১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

ফ্র্যাঞ্চাইজিগুলির আপত্তির জের, নির্ধারিত সূচিতে হচ্ছে না আইপিএলের অল-স্টার ম্যাচ!

Published by: Subhajit Mandal |    Posted: February 20, 2020 2:09 pm|    Updated: February 20, 2020 2:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষণা করেছিলেন খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়(Sourav Ganguly)। কিন্তু, সৌরভের ঘোষণা করা সেই ম্যাচ ঘিরেই এখন ঘোরতর অনিশ্চয়তা। সূত্রের খবর, বিসিসিআই প্রস্তুাবিত অল-স্টার ম্যাচ নির্ধারিত সময়ে হচ্ছে না। আগে প্রস্তাব দেওয়া হয়েছিল, আইপিএল শুরুর আগে সব ফ্র্যাঞ্চাইজির সেরা ক্রিকেটারদের নিয়ে অল-স্টার ম্যাচের আয়োজন করা হবে। তার জন্য একটি তারিখও বেছে নেওয়া হয়েছিল। কিন্তু এখন শোনা যাচ্ছে, সেই তারিখে ওই অল-স্টার ম্যাচের আয়োজন সম্ভব নয়।

IPL
আইপিএলের সূচি ঘোষণার আগেই সৌরভ গঙ্গোপাধ্যায় ঘোষণা করেন, সেবামূলক কাজের জন্য একটি অল-স্টার ম্যাচের (All-Star match) আয়োজন করা হবে। যা আইপিএল শুরুর দিন তিনেক আগে খেলানো হবে। তাতে অংশ নেবেন আইপিএলের সেরা দেশি-বিদেশি তারকারা। প্রাথমিকভাবে, আইপিএলের দলগুলিকে দুইভাগে ভাগ করে সেরা একাদশ বাছাইয়ের প্রক্রিয়াও শুরু হয়েছিল। ঠিক হয় দক্ষিণ-পশ্চিম ভারতের চার ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং সানরাইজার্স হায়দারাবাদ মিলিয়ে একটি দল তৈরি করা হবে। দ্বিতীয় দলটি তৈরি হবে উত্তর-পূর্ব ভারতের চার দল কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, কিংস ইলেভেন পাঞ্জাব এবং দিল্লি ক্যাপিট্যালসকে নিয়ে। এই হিসেবে রোহিত শর্মা(Rohit Sharma), বিরাট কোহলি(Virat Kohli), মহেন্দ্র সিং ধোনির(MS Dhoni) মতো তারকাদের একই দলে খেলার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল।

[আরও পড়ুন: আর মাত্র তিন বছর! আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ভবিষ্যৎ নিয়ে ইঙ্গিত কোহলির]

কিন্তু, সেই সব পরিকল্পনাই আপাতত বাতিল। সূত্রের খবর, ইতিমধ্যেই নাকি বিসিসিআইয়ের তরফে ফ্র্যাঞ্চাইজিগুলিকে আভাস দিয়ে দেওয়া হয়েছে যে, প্রস্তাবিত ওই ম্যাচ হচ্ছে না। সরকারিভাবে অবশ্য এখনও কিছু জানানো হয়নি। দক্ষিণ ভারতের এক ফ্র্যাঞ্জাইজির শীর্ষস্থানীয় কর্তা মুম্বই মিরর-কে জানিয়েছেন, “বোর্ডের তরফে জানানো হয়েছে, অন্তত আইপিএল শুরুর আগে এই ম্যাচ হচ্ছে না।” আরেক ফ্র্যাঞ্জাইজির কর্তা আবার বলছেন, তাঁদের এই ম্যাচ সম্পর্কে কিছু জানানোই হয়নি। সব মিলিয়ে ঘোরতর অনিশ্চয়তার মধ্যে আইপিএলের অল-স্টার ম্যাচ। যা পরিস্থিতি তাতে আইপিএলের আগে এই ম্যাচ হওয়ার কোনও সম্ভাবনা নেই। তাহলে কী মরশুম শেষে এমন কোনও ম্যাচ আয়োজিত হবে? সে প্রশ্নেরও এখনই কোনও উত্তর নেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement