৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মেসির পথেই হাঁটবেন নাকি রোনাল্ডোর জুভেন্তাসে যাবেন সুয়ারেজ? বাড়ছে ধোঁয়াশা

Published by: Abhisek Rakshit |    Posted: September 5, 2020 3:51 pm|    Updated: September 5, 2020 3:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে লিওনেল মেসি (Lionel Messi) জানিয়ে দিয়েছেন বার্সেলোনাতেই থাকবেন তিনি। এদিকে ক্লাব ছেড়েছেন ইভান রাকিতিচ। ফিরেছেন পুরনো ক্লাব সেভিয়ায়। এবার কী করবেন লুই সুয়ারেজ?‌ বার্সা ফ্যানদের তথা গোটা ফুটবল বিশ্বের এখন এই একটাই প্রশ্ন। সূত্রের খবর, ‘‌বন্ধু’‌ মেসির মতো আরও এক বছর কাতালান ক্লাবটিতেই থাকতে পারেন উরুগুয়ান তারকা। আবার কোথাও জল্পনা ছড়িয়েছে, জুভেন্তাসের (Juventus) চুক্তিতে হ্যাঁ বলে দিয়েছেন তিনি।

[আরও পড়ুন:‌ করোনা আতঙ্ক কাটিয়ে অনুশীলনে চেন্নাই, স্বমহিমায় ধরা দিলেন ধোনিও]

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে হারের পরই কোচ পরিবর্তন করা হয় বার্সেলোনায়। এরপরই জল্পনা ছড়ায়, নতুন কোচ সুয়ারেজকে দলে রাখবেন না। তাঁকে নাকি বাদ দিয়ে দেওয়া হবে। এই পরিস্থিতিতে জুভেন্তাস–সহ একাধিক দল সুয়ারেজকে কেনার ইচ্ছে প্রকাশ করে। এর মধ্যে সবচেয়ে এগিয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্তাস। স্পেনের এক ক্রীড়া সাংবাদিক সুয়ারেজের দলবদলের ব্যাপারে সর্বশেষ যে রিপোর্ট পেশ করেছেন, তাতে বড় কোনও অঘটন না ঘটলে আসন্ন মরশুমে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) পাশেই খেলতে দেখা যাবে লুই সুয়ারেজকে (Luis Suarez)। অপর একটি সূত্রের খবর, পারিশ্রমিকের বিষয়ে জুভেন্তাসের সঙ্গে কথাবার্তাও নাকি পাকা তাঁর।
যদিও কিছুটা অন্যরকম দাবি ‘‌গেট ফুটবল নিউজ ইতালি’‌র। তাঁদের কথা অনুযায়ী, মেসির মতোই শেষমুহূর্তে সিদ্ধান্ত বদল করেছেন সুয়ারেজও। আরও একবছর তিনি বার্সাতেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন। এমনকী সুয়ারেজকে না পেয়ে এডিনসন কাভানির দিকে ঝুঁকেছে ‘‌দ্য ওল্ড লেডি’।‌

[আরও পড়ুন:‌ NOC ‌দেয়নি বাংলাদেশ বোর্ড, কেকেআরের অফার থাকলেও আইপিএলে খেলা হল না মুস্তাফিজুরের]

এর আগে শুক্রবারই লিও মেসি জানিয়ে দিয়েছেন, ২০২০-২১ মরশুমে অন্য কোনও ক্লাবের জার্সি গায়ে তুলছেন না তিনি। প্রিয় ক্লাব বার্সেলোনাতেই থাকছেন। এক ইংরাজি সংবাদমাধ্যমে দেওয়া একটি সাক্ষাৎকারে বার্সা (Barcelona) তারকা নিশ্চিত করেন, পছন্দের ক্লাবের জার্সি গায়েই আগামী মরশুমে খেলবেন তিনি। মেসি বলেন, “বার্সাতেই খেলব। যাই হয়ে যাক, এই সিদ্ধান্ত বদল হবে না। জানি একটা সময় ক্লাব ছেড়ে যেতে চেয়েছিলাম। কিন্তু এবার দলকে নিজের সেরাটা উজার করে দেব। আমি সবসময় জিততে চাই। হারতে ভাল লাগে না। সবসময় নিজের দল, ড্রেসিংরুম আর নিজের ভাল হোক, সেটাই চেয়েছি।” এরপরই যোগ করেন, “আমি জানতাম, ইচ্ছা করলেই আমি ক্লাব ছেড়ে যেতে পারি। তাতে কোনওকিছু বাধা হয়ে দাঁড়াবে না। প্রেসিডেন্ট সবসময় বলেছেন, মরশুম শেষে দল ছাড়বে কি না, সে নিয়ে সিদ্ধান্ত নিতে পারি। তবে এখন ক্লাব বলছে, আমি ১০ জুনের আগে নিজের ইচ্ছের কথা কেন জানাইনি। অথচ তখন লা লিগা চলছিল। করোনা ভাইরাসের জন্য মরশুমের সময়ও বদলে গিয়েছিল। তাই সবদিক ভেবেই ঠিক করলাম এই ক্লাবেই খেলা চালিয়ে যাব। কারণ প্রেসিডেন্ট সাফ জানিয়ে দিয়েছেন, চুক্তি অনুযায়ী কোনও ক্লাব আমায় নিতে গেলে ট্রান্সফার ফি হিসেবে ৭০০ মিলিয়ন মার্কিন ডলার দিতে হবে। যা অসম্ভব।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement