলে তারাও অনিশ্চয়তায় ভুগছিল। এবার সমস্যা মিটতে চলেছে। শোনা যাচ্ছে, পরিকল্পনা মাফিক রোহিত বনাম ধোনি দ্বৈরথ দিয়েই শুরু হবে এবারের আইপিএল। টুর্নামেন্টের ফাইনাল ১০ নভেম্বর। ইতিমধ্যেই করোনা আতঙ্ক কাটিয়ে চেন্নাই নেমে পড়েছে প্র্যাকটিসে। নেটে পুরোদমে ব্যাটিং করছেন আরসিবি ক্যাপ্টেন বিরাট কোহলিও। এদিকে, কোভিড-১৯-এর সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে অভিনব উদ্যোগ নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স।

ক্রিকেটারদের জন্য তৈরি হয়েছে স্মার্ট রিং। যা প্রত্যেককে পরে থাকতে হবে। সেটাই স্বাস্থ্য সংক্রান্ত সমস্ত আপডেট দিতে থাকবে। যদিও সংক্রমণ থেকে ক্রিকেটারদের দূরে রাখতে সকলকে ব্লুটুথ-এনেবলড কনট্যাক্ট ট্রেসিং ডিভাইস দিয়েছে বিসিসিআই। যেখানে নিজেদের শরীর-স্বাস্থ্যের আপডেট দিনে হবে ক্রিকেটারদের। তবে আরও একধাপ এগিয়ে এই নয়া স্মার্ট রিং আনল মুম্বই ইন্ডিয়ান্স।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক কাটিয়ে অনুশীলনে চেন্নাই, স্বমহিমায় ধরা দিলেন ধোনিও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement