BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চলতি বছর IPL-এ খেলার সুযোগ পাবেন মর্গ্যানরা? সৌরভের বোর্ডকে জানিয়ে দিল ECB

Published by: Abhisek Rakshit |    Posted: August 3, 2021 2:44 pm|    Updated: August 3, 2021 5:14 pm

IPL 2021: BCCI confirms England players' availability for league in UAE | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona Pandemic) আবহে মাঝপথে স্থগিত হয়ে যাওয়ার পর সেপ্টেম্বরেই আবারও শুরু হচ্ছে আইপিএল। কিন্তু এই টুর্নামেন্টে কি ইংল্যান্ড (England), অস্ট্রেলিয়া (Australia), নিউজিল্যান্ডের (New Zealand) মতো দলগুলি তাঁদের ক্রিকেটারদের ছাড়বে? যেখানে আইপিএল শেষ হওয়ার পরই শুরু হবে টি-২০ বিশ্বকাপ! ক্রিকেট ফ্যান থেকে শুরু করে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলের প্রশ্ন এটাই ছিল। কারণ ক্রিকেট বোর্ডগুলি আগেই অসময়ে আইপিএল আয়োজন নিয়ে কিছুটা বেঁকে বসেছিল।

এই পরিস্থিতিতে বিসিসিআই জানিয়ে দিল, সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজিত আইপিএলের বাকি অংশে ইংল্যান্ড ক্রিকেটারদের পাবে ফ্র্যাঞ্চাইজিগুলি। ইতিমধ্যে ইংল্যান্ড বোর্ডের পক্ষ থেকে বিসিসিআইকে এব্যাপারে সবুজ সংকেতও দিয়ে দেওয়া হয়েছে। সংবাদসংস্থা এএনআইকে এমনটাই জানিয়েছেন বোর্ডের এক আধিকারিক।

[আরও পড়ুন: Tokyo Olympics: সেমিফাইনালে বিশ্বচ্যাম্পিয়ন বেলজিয়ামের কাছে হার India-র, সুযোগ রইল ব্রোঞ্জের]

জানা গিয়েছে, ইংল্যান্ড-বাংলাদেশ সিরিজ ইতিমধ্যে অনেকটাই পিছিয়ে গিয়েছে।পরিবর্তিত পরিস্থিতিতে তা আয়োজিত হবে আগামী বছর মার্চে।পাশাপাশি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে বোর্ড সচিব জয় শাহের সঙ্গে সম্পর্কও খুব ভাল। আর একারণেই আইপিএলের বাকি অংশের জন্য ইংল্যান্ড ক্রিকেটারদের পেতে কোনও সমস্যা হবে না ফ্র্যাঞ্চাইজিগুলির। বোর্ডের ওই আধিকারিকের কথায়, “সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএলের বাকি অংশের জন্য ইংরেজ ক্রিকেটারদের পেতে কোনও সমস্যা হবে না। বিসিসিআই ইতিমধ্যে এ ব্যাপারে সবুজ সংকেত পেয়ে গিয়েছে। আর এটা ফের প্রমাণ করে ইংল্যান্ড এবং বাংলাদেশ বোর্ডের সঙ্গে বোর্ড সচিব জয় শাহের সম্পর্ক কতটা ভাল।”

এদিকে, কাশ্মীর প্রিমিয়ার লিগ নিয়ে বিতর্ক অব্যাহত। ইতিমধ্যে সমস্ত ক্রিকেট বোর্ডকে ভারতীয় বোর্ডের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, তাঁরা যেন কোনওভাবেই তাঁদের দেশের ক্রিকেটারদের এই লিগে খেলার জন্য অনুমতি না দেয়। কারণ এই KPL আয়োজিত হতে চলেছে বিতর্কিত পাক অধিকৃত কাশ্মীরে। যা নিয়ে দীর্ঘদিন ধরেই ভারত-পাকিস্তানের সংঘাত চরমে। এমনকী আইসিসিকেও চিঠি লিখে এই লিগকে স্বীকৃতি না দেওয়ার কথা জানিয়েছে বিসিসিআই। এই পরিস্থিতিতে ইংল্যান্ড বোর্ড স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে, কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলার জন্য তাঁদের ক্রিকেটারদের অনুমতি দেওয়া হবে না।

[আরও পড়ুন: আশা জাগিয়েও ব্যর্থ কমলপ্রীত কৌর, ষষ্ঠস্থানে থেকে বিদায় জানালেন Tokyo Olympics-কে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×