৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

জানেন, আইপিএল থেকে ছিটকে গিয়েও কত টাকা পাবেন শ্রেয়স আইয়ার?

Published by: Sulaya Singha |    Posted: April 4, 2021 8:57 pm|    Updated: April 4, 2021 8:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোটের কারণে আসন্ন আইপিএল (IPL 2021) থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়স আইয়ার। তাঁর অনুপস্থিতিতে ঋষভ পন্থকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। কিন্তু শ্রেয়স বাদ পড়ার পরই ক্রিকেটপ্রেমীদের মনে একটা প্রশ্ন জেগেছিল। মেগা টুর্নামেন্ট থেকে যেখানে মোটা অঙ্কের টাকা ক্রিকেটারদের পকেটে ঢুকবে, সেখানে কি শ্রেয়সের হাত শূন্যই থাকবে? এবার মিলল সেই প্রশ্নের উত্তর।

একটি ইংরাজি সংবাদমাধ্যমের দাবি, চোটের কারণে না খেলতে পারলেও প্রিয় অধিনায়ককে পুরো বেতনই দেবে দিল্লি ফ্র্যাঞ্চাইজি। হ্যাঁ, ঠিকই পড়েছেন। আসলে ক্রিকেটারদের জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বিমা পলিসি মেনেই শ্রেয়সকে ক্ষতিপূরণ দেওয়া হবে। ২০১১ সালে চালু হওয়া এই পলিসি অনুযায়ী, বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ কোনও ক্রিকেটার চোট পেলে অথবা দুর্ঘটনার কবলে পড়ে আইপিএল থেকে বাদ পড়লে দলকেই ক্ষতিপূরণ দিতে হবে। ভারতীয় দলের ব্যাটসম্যানের বোর্ডের সঙ্গে সেন্ট্রাল চুক্তি রয়েছে। আর সেই কারণেই না খেললেও তাঁকে ৭ কোটি টাকা অর্থাৎ পুরো বেতন দিতে বাধ্য দিল্লি ক্যাপিটালস। তাই মাঠে নামতে না পারলেও অন্যান্য ক্রিকেটারের মতো সম্পূর্ণ বেতনই পাবেন এই তরুণ তুর্কি।

[আরও পড়ুন: আইপিএল ১৪: ট্রফির খরা কাটাতে এবার নতুন রূপে RCB, কেমন হতে পারে প্রথম একাদশ?]

উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে পুণেতে ওয়ানডে সিরিজে ম্যাচ চলাকালীন চোট পান শ্রেয়স (Shreyas Iyer)। ইংল্যান্ডের ইনিংসের অষ্টম ওভারে একটি বাউন্ডারি বাঁচাতে গিয়ে কাঁধে চোট পান তিনি। এরপরই মাঠ ছেড়ে চলে যেতে হয় তাঁকে। ব্যথায় রীতিমতো কাতরাতে দেখা গিয়েছিল তরুণ ব্যাটসম্যানকে। আর ফিল্ডিং করতেও নামেননি। পরে তাঁর চোটের জায়গা স্ক্যান করেও দেখা হয়। জানা গিয়েছিল, কাঁধের হাড় সরে গিয়েছে শ্রেয়সের। সারতে বেশ কিছুদিন সময় লাগবে। ফলে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। গত বৃহস্পতিবার জানা যায়, তিনি গোটা আইপিএল (IPL 2021) থেকেই বাদ পড়ছেন। তাঁর পরিবর্তে অধিয়ানক হিসেবে দিল্লি বেছে নেয় ভারতীয় উইকেটকিপার ঋষভ পন্থকে।

[আরও পড়ুন: ওয়াশিংটন সুন্দরের পোষ্যের নাম নিয়ে বিতর্ক, সরগরম সোশ্যাল মিডিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement