BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: বিদেশে নয়, চলতি বছর শর্তসাপেক্ষে আইপিএল হবে দেশের মাটিতেই!

Published by: Subhajit Mandal |    Posted: January 22, 2022 5:17 pm|    Updated: January 22, 2022 7:21 pm

IPl 2022 will be held in India without a crowd, Say Sources | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশে নয়। করোনা আবহেও দেশের মাটিতেই বসবে আইপিএলের পঞ্চদশ সংস্করণের আসর। বোর্ডের এক শীর্ষস্থানীয় সূত্রকে উদ্ধৃত করে এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা এএনআই। তবে, দেশের মাটিতে মেগা টুর্নামেন্ট হলেও, সমর্থকরা তাতে শরিক হতে পারবেন না। বোর্ড সূত্রের খবর, আইপিএল (IPL 2022) দেশের মাটিতে হলেও সেটা হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল, ভারতে যেভাবে করোনা (Coronavirus) সংক্রমণ বাড়ছে তাতে আগামী আইপিএলও দেশের বাইরে আয়োজন করতে পারে বিসিসিআই (BCCI)। সেক্ষেত্রে বিকল্প ভেন্যু হিসাবে শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরশাহীর কথা ভাবা হচ্ছিল। কিন্তু বোর্ড সূত্রের খবর, দেশের করোনা পরিস্থিতির যদি তেমন উন্নতি নাও হয়, তাও এবার আইপিএল দেশের মাটিতেই আয়োজন করবে বোর্ড। মেগা টুর্নামেন্ট বিদেশে সরানোর কথা ভাবা হচ্ছে না। তবে, দেশের মাটিতে আইপিএল হলেও আগের মতো আলাদা আলাদা ভেন্যুতে খেলা হবে না। গোটা টুর্নামেন্ট হবে মুম্বই এবং পুণেতে। সেক্ষেত্রে ওয়াংখেড়ে, সিসিআই, ডিওয়াই পাতিল স্টেডিয়ামের মতো কয়েকটি মোট ৩টি স্টেডিয়ামের কথা ভাবা হচ্ছে।

IPl 2022 will be held in India without a crowd, Say Sources
ফাইল ছবি

[আরও পড়ুন: আইপিএলে নতুন দলের অধিনায়কত্ব পেলেন হার্দিক-রাহুল, নিলামে নাম হাজারের বেশি তারকার]

আসলে, আগেরবার আমিরশাহীতে (UAE) আইপিএলের আয়োজন করতে গিয়ে বড় অঙ্কের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে বিসিসিআইকে। আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলিও। তাই এবার আর কোনওপক্ষই চাইছে না যে বিদেশের মাটিতে এই টুর্নামেন্ট হোক। শনিবার বোর্ড কর্তারা ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন। তাতে সব দলই নাকি দেশে আইপিএল করার পক্ষে মত দিয়েছেন।

[আরও পড়ুন: কোহলিকে শোকজ করতে চাওয়ার খবর মিথ্যে, জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

বিসিসিআইয়ের আশা এই মুহূর্তে দেশে করোনা সংক্রমণ চরমে থাকলেও এপ্রিলের আগেই তা নিম্নমুখী হবে। বিশেষজ্ঞদের ধারণা, খুব বেশি হলে মার্চের তৃতীয় সপ্তাহের মধ্যেই করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলে আসবে। সেটা হলে দেশের মাটিতে আইপিএল করতে কোনও অসুবিধা হবে না বলেই মনে করছেন বোর্ড কর্তারা। বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন,”ভারতের মাটিতে আইপিএল করতে চেষ্টার কোনও কসুর করবে না বিসিসিআই। আইপিএল শুরু হবে মার্চের শেষ সপ্তাহে। চলবে মে মাসের শেষপর্যন্ত। “

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে