BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লখনউয়ের বিরুদ্ধে লজ্জার হার, আইপিএলের প্লে-অফের লড়াই থেকে কার্যত ছিটকে গেল কেকেআর

Published by: Subhajit Mandal |    Posted: May 7, 2022 10:53 pm|    Updated: May 7, 2022 11:09 pm

IPL 2022: KKR lost to LSG in a huge margin | Sangbad Pratidin

লখনউ: ১৭৬-৭ (ডি’কক ৫০, হুডা ৪৪)
কেকেআর: ১০১ (রাসেল ৪৫, নারিন ২২)
লখনউ ৭৫ রানে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্রী ব্যাটিং। হতশ্রী বোলিং। সর্বোপরি টিম নিয়ে অত্যাধিক কাটাছেঁড়া। যার মাশুল বুনতে হল কলকাতা নাইট রাইডার্সকে। শনিবার রাতে লখনউ সুপারজায়ান্টসের কাছে লজ্জাজনকভাবে হেরে আইপিএলের (IPL 2022) প্লে-অফে ওঠার লড়াই থেকে কার্যত ছিটকে গেল কেকেআর। লখনউ সুপারজায়ান্টস, যে দলকে নাইটদেরই প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর (Gautam Gambhir) নিজের হাতে তৈরি করেছেন, সেই দলকে এদিন লড়াই-ই দিতে পারল না নাইটরা। কেকেআর হারল ৭৫ রানে।

পুণেতে শনিবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নাইট (KKR) অধিনায়ক শ্রেয়স আইয়ার। প্রথম ওভারেই অনবদ্য রান আউট করে লখনউ অধিনায়ক কে এল রাহুলকে (KL Rahul) ফিরিয়ে দেন তিনি। কিন্তু এরপরই ঘুরে দাঁড়ায় লখনউ। কুইন্টন ডি’কক এবং দীপক হুডা নাইট বোলারদের উত্তম-মধ্যম পেটানো শুরু করেন। মাত্র ২৯ বলে ৫০ করেন ডি’কক। হুডা করেন ২৭ বলে ৪১ রান। একটা সময় মনে হচ্ছিল লখনউ বিরাট বড় ইনিংস গড়তে চলেছে। মাঝের ওভারগুলিতে রাসেল এবং নারিন কিছুটা ম্যাচে ফেরায় নাইটদের। কিন্তু শেষদিকে মাত্র ১৪ বলে ২৮ রান করে স্টয়নিস লখনউকে ১৭৬ রানে পৌঁছে দেন। ১৯ তম ওভারে কেকেআরের ৮ কোটির বোলার মাভি ৩০ রান না দিলে হয়তো এত রানে পৌঁছাতে পারত না লখনউ।

[আরও পড়ুন: হিন্দু হওয়ার বৈষম্যের শিকার হয়েছিলেন! কানেরিয়ার বিস্ফোরক অভিযোগের জবাব দিলেন আফ্রিদি]

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই নড়বড়ে ছিল নাইটরা। শুরুতেই শূন্যতে ফেরেন বাবা ইন্দ্রজিত। শ্রেয়স আইয়ার, অ্যারন ফিঞ্চও দ্রুত প্যাভিলিয়নের রাস্তা মাপেন। ব্যতিক্রম নন নীতীশ রানা এবং রিঙ্কু সিংও। একমাত্র আন্দ্রে রাসেল (Andre Russlle) এবং সুনীল নারিন (Sunil Narin) কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। রাসেল করেন ১৯ বলে ৪৫ রান। ১২ বলে ২২ রান করেন নারিন। আর কোনও ব্যাটার সেভাবে দাঁড়াতেই পারেননি। মাত্র ১৪ ওভার ৩ বলে ১০১ রানে এদিন অল-আউট হয়ে যায় কেকেআর।

[আরও পড়ুন: বিয়ে করতে চলেছেন লিয়েন্ডার-কিম? দুই পরিবারের সাক্ষাতের পরই তুঙ্গে জল্পনা]

এই বিরাট হারের ফলে কেকেআরের প্লে-অফে খেলার সম্ভাবনা কার্যত শেষ হয়ে গেল। নিজেদের শেষ ৩ ম্যাচে বড় ব্যবধানে জিতলেও শেষ চারে যেতে হলে অন্যদের দিকে তাকিয়ে থাকতে হবে কেকেআরকে। অন্যদিকে এই জয় লখনউয়ের প্লে-অফে খেলা কার্যত নিশ্চিত করে দিল। আপাতত লিগ টেবিলের শীর্ষে তাঁরা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে