BREAKING NEWS

৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

MI vs DC: দিল্লির কাছে হার, প্লে-অফের লড়াইয়ে আরও পিছিয়ে পড়ল রোহিতের মুম্বই

Published by: Abhisek Rakshit |    Posted: October 2, 2021 7:34 pm|    Updated: October 2, 2021 7:37 pm

IPL 2021: DC beats Mumbai Indians by 4 wickets | Sangbad Pratidin

মুম্বই ইন্ডিয়ান্স: ২০ ওভারে ১২৯/৮ (সূর্যকুমার ৩৩, কুইন্টন ডি’কক ১৯, আভেশ খান ৩/১৫, অক্ষর প্যাটেল ৩/২১ )
দিল্লি ক্যাপিটালস: ১৯.১ ওভারে ১৩২/৬ (শ্রেয়স আইয়ার ৩৩*, ঋষভ পন্থ ২৬, কুল্টার নাইল ১/১৯)
দিল্লি ক্যাপিটালস চার উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেবারে শেষ পর্যায়ে পৌঁছে গিয়েছে আইপিএলের (IPL 2021) লড়াই। চেন্নাই, দিল্লি প্লে-অফের জন্য কোয়ালিফাই করলেও এখনও বাকি দুটি জায়গা। আর সেই স্থানের জন্যই লড়াইয়ে কলকাতা, মুম্বই, পাঞ্জাব, ব্যাঙ্গালোরের মতো একাধিক দল। এই পরিস্থিতিতে দিল্লির (Delhi Capitals) বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে হেরে গেল মুম্বই (Mumbai Indians)। প্রথমে ব্যাট করে ১২৯ রান করে তুললেও পাঁচ বল বাকি থাকতেই সেই রান তুলে ফেলল দিল্লি। আর এতে কিছুটা হলেও সুবিধা পেল কেকেআর, আরসিবি এবং পাঞ্জাবও।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং নেন দিল্লি ক্যাপিটালস অধিনায়ক ঋষভ পন্থ। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় মুম্বই। মাত্র ৭ রানে আউট হয়ে যান রোহিত শর্মা। এরপর কুইন্টন ডি’কক এবং সূর্যকুমার যাদব মুম্বই ইনিংসের হাল ধরেন। কিন্তু অক্ষর প্যাটেলের দুরন্ত স্পেলে ম্যাচে ফেরে দিল্লি। কুইন্টন ডি’কককে (১৯) আউট করেন তিনি। এরপর পরবর্তীতে সূর্যকুমার এবং সৌরভ তিওয়ারিকেও ফেরান অক্ষর। ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ডও মাত্র ৬ রানে ফিরে যান। শেষদিকে হার্দিক (১৭), ক্রুনাল (১৩) এবং জয়ন্ত যাদবের (১১) চেষ্টায় নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১২৯ রানে পৌঁছায় মুম্বইয়ের ইনিংস। অক্ষর তিন উইকেট পাওয়ার পাশাপাশি দুরন্ত বোলিং করেন আবেশ খানও। মাত্র ১৫ রান দিয়ে তিন উইকেট নেন তিনিও।

[আরও পড়ুন: জলের তলায় জ্যাভলিন ছুঁড়ছেন নীরজ চোপড়া! ভাইরাল ভিডিও]

জবাবে ব্যাট করতে নেমে মুম্বই বোলারদের দাপটে কিছুটা চাপে পড়ে গিয়েছিল দিল্লি ক্যাপিটালসও। শুরুতেই রান আউট হয়ে যান শিখর ধাওয়ান (৮)। এরপর পৃথ্বী শ (৬) এবং স্টিভ স্মিথও (৯) দ্রুত প্যাভিলিয়নে ফেরেন। কিন্তু এরপর ইনিংসের হাল ধরেন ঋষভ পন্থ এবং শ্রেয়স আইয়ার। ব্যক্তিগত ২৬ রানের মাথায় ঋষভ আউট হলেও শেষপর্যন্ত দলকে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন শ্রেয়স। ৩৩ রানে অপরাজিত থাকেন তিনি। ক্রুণাল, বুমরাহ-বোল্টদের দাপটে একসময় রীতিমতো চাপে পড়ে গিয়েছিল দিল্লি। কিন্তু শেষদিকে সিমরন হেটমেয়ার এবং রবিচন্দ্রন অশ্বিনকে সঙ্গে নিয়ে দলকে ম্যাচ জেতান শ্রেয়স। ২১ বলে ২০ রান করে অপরাজিত থাকেন অশ্বিন। আর পাঁচ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় দিল্লি।

এই ম্যাচ হেরে যাওয়ায় যথেষ্ট কঠিন হয়ে পড়ল মুম্বইয়ের প্লে-অফে যাওয়ার অঙ্ক। আপাতত পরের দুটি ম্যাচ জিততেই হবে রোহিত শর্মাদের। পাশাপাশি তাকিয়ে থাকতে হবে আরসিবি, কেকেআর, পাঞ্জাবের ম্যাচের দিকেও। অন্যদিকে, দু’পয়েন্ট পেয়ে ১৮ পয়েন্টে পৌঁছে গেল দিল্লি ক্যাপিটালস। যদিও এখন লিগ তালিকায় শীর্ষে রয়েছে চেন্নাই সুপার কিংস।

[আরও পড়ুন: জুনিয়র ফুটবলারদের সুযোগ দিতে এবার অনূর্ধ্ব-২৩ ISL আনছে FSDL, শুরু ফেব্রুয়ারিতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement