BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার করোনার বলি প্রাক্তন ক্রিকেটার, শোকের ছায়া পাকিস্তানে

Published by: Sulaya Singha |    Posted: April 14, 2020 12:37 pm|    Updated: April 14, 2020 12:37 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ ভাইরাস প্রাণ কেড়েছে হলিউডের নামী-দামী অভিনেতা থেকে গায়কের। মৃত্যু হয়েছে ফুটবলের কোচ, ক্লাবের ফিজিওর। করোনার কোপে মারা গিয়েছেন ম্যান সিটির কোচ পেপ গুয়ার্দিয়ালার মা’ও। এবার করোনার বলি ক্রিকেটার। নোভেল COVID-19 প্রাণ নিল পাকিস্তানের প্রথম শ্রেণির প্রাক্তন ক্রিকেটারের।

গত তিনদিন ধরে পেশোয়ারের একটি বেসরকারি হাসপাতালের ভেন্টিলেশনে ছিলেন বছর পঞ্চাশের জফর সরফরাজ। প্রথমে করোনার উপসর্গ নিয়ে ভরতি হন তিনি। লালারসের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ আসে। তারপর তাঁকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু মারণ ভাইরাসের কোপ থেকে নিজেকে রক্ষা করতে পারলেন না প্রাক্তন পাক ক্রিকেটার। এই প্রথম পাক মুলুকে কোনও পেশাদার ক্রিকেটার হার মানলেন করোনার কাছে। এর আগে করোনায় বিশ্বের কোনও ক্রিকেটারের মৃত্যুর খবর সামনে আসেনি।    

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় ফের মানবিক রোনাল্ডো, স্বাস্থ্যকর্মীদের কুর্নিশ মেসির]

১৯৮৮ সালে ক্রিকেটে হাতেখড়ি হয় জফরের। পেশোয়ারের হয়ে ১৫টি প্রথম শ্রেণির ক্রিকেট ম্যাচে ৬১৬ রান রয়েছে তাঁর ঝুলিতে। ১৯৯৪ সালে বাইশ গজকে বিদায় জানানোর আগে ছটি ওয়ানডে ম্যাচে ৯৬ রান করেছিলেন তিনি। শুধু ক্রিকেটার হিসেবেই নয়, কোচ হিসেবেও পাক ক্রিকেটে অবদান রয়েছে তাঁর। অনূর্ধ্ব-১৯ এবং সিনিয়র দলের কোচিং করিয়েছেন তিনি। প্রথম শ্রেণির প্রাক্তন ক্রিকেটারের পাশাপাশি তাঁর আরও একটি পরিচয় আছে। তা হল তিনি পাকিস্তান জাতীয় দলের প্রাক্তন তারকা আখতার সরফরাজের দাদা। মাত্র দশমাস আগেই ক্যানসারে প্রাণ হারিয়েছিলেন আখতার। এবার দাদার মৃত্যু হল করোনা মহামারিতে। তাঁর মৃত্যুতে শোকের ছায়া পাক ক্রিকেট মহলে।

বিশ্বের একাধিক দেশের মতো পাকিস্তানেও বেড়ে চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত ৫৭০০-রও বেশি মানুষের শরীরে মিলেছে করোনার জীবাণু। মৃত্যু একশো ছুঁইছুঁই। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ২২০ জন।

[আরও পড়ুন: ‘কপিল দেবের টাকার দরকার নেই, বাকিদের আছে’, ভারত-পাক সিরিজ নিয়ে পালটা শোয়েবের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement