BREAKING NEWS

১৯ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ফের উপেক্ষা, আইপিএল নিলামে এবারও দল পেলেন না বাংলার কোনও ক্রিকেটার

Published by: Subhajit Mandal |    Posted: February 19, 2021 1:08 pm|    Updated: February 19, 2021 1:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শচীন তেণ্ডুলকরের ছেলেকে কিনে সুযোগ দিতে পারে মুম্বই(Mumbai Indians)। পাঞ্জাব সুযোগ দিতে পারে মনদীপ সিং, অর্শদীপ সিংদের। আইপিএলের কমবেশি সব দলই নিজেদের রাজ্যের ক্রিকেটারদের সুযোগ দেয়। ব্যতিক্রম শুধু কলকাতা নাইট রাইডার্স (KKR)। গতকাল মিনি নিলামে কেকেআর যাঁদের কিনেছে, তাঁদের মধ্যে কয়েকটি নাম ভেঙ্কটেশ আইয়ার (২০ লক্ষ), বৈভব আরোরা (২০ লক্ষ) শেলডন জ্যাকসন (২০ লক্ষ)। কারও প্রতিভাকে ছোট না করেও বলা যায়, এঁদের কাছ থেকে যা পারফরম্যান্স আশা করা যায়, বাংলার অনেক ক্রিকেটারের মধ্যেই সেই প্রতিভা রয়েছে। কিন্তু রাজ্যের ক্রিকেটারদের দিকে এবারেও ফিরে তাকায়নি নাইটরা।

দীর্ঘদিন বাদে বাংলা দলের ৭ জন ক্রিকেটারের নাম এবারের আইপিএল (IPL) নিলামে ছিল। এঁরা হলেন অনুষ্টুপ মজুমদার, অভিমন্যু ঈশ্বরণ, প্রয়াস রায় বর্মণ, আকাশদীপ, সায়ন ঘোষ, বিবেক সিং এবং আমির গনি। তাঁদের মধ্যে বিবেকের নাম নিলামে উঠলেও কোনও দলই তাঁর জন্য বিড করেনি। নীরব থেকেছে কেকেআরও। বাকি ৬ জনের নাম নিলামে ওঠেনি। কোনও ফ্র্যাঞ্চাইজিই এই ছ’জনকে কেনার ব্যাপারে কোনও আগ্রহ প্রকাশ করেনি। যার ফলে আইপিএলে বাংলার প্রতিনিধি রইলেন মাত্র চারজন। ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha), শ্রীবৎস গোস্বামী, শাহবাজ আহমেদ এবং ঈশান পোড়েল। মহম্মদ শামি একটা সময় বাংলা দলে খেলতেন বটে। তবে জাতীয় দলের নিয়মিত সদস্য হওয়ার পর সেভাবে বাংলার জার্সি গায়ে তাঁকে আর দেখা যায় না।

[আরও পড়ুন: নিলামে বিশেষ টি-শার্ট পরে এল গোটা CSK দল, জানেন কী লেখা ছিল তাতে?]

এই প্রথমবার নয়, গত কয়েকবছর ধরেই দেখা যাচ্ছে কলকাতার দলে বাংলার ক্রিকেটারদের ব্রাত্য করে রাখা হচ্ছে। একটা সময় মনোজ তিওয়ারি, দেবব্রত দাস, মহম্মদ শামি, লক্ষ্মীরতন শুক্লারা কেকেআরের জার্সিতে একসঙ্গে খেলেছেন। এঁদের হাত ধরেই দু’বার চ্যাম্পিয়ন হয় কলকাতার ফ্র্যাঞ্চাইজিটি। বাংলার ক্রিকেটারদের ছেড়ে দেওয়ার পর আইপিএলে আর সাফল্য আসেনি কেকেআরের। তাতেও শিক্ষা হয়নি দু’ বারের আইপিএল চ্যাম্পিয়নদের। রিঙ্কু সিং, শেলডন জ্যাকসনরা আহামরি পারফরম্যান্স না করা সত্ত্বেও কেকেআরে সুযোগ পেয়ে যাচ্ছেন। অথচ, ঘরোয়া ক্রিকেটে নিয়মিত সাফল্য পাওয়া ঈশান পোড়েল, অনুষ্টুপ মজুমদার, অভিমন্যু ঈশ্বরণরা সুযোগ পান না। অনেকে বলছেন, এরপর হয়তো নিলামের পলিসি বদলাতে পারে কেকেআর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement