BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দীর্ঘ ১২ বছরের সম্পর্কে ছেদ, নাইট শিবির ছাড়লেন এই তারকাও

Published by: Subhamay Mandal |    Posted: July 20, 2019 9:15 am|    Updated: July 20, 2019 6:27 pm

IPL: physiotherapist Andrew Leipus ends 12-year term with KKR

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাইট শিবিরে বড় ধাক্কা। কোচ ও সহকারী কোচের পর এবার কলকাতা ফ্র্যাঞ্চাইজি ছাড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের দীর্ঘদিনের বন্ধু অ্যান্ড্রু লিপাস। নাইট শিবিরে ১২ বছর ধরে ফিজিও ছিলেন তিনি। ৪৯ বছর বয়সী লিপাস আইপিএলের জন্মলগ্ন থেকে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে যুক্ত। কিন্তু নতুন মরশুম শুরুর আগে তিনিও এবার কেকেআর-সঙ্গ ত্যাগ করলেন। টুইট করে নাইট শিবিরের প্রত্যেককে ধন্যবাদ জানালেন।

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিশ্বজয়ী কোচকে কেকেআর-এর থেকে ছিনিয়ে নিল সানরাইজার্স]

ভারতীয় ক্রিকেট দলের সঙ্গেও দীর্ঘদিন যুক্ত ছিলেন লিপাস। ১৯৯৯ থেকে ২০০৪ সাল পর্যন্ত কোচ জন রাইটের অধীনে দলের ফিজিওর ভূমিকায় ছিলেন তিনি। প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে তখন থেকেই বন্ধুত্ব। নিবিড় ছিল তাঁদের সম্পর্ক। সেইসময় তাঁর তত্বাবধানে ভারতীয় ক্রিকেটারদের শারীরিক ক্ষিপ্রতা, ফিটনেস ছিল ঈর্ষণীয়। মহম্মদ কাইফ, যুবরাজ সিং, শেহওয়াগদের অন-ফিল্ড পারফরম্যান্স ছিল চোখধাঁধানো। ভারতীয় দল ছাড়াও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বও সামলেছেন লিপাস আইপিএলে কেকেআর শিবিরে লিপাসকে সৌরভই নিয়ে আসেন। তারপর দীর্ঘ একযুগ ধরে নাইট শিবিরের সঙ্গে জড়িয়ে ছিলেন তিনি। অবশেষে পথচলা শেষ হল।

প্রসঙ্গত, এ সপ্তাহের শুরুতেই নাইট শিবির ত্যাগ করেছেন কোচ জ্যাক ক্যালিস ও সহকারী সাইমন কাটিচ। কেকেআর-এর তরফ এও জানানো হয়, নতুন মরশুমে নয়া সাপোর্ট স্টাফদের দেখা যাবে। তাই এক এক করে পুরনো যোদ্ধারা বিদায় নিচ্ছেন। লিপাসের শিবির ত্যাগ সেই সিদ্ধান্তেরই অঙ্গ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। শুধু সাপোর্ট স্টাফরাই নন, ম্যানেজমেন্টেও পরিবর্তন আসছে। জানা গিয়েছে, অন্যতম কর্ণধার জুহি চাওলার মেয়ে জাহ্নবী মেহতা এবার সক্রিয়ভাবে ম্যানেজমেন্টের কাজ সামলাবেন। অষ্টাদশী এই তরুণীকে একাধিক ম্যাচে মা জুহির সঙ্গে দেখা গিয়েছে। অতীতে নিলামেও ফ্র্যাঞ্চাইজির হয়ে অংশ নিয়েছেন জাহ্নবী। এবার প্রশাসনিক কাজে হাত পাকাবেন তিনি বলে সূত্রের খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে