BREAKING NEWS

১ মাঘ  ১৪২৭  শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অবশেষে বদনাম ঘোচাল কেকেআর! নাইট শিবিরে যুক্ত হলেন বাংলার প্রাক্তন ক্রিকেটার

Published by: Subhajit Mandal |    Posted: January 2, 2021 11:31 am|    Updated: January 2, 2021 11:31 am

An Images

স্টাফ রিপোর্টার: গত কয়েক বছর ধরে কেকেআর নিয়ে শহরের একটা সমবেত অভিযোগ ছিল যে, টিমটায় বাংলার কেউ নেই। না ক্রিকেটার, না সাপোর্ট স্টাফ। শহরের সঙ্গে আদতে আত্মিক যোগাযোগই নেই টিমটার। এবার বোধহয় কেকেআর ম্যানেজমেন্টের সেই ‘বদনাম’ সামান্য হলেও মুছতে চলেছে। ট্যালেন্ট স্কাউট হিসেবে কেকআর বেছে নিল প্রাক্তন বাংলা ক্রিকেটার ও বর্তমান অনূর্ধ্ব-২৩ বাংলা কোচ সৌরাশিস লাহিড়িকে (Saurasish Lahiri)।

গত কয়েক বছর ধরে টিমে বাংলার কোনও যোগসূত্র না থাকা নিয়ে যেমন রোষের মুখে পড়তে হয়েছে শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজিকে, তেমনই উলটোপালটা ঘরোয়া ক্রিকেটার খেলিয়েও ভুগতে হয়েছে প্রবল ভাবে। কেকেআরের (KKR) ভিডিও অ্যানালিস্ট শ্রীকান্ত কাজ করতেন স্কাউট হিসেবে! আর তাতে যা হওয়ার হত। নিখিল নায়েক, রিঙ্কু সিংয়ের মতো ঝড়তিপড়তি ক্রিকেটাররা দিব্য দলে ঢুকে পড়তেন, আর বাংলা তথা পূর্বাঞ্চল ক্রিকেটারদের খেলতে দেখা যেত অন্য টিমে। বাংলা ছেড়ে দেওয়া গেল। ঝাড়খণ্ডের যিনি এই মুহূর্তে সেরা প্রতিভা, সেই ঈশাণ কিষেণকেও নেওয়ার কোনও চেষ্টা করেনি কেকেআর। তাঁকে নিয়ে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)।

[আরও পড়ুন: সুখী পরিবার, নতুন বছরের শুরুর দিনটা এভাবেই কাটালেন বিরুষ্কা, যোগ দিলেন সস্ত্রীক হার্দিকও]

সেই ‘নিষ্ক্রিয়তার’ সংস্কৃতি এবার পালটালেও পালটাতে পারে কেকেআরে। যা খবর, এ দিন নতুন বছরের প্রথম দিনে সৌরাশিসের সঙ্গে যোগাযোগ করেন কেকেআর মেন্টর অভিষেক নায়ার। জিজ্ঞাসা করেন, আসন্ন সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে তিনি কেকেআরের স্কাউটের কাজ করতে পারবেন কি না? এবার বাংলা-সহ ছ’টা টিম মুস্তাক আলির গ্রুপ পর্বের ম্যাচ খেলবে কলকাতায়। সৌরাশিস সম্মতি দেওয়ার পর তাঁকে সেই সব ম্যাচ দেখতে যাওয়ার কথা বলা হয়। এই মুহূর্তে বাংলা জুনিয়রের কোনও খেলাটেলা নেই। তাই কোনও অসুবিধেও হবে না, বললেন সৌরাশিস। এতে কোনও সন্দেহ নেই যে, সৌরাশিসের মতো প্রতিভা চেনার ক্ষমতা বাংলায় খুব বেশি নেই। তাঁর জুনিয়র বাংলা থেকে অনেক ক্রিকেটারই এখন সিনিয়র বাংলা খেলেন। যেমন সুদীপ ঘরামি, ঋত্বিক রায়চৌধুরী। এবার দেখার, তিনি কেকেআরকে কোনও ভাল প্রতিভার সন্ধান দিতে পারেন কি না?

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement