BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

IPL 2021: এখনই টিকাকরণ নয়, ভ্যাকসিন ছাড়াই মহারাষ্ট্রে আইপিএল খেলবেন ক্রিকেটাররা

Published by: Sulaya Singha |    Posted: April 5, 2021 2:19 pm|    Updated: April 5, 2021 2:19 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে বাড়তে থাকা করোনা সংক্রমণের জেরে ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে বিশেষ চিন্তিত ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। আইপিএলে নামার আগে তাই খেলোয়াড়দের টিকাকরণের পক্ষে সওয়াল করেছিল বিসিসিআই। কিন্তু মহারাষ্ট্র সরকারের তরফে সাফ জানিয়ে দেওয়া হল আপাতত ক্রিকেটারদের ভ্যাকসিন দেওয়া যাবে না। অর্থাৎ ভ্যাসকিন না নিয়েই আসন্ন আইপিএলের বাইশ গজে নামতে হবে ধোনি-কোহলি-রোহিত-কার্তিকদের।

করোনা আবহে এবার মোট ছ’টি শহরে বসছে আইপিএলের (IPL 14) আসর। কোনও দলকেই হোম অ্যাডভান্টেজ দেওয়া হবে না। সেভাবেই তৈরি হয়েছে সূচি। প্লে-অফ এবং ফাইনাল হবে মোতেরার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে (Narendra Modi Stadium)। দিল্লি, আহমেদাবাদ, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরুতে ম্যাচ আয়োজন নিয়ে কোনও সংশয় না থাকলেও মুম্বই নিয়ে চিন্তার ভাঁজ পড়েছিল ফ্র্যাঞ্চাইজি মালিকদের কপালে। কারণ সে শহরের বাড়তে থাকা সংক্রমণ। রবিবারে নতুন করে লকডাউনের পথে হেঁটেছে মহারাষ্ট্র সরকার। শুক্রবার রাত ৮টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত সম্পূর্ণ লকডাউন জারি থাকবে। একইসঙ্গে প্রতিদিন রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত চলবে নাইট কারফিউ। কিন্তু তার মধ্যেও আইপিএল আয়োজন নিয়ে সবুজ সংকেত দিল উদ্ধব সরকার।

[আরও পড়ুন: জানেন, আইপিএল থেকে ছিটকে গিয়েও কত টাকা পাবেন শ্রেয়স আইয়ার?]

এদিন মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক জানান, খালি মাঠেই টুর্নামেন্ট আয়োজিত হবে। পাশাপাশি ক্রিকেটারদের আইসোলেশনেও থাকতে হবে। অর্থাৎ মহারাষ্ট্র সরকারের কোভিড প্রোটোকল মেনেই আইপিএল খেলতে হবে ক্রিকেটারদের। কিন্তু তাতেও বিসিসিআইয়ের উদ্বেগ থেকেই যাচ্ছে। কারণ নবাব মালিক জানিয়ে দিলেন, আপাতত কোনও ক্রিকেটারকে করোনা ভ্যাকসিন দেওয়া হবে না। তাঁর যুক্তি, ICMR-এর গাইডলাইন অনুযায়ী, বর্তমানে ৪৫ বছরের ঊর্ধ্বে যাঁদের বয়স, তাঁদেরই করোনা ভ্যাকসিন দেওয়া হচ্ছে। তাই এই সংক্রান্ত নতুন নির্দেশিকা না পাওয়া পর্যন্ত ক্রিকেটারদের করোনা ভ্যাকসিন দেওয়া যাবে না। অনুমতি পেলে আরও বেশি সংখ্যক টিকাকরণ হবে।

[আরও পড়ুন: আইপিএল ১৪: ট্রফির খরা কাটাতে এবার নতুন রূপে RCB, কেমন হতে পারে প্রথম একাদশ?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement