২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনের মেয়াদ বাড়তেই বড় সিদ্ধান্ত, অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

Published by: Sulaya Singha |    Posted: April 14, 2020 2:00 pm|    Updated: April 14, 2020 2:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা ছিলই। সেটাই সত্যি হল। প্রধানমন্ত্রী লকডাউনের সময়সীমা বাড়ানোর কথা ঘোষণার পরই বিসিসিআই সূত্রে জানা গেল, অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল। অর্থাৎ চলতি বছর আইপিএল আয়োজনের আশা যে আরও ক্ষীণ হল, তা বলাই বাহুল্য।

গত ২৯ মার্চ টুর্নামেন্ট শুরুর কথা ছিল। করোনার কোপে তা পিছিয়ে দেওয়া হয়। ঠিক হয়, ১৫ এপ্রিল শুরু হবে আইপিএল ১৩। কিন্তু কোথায় কী। বাংলা-সহ বেশ কিছু রাজ্যে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণার জেরে বিশ বাঁও জলে যায় টুর্নামেন্টের ভবিষ্যৎ। মঙ্গলবার সেই মেয়াদ আরও বাড়ল। এদিন জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়ে দেন, আগামী ৩ মে পর্যন্ত দেশজুড়ে চলবে লকডাউন। ততদিন পর্যন্ত রেল থেকে বিমান- সমস্ত পরিষেবা বন্ধ। অর্থাৎ বিদেশি তারকাদের না দেশে আগমন সম্ভব, আর না ম্যাচ আয়োজন করা সম্ভব।

[আরও পড়ুন: ‘বিনা পারিশ্রমিকে কাজ করব, পরিবর্তে রেশন দিন’, বিখ্যাত ব্র্যান্ডগুলির কাছে আরজি আফ্রিদির]

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও দিন দুয়েক আগে সে ইঙ্গিতই দিয়েছিলেন। তিনি বলেছিলেন, “গোটা পরিস্থিতির উপর আমরা নজর রাখছি। এই মুহূর্তে কিছু বলা সম্ভব নয়। আর বলার কিছু নেইও। বিমান পরিষেবা বন্ধ, মানুষ গৃহবন্দি। অফিস বন্ধ। কেউ কোথাও যেতে পারছে না। মনে হচ্ছে, মে’র অর্ধেক পর্যন্ত এই অবস্থাই থাকবে। ক্রিকেটাররা কীভাবে এক জায়গা থেকে অন্য জায়গা যাবে? খুব স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে, আইপিএল কেন এখন কোনওরকম স্পোর্টস ইভেন্টই আয়োজন সম্ভব নয়।”

তাঁর সেই কথাই যে অক্ষরে অক্ষরে ফলে গেল, সেটাই স্পষ্ট। এদিন ভারতীয় বোর্ড সূত্রে জানা যায়, ৩ মে পর্যন্ত লকডাউন চলবে শোনার পরই অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত রাখার কথা ঠিক করেন কর্তারা। আপাতত কোনও নতুন দিনক্ষণও ঘোষণা করা হচ্ছে না। পরিস্থিতির বুঝেই পরবর্তী পদক্ষেপ নেবেন বোর্ড।

[আরও পড়ুন: এবার করোনার বলি প্রাক্তন ক্রিকেটার, শোকের ছায়া পাকিস্তানে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement