BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরাট ধাক্কা ভারতের, চোটের জন্য টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বুমরাহ!

Published by: Subhajit Mandal |    Posted: September 29, 2022 3:17 pm|    Updated: October 11, 2022 2:43 pm

Jasprit Bumrah ruled out of T-20 World cup due to back injury | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপের আগে বিরাট ধাক্কা খেল টিম ইন্ডিয়া (Team India)। চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন দলের এক নম্বর পেসার জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। বিসিসিআই সূত্রকে উদ্ধৃত করে এমনটাই দাবি করেছে সংবাদ সংস্থা পিটিআই। সূত্রের দাবি, পিঠের ব্যথায় কাবু বুমরাহ আগামী ৪-৬ মাস মাঠের বাইরে থাকবেন। সুতরাং বিশ্বকাপে তাঁর খেলার প্রশ্নই উঠছে না।

 

যে পিঠের ব্যথার জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ এবং এশিয়া কাপে (Asia Cup) খেলতে পারেননি বুমরাহ, সেই পিঠের ব্যথা আবার ভোগাচ্ছে তাঁকে। ভারতীয় বোর্ড জানিয়েছে, পিঠের ব্যথার জন্যই বুমরাহ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ খেলতে পারেননি। বুধবার রাতে বুমরাহর খেলার কথা থাকলেও মঙ্গলবার অনুশীলনের সময় তিনি ফের পিঠের ব্যথার কথা জানান। বোর্ডের (BCCI) মেডিক্যাল টিম তাঁর পরিস্থিতি খতিয়ে দেখে বুধবার খেলার অনুমতি দেয়নি বুমরাহকে।

[আরও পড়ুন: সুনীল ছেত্রীকে নিয়ে তথ্যচিত্র ফিফার, ভারত অধিনায়ককে শুভেচ্ছা জানালেন খোদ প্রধানমন্ত্রী মোদি]

শোনা যাচ্ছে, বুমরাহর চোট বেশ গুরুতর। তাই আপাতত মাঠে ফেরা হচ্ছে না তাঁর। বোর্ডের তরফে সরকারিভাবে এখনও বুমরাহর ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করা না হলেও, শেষ পর্যন্ত যদি সত্যিই তিনি ছিটকে যান তাহলে সেটা ভারতের জন্য বিরাট ধাক্কা হতে চলেছে। এমনিতেই এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়া সিরিজে ডেথ ওভারে বিশ্রী বোলিং করেছে ভারত। আশা ছিল বিশ্বকাপে বুমরাহ এবং অর্শদীপের জুটি ডেথ ওভারে টিম ইন্ডিয়াকে ভরসা দেবে। কিন্তু সেখানেই ধাক্কা খেলেন রোহিতরা।

[আরও পড়ুন: বোলারদের দাপটে উড়ে গেল প্রোটিয়ারা, জয় দিয়ে সিরিজ শুরু ভারতের]

বুমরাহ ছিটকে যাওয়ায় অবশ্য মহম্মদ শামির (Mohammad Shami) জন্য বিশ্বকাপের দরজা খুলে যেতে পারে। বিশ্বকাপে শামিকে রাখা নিয়ে এমনিতেই বিস্তর জলঘোলা হয়েছে। যদিও শেষ পর্যন্ত অভিজ্ঞ পেসারকে স্ট্যান্ড-বাই হিসাবেই রেখেছিলেন নির্বাচকরা। বুমরাহ ছাড়া বাকি যাঁরা বিশ্বকাপে (T-20 World Cup) খেলবেন তাঁদের অধিকাংশই অনভিজ্ঞ। শামি সেই অভিজ্ঞতার অভাব পূরণ করতে পারেন। যদিও কোভিডের জন্য শামি নিজেও বেশ কিছুদিন মাঠের বাইরে। ফলে তিনি কতটা ম্যাচ ফিট সেটা নিয়েও সংশয় থাকছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে