BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: কমলা গ্লাভস হাতে ধোনি, আইপিএল থেকেও কি বিদায়ের ইঙ্গিত চেন্নাই তারকার?

Published by: Krishanu Mazumder |    Posted: March 28, 2022 11:15 am|    Updated: March 28, 2022 12:22 pm

IPL 2022: MS Dhoni's orange gloves became talk of the town | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) গ্লাভস নিয়ে ফের চর্চা। কেকেআরের (KKR) বিরুদ্ধে এবারের আইপিএলে (IPL 2022) কমলা গ্লাভস পরে উইকেট কিপিং করতে দেখা গিয়েছে ধোনিকে। আর তার পর থেকেই শুরু হয়ে গিয়েছে চর্চা। ধোনিভক্তদের অনুমান. কমলা গ্লাভস পরে ধোনি হয়তো ইঙ্গিত দিচ্ছেন এটাই তাঁর শেষ আইপিএল?

ধোনির গ্লাভস নিয়ে অতীতেও চর্চা হয়েছে। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সময়ে ধোনির গ্লাভস নিয়ে জোর আলোচনা হয়েছিল। সেবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে ভারতীয় আধা-সামরিক বাহিনীর বিশেষ চিহ্ন কিপিং গ্লাভসে লাগিয়ে নেমেছিলেন ধোনি। টিভি ক্যামেরায় তা দেখার পরেই শুরু হয়ে যায় বিতর্ক। ভারত-দক্ষিণ আফ্রিকার সেই ম্যাচের পরেই আইসিসি এক বিবৃতিতে জানিয়ে দিয়েছিল, ‘ধোনির গ্লাভসে যে চিহ্ন রয়েছে, তা সরিয়ে দিতে হবে। আইসিসি-র নিয়মানুযায়ী লোগো ব্যবহার করে কোনও সঙ্কেত দেওয়া যাবে না।”
২০১৯ ক্রিকেট বিশ্বকাপ অতীত। ২০২২ সালের আপিএলে প্রথম ম্যাচ খেলে ফেলেছে ধোনির চেন্নাই সুপার কিংস। আগের দু’ বার আইপিএলে ধোনির ব্যাট কথা বলেনি। পঞ্চাশ পাননি। কিন্তু এবারের আইপিএলে নাইটদের বিরুদ্ধে প্রথম ম্যাচেই পঞ্চাশ করেন বহুযুদ্ধের নায়ক ধোনি। কিন্তু ধোনির হাফ সেঞ্চুরির থেকেও জোর চর্চা তাঁর গ্লাভস নিয়ে।

[আরও পড়ুন: ডায়মন্ডহারবার ফুটবল ক্লাব নামেই আত্মপ্রকাশ, ১ বৈশাখ ময়দানে অভিষেকের টিম]

কেকেআর বনাম চেন্নাই সুপার কিংসের (CSK) প্রথম ম্যাচে ধোনি কমলা রঙের গ্লাভস পরে উইকেট কিপিং করেন ধোনি। আর এই দৃশ্য দেখার পরেই ধোনি ভক্তরা ফিরে গিয়েছেন রাঁচির রাজপুত্রের কেরিয়ারের গোড়ার দিনগুলোয়।

কেরিয়ারের শুরুর দিকে কমলা গ্লাভস পরেই কিপিং করতেন ধোনি। সেই অতীত দিনের ছবিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। মাঝের সময়ে ধোনির গ্লাভসের রং বদলেছিল। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে যে গ্লাভস নিয়ে এত আলোচনা হয়েছিল, তার রং ছিল সবুজ। কিন্তু এবারের টুর্নামেন্টে ধোনিকে কমলা গ্লাভস পরে থাকতে দেখে তাঁর ভক্তদের অনুমান, দেশের অন্যতম সেরা অধিনায়ক হয়তো গ্লাভসের রং বদলে বার্তা দিচ্ছেন, এটাই তাঁর শেষ আইপিএল।

কখনও কখনও ধোনির কেরিয়ারের শুরু আর শেষ একই বিন্দুতে এসে মিলে গিয়েছে। দেশের হয়ে প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে রান আউট হয়েছিলেন ধোনি। ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের স্বপ্ন ভেঙে দিয়েছিল নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলের থ্রো। সেই থ্রোয়ে রান আউট হয়েছিলেন ধোনি। সেটাই ছিল দেশের জার্সিতে ধোনির শেষ ম্যাচ। তবে শুরু ও শেষের রান আউট কাকতালীয় ভাবে মিলে গেলেও ভক্তদের ধারণা এবার সচেতন ভাবেই আইপিএল থেকে সরে যাওয়ার বার্তা দিচ্ছেন চেন্নাই তারকা। 

২০২০ সালের ১৫ আগস্ট সরকারি ভাবে ধোনি জানিয়ে দিয়েছিলেন ব্যাট-প্যাড তিনি তুলে রাখছেন। আর আন্তর্জাতিক ম্যাচ খেলবেন না। কিন্তু আইপিএল খেলবেন। এবারের আইপিএলের আগেই ধোনি নেতৃত্বের আর্মব্যান্ড খুলে তা তুলে দেন রবীন্দ্র জাদেজার হাতে। তার পরেই কেকেআরের বিরুদ্ধে ম্যাচে তিনি নেমে পড়েন কমলা রঙের গ্লাভস পরে। যার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ভক্তদের জল্পনায় উঠে আসছে একটাই বিষয়। আর তা হল, শেষের ইঙ্গিত দিচ্ছেন ধোনি। আগেই সরে গিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। এবার হয়তো সরে যাবেন আইপিএল থেকেও।

 

ধোনি মানেই চমক। নেতৃত্ব ছেড়ে দেওয়া থেকে অবসর গ্রহণে চমক দিয়েছেন অতীতে। আইপিএল থেকে তাঁর বিদায় যে নাটকীয়তায় মোড়া হবে, তা বলাইবাহুল্য। বাকি উত্তর দেবে সময়।

[আরও পড়ুন: IPL 2022: প্রথম ম্যাচে পেলেন রান, নিন্দুকদের জবাব দিল রাহানের ব্যাট]

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে