১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: বাটলারের সেঞ্চুরি, চাহালের হ্যাটট্রিক, শ্রেয়স-ফিঞ্চদের লড়াই ব্যর্থ করে দুরন্ত জয় রাজস্থানের

Published by: Sulaya Singha |    Posted: April 18, 2022 11:37 pm|    Updated: April 18, 2022 11:58 pm

IPL 2022: Kolkata Knight Riders lost to Rajasthan Royals by 7 runs | Sangbad Pratidin

রাজস্থান রয়্যালস: ২১৭/৫ (বাটলার-১০৩, স্যামসন-৩৮, নারিন-২১/২)
কলকাতা নাইট রাইডার্স: ২১০/১০ (ফিঞ্চ-৫৮, শ্রেয়স-৮৫, চাহাল-৪০/৫)
৭ রানে জয়ী রাজস্থান রয়্যালস

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ বলে আমায় দেখ তো ও বলে আমায়। সোম-রাতের রাজস্থান বনাম কেকেআরের লড়াইয়ে কাকে ছেড়ে কার পারফরম্যান্সের তারিফ করবেন, ভেবে যেন কূল পাচ্ছিলেন না বিশেষজ্ঞরাও। দিনের শেষে কোনও এক দল তো জিতবেই। কিন্তু ৪০টি ওভারে ব্যাটার এবং বোলাররা যেভাবে দর্শকদের মনোরঞ্জন করলেন, তা সত্যিই প্রশংসার যোগ্য। বাটলারের অনবদ্য সেঞ্চুরি থেকে ফিঞ্চ ঝড়, হাত ঘুরিয়ে চাহালের হ্যাটট্রিক থেকে শ্রেয়সের অধিনায়কোচিত ইনিংস- সব মিলিয়ে দুর্দান্ত রুদ্ধশ্বাস এক লড়াইয়ের সাক্ষী রইল ব্র্যাবর্ন স্টেডিয়াম।

চলতি আইপিএলে (IPL 2022) শুরু থেকেই দুরন্ত ছন্দে ধরা দিয়েছেন জস বাটলার। আর এদিন কলকাতার বিরুদ্ধে মাত্র ৫৯ বলে সেঞ্চুরি হাঁকিয়ে নয়া নজির গড়লেন তিনি। ষষ্ঠ ব্যাটার হিসেবে একই আইপিএলে দুটি শতরানের মালিক হয়ে গেলেন এই ইংলিশ তারকা। এই তালিকায় রয়েছেন বিরাট কোহলি, শিখর ধাওয়ান, হাসিম আমলা, শেন ওয়াটসন এবং ক্রিস গেইল। কমলা টুপিধারী বাটলারের ঝুলিতে এখন মোট তিনটি আইপিএল সেঞ্চুরি। ৬১ বলে তাঁর ১০৩ রানের ইনিংস সাজানো ছিল ৯টি চার ও পাঁচটি ছক্কা দিয়ে।

[আরও পড়ুন: বিপাকে দিল্লি ক্যাপিটালস, করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হচ্ছেন মার্শ! সংক্রমিত মোট ৫]

স্কোরবোর্ডে ২১৭ রান থাকলে প্রতিপক্ষের উপরই চাপ বেশি থাকে। কিন্তু আইপিএলে যে কিছুই অসম্ভব নয়, সে প্রমাণ বারবার পাওয়া গিয়েছে। এদিনও কেকেআরের ইনিংসের শুরুতে সেদিকেই এগোচ্ছিল ম্যাচের গতি। ওপেন করতে এসেই ব্যাট হাতে ঝড় তোলেন ফিঞ্চ। ২৮ বলে ৫৮ রানের চোখ ধাঁধানো ইনিংস উপহার দেন। নারিন ব্যর্থ হলেও তিন নম্বরে নেমে একাই দলকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে যান ক্যাপ্টেন শ্রেয়স। কিন্তু ৫১ বলে ৮৫ রান করে তিনি যখন ফিরছেন, তখন ফের খেলার মোড় ঘুরিয়ে অন্য এক ভারতীয়। তিনি যুজবেন্দ্র চাহাল।

১৭ তম ওভারে পরপর তিন বলে শ্রেয়স, শিবম মাভি ও প্যাট কামিন্সকে প্যাভিলিয়নে ফিরিয়ে যেন একাহাতেই নাইট বধ করে দিলেন ভারতীয় স্পিনার। ৪০ রান দিয়ে তুলে নিলেন মোট পাঁচটি উইকেট। আর শেষ ওভারে জোড়া উইকেট নিয়ে ২ বল বাকি থাকতেই লড়াইয়ের যবনিকা পতন হল ম্যাকয়ের হাতে। উইকেট পেয়েই ‘পুষ্পা’ ছবির ‘ঝুকেগা নহি’র ভঙ্গিতে সেলিব্রেট করলেন তিনি।

টানা তিন ম্যাচ হারায় শ্রেয়সদের প্লে অফের যাওয়ার লড়াই আরও কঠিন হয়ে গেল। রাসেল, ভেঙ্কটেশদের ফর্ম ভাবাচ্ছে শিবিরকে। ৬ পয়েন্ট নিয়ে আপাতত লিগ তালিকার ৬ নম্বরে তারা। আর নাইট বধ করে আট পয়েন্ট নিয়ে একেবার দ্বিতীয় স্থানে উঠে এল রাজস্থান। 

[আরও পড়ুন: রাজ্যে সাড়ে ১১ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ, প্রচুর কর্মসংস্থানের ঘোষণা নবান্নর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে