২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দলের এত ব্যর্থতার পরও কেন সুযোগ পায় না বঙ্গসন্তানরা? কেকেআরকে প্রশ্ন মনোজ-দিন্দাদের

Published by: Subhajit Mandal |    Posted: November 5, 2020 2:23 pm|    Updated: November 5, 2020 2:23 pm

IPL 13: Bengal veterans questions KKR tactics as the team seems to ignore local cricketers |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সানরাইজার্স হায়দরাবাদ জার্সিতে ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha) ব্যাটিং বিক্রমে কেকেআরের বিদায়ের পর সোশ্যাল মিডিয়াজুড়ে একটা রুষ্ট প্রতিক্রিয়া প্রপাতের মতো চতুর্দিকে ছড়িয়ে পড়ছে যে, কোন যুক্তিতে ঋদ্ধিমান সাহাকে না নিয়ে দীনেশ কার্তিককে কেকেআরে নেওয়া হয়? কোন যুক্তিতে কেকেআরে ডাক পান না বাংলা ক্রিকেটাররা? কী বলছেন এরাজ্যের ক্রিকেটাররা?

মনোজ তিওয়ারি (Manoj Tiwari): ফ্র্যাঞ্চাইজিদের স্থানীয় ক্রিকেটারদের নেওয়া তো অবশ্যই উচিত। বাংলার ক্রিকেটাররা কেকেআরে না খেলে অন্য ফ্র্যাঞ্চাইজিতে খেলছে। মহম্মদ শামি, শাহবাজ আহমেদ, ঋদ্ধিমান সাহা। অন্তত পাঁচ-ছ’জন বাংলা ক্রিকেটার কেকেআর জার্সিতে অনায়াসে খেলতে পারে। সায়ন ঘোষ বলে একটা পেসার ছিল। জানি না কেন ওকে কেকেআর ছেড়ে দিল। আমার বক্তব্য হল, অন্য ফ্র্যাঞ্চাইজি যদি বাংলা ক্রিকেটারদের বিশ্বাস করতে পারে, তা হলে কেকেআর পারছে না কেন? কারণটা কী? লোকের তো জানা উচিত। এটা ঠিক নয়। দিনের পর দিন বাংলার ক্রিকেটাররা বঞ্চিত হবে, অথচ টিমও কোয়ালিফাই করতে পারবে না, এটা তো ঠিক নয়। কেকেআরের আমরাও ফ্যান। কেকেআরের হয়ে আমি আইপিএল ফাইনাল খেলেছি, উইনিং শটটা মেরেছি। আমার মতে, বাংলার ক্রিকেটারদের যদি না নাও, তা হলে কারণটা বলো। বলো যে, বাংলার ক্রিকেটারদের মধ্যে যথেষ্ট ক্ষমতা নেই। লোকে জানুক, কারণটা কী?

[আরও পড়ুন: বিপাকে বিরাট–সৌরভ, অনলাইন ফ্যান্টাসি লিগের বিজ্ঞাপন করায় নোটিস আদালতের]

আমি নিজেরটাই বলছি। আমি কি যোগ্য নই? কেকেআরে (KKR) থাকলে আমি কি পারতাম না, ব্যাটিংটা সামাল দিতে? ক্রিকেটারের গায়ে লেবেল সেঁটে দেওয়া খুব সহজ। খুব সহজ এটা বলা যে, অমুকে পারবে না। ঋদ্ধিমান সাহাকে নিয়ে যেমন বলা হয় যে, ও টেস্ট ক্রিকেটে ঠিক আছে। কিন্তু ঋদ্ধি তো দেখাচ্ছে, সাদা বলের ক্রিকেটেও ও কী করতে পারে? ২০১৬ সালে চোট পেয়েছিলাম বলে কোনও টিম আমাকে নেয়নি। কিন্তু ২০১৭ সালে আমি তো করে দেখিয়েছি। বাইরের যে সব ক্রিকেটারদের নেওয়া হয়েছে, যাদের একজনের স্ট্রাইক রেট ৬৫! ৬৫ স্ট্রাইক রেট নিয়ে কেউ যদি কেকেআরে ডাক পায়, কিছু বলার নেই। আর যাদের নিচ্ছে, তাদেরও তো ঠিক করে খেলানো হচ্ছে না। সিদ্ধেশ লাডকে খেলানো হল না। অর্থাৎ, যাদের নিচ্ছ তারাও খেলছে না। আবার বাংলার ক্রিকেটাররাও সুযোগ পাচ্ছে না। এটা কেন হবে? টিমটা এমনই যে, ভাল কোনও পরিবর্তও নেই। এই যে দীনেশ কার্তিক এবার পারল না। কোনও ভাল পরিবর্ত ছিল? যে ছিল, তাকে কোনওভাবে ভাবা যাবে না। অর্থাৎ, ব্যর্থ হলেও কিছু ক্রিকেটার খেলে যাবে।

[আরও পড়ুন: ‘আইপিএলটা কি দেশের হয়ে খেলার থেকেও জরুরি?’, রোহিতকে তোপ বেঙ্গসরকারের]

অশোক দিন্দা (Ashoke Dinda): কেকেআর যে বাংলা ক্রিকেটারদের নেয় না, নতুন কিছু নয়। ওরা বোধহয় মনে করে, বাংলা ক্রিকেটাররা ক্রিকেটটা খেলতে পারে না। কিন্তু বাংলার ক্রিকেটাররা ঠিকই খেলছে অন্য ফ্র্যাঞ্চাইজিতে। কেকেআরের কেন ঋদ্ধিমান সাহা পছন্দ হবে? ও তো দীনেশ কার্তিকের চেয়ে অনেক বেটার। তাই দীনেশ কার্তিককেই কেকেআরের পছন্দ হবে! কেকেআরে (KKR) অনেক ক্রিকেটার আছে যারা কোনও পারফরম্যান্স ছাড়াই খেলে যাচ্ছে। কিন্তু এতে বাংলা ক্রিকেটের কোনও ক্ষতি হচ্ছে না। আবার কেকেআরেরও ক্ষতি হচ্ছে না। ওরা তো বাংলায় এসেছে ব্যবসা করতে। ওদের লাভ হয়ে যাচ্ছে, ব্যস। টিম হারুক-জিতুক, কী এসে যায়? চূড়ান্ত দুর্ভাগ্যজনক। বাংলার তিন থেকে চার জন ক্রিকেটারের টিমে থাকা
উচিত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে