BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় ফের মানবিক রোনাল্ডো, স্বাস্থ্যকর্মীদের কুর্নিশ মেসির

Published by: Subhajit Mandal |    Posted: April 14, 2020 9:51 am|    Updated: April 14, 2020 11:34 am

An Images

স্টাফ রিপোর্টার: করোনার রুখতে ফের মানবিক মুখ হয়ে উঠলেন বিশ্বের দুই সেরা ফুটবলার লিওনেল মেসি (Lionel Messi) ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। দু’জনেই ফের দাঁড়ালেন করোনা আক্রান্ত মানুষের পাশে। আগেই এঁরা তুলে দিয়েছিলেন বিশাল অর্থ। এবার অবশ্য দু’জনে নামলেন দুই ভূমিকায়। পর্তুগালের অ্যামেচার ফুটবলারদের আর্থিক সাহায্য করতে একদিকে এগিয়ে এলেন রোনাল্ডো। অন্যদিকে করোনা মহামারির হাত থেকে বিশ্বকে বাঁচাতে যেভাবে স্বাস্থ্যকর্মীরা এগিয়ে এসেছেন তাতে আপ্লুত মেসি। তাঁদের উদ্দেশে শুভেচ্ছাবার্তা দিলেন বার্সেলোনার সুপারস্টার।

Messi-ronaldo

এক বার্তায় মেসি বলেছেন, “বিশ্ব স্বাস্থ্যকর্মীদের সপ্তাহ গতকাল শেষ হল। তাঁরা যেভাবে করোনা মহামারির সময় মানুষের পাশে এসে সেবা করছেন তা অভুতপূর্ব। তাঁদের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই।” শুধু এইটুকু বলে থেমে যাননি ছ’বার ব্যালন ডি’অর জেতা মেসি। তিনি আরও বলেছেন, “স্বাস্থ্যকর্মীরা দিনের পর দিন পরিবার-পরিজনদের দূরে রেখে যেভাবে সেবা করে চলেছেন তা ভাবাই যায় না। শুধু করোনা আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন তাই নয়, তাঁরা গর্ভবতী, শিশু-কিশোরদের যেভাবে আগলে রেখেছেন সেটাও একটা দৃষ্টান্ত।”

[আরও পড়ুন: ২২ বছরের ভক্তের সঙ্গে প্রেমে মশগুল নেইমারের মা, সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা]

রোনাল্ডো সিদ্ধান্ত নিলেন পর্তুগালের অ্যামেচার ফুটবলারদের সাহায্য করবেন। তিনি সিদ্ধান্ত নিয়েছেন, ইউরো ২০২০ যোগ্যতামান পর্বের খেলার জন্য যা বোনাস পাবেন তার অর্ধেক অর্থ দান করে দেবেন অপেশাদার সংগঠকদের। যারা মূলত অ্যামেচার দিকটা দেখভাল করেন। তবে রোনাল্ডো শুধু নন, পর্তুগাল জাতীয় দলের হয়ে খেলা অন্য ফুটবলাররাও অর্থ দান করছেন। তাঁদের দান করা অর্থের পরিমাণ গিয়ে দাঁড়াচ্ছে ভারতীয় মুদ্রায় প্রায় ৩৫ কোটি টাকা। এই টাকা দিয়ে পর্তুগিজ ফুটবলকে বাঁচানো যে সম্ভব, তা জানিয়ে দিয়েছে পর্তুগাল ফুটবল ফেডারেশন। উল্লেখ্য, ইতিমধ্যেই করোনার বিরুদ্ধে লড়াইকে শক্তিশালী করতে ইটালি এবং পর্তুগালকে অর্থসাহায্য করেছেন ক্রিশ্চিয়ানো। মেসিও বিশাল অর্থ দান করেছেন স্পেন এবং আর্জেন্টিনা সরকারকে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement