BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অর্থনীতিতে হাড়ির হাল, পাকিস্তানের পরমাণু অস্ত্র বাঁচাতে ‘ভিক্ষা’ করছেন জাভেদ মিয়াঁদাদ

Published by: Subhajit Mandal |    Posted: May 11, 2020 10:20 am|    Updated: May 11, 2020 10:20 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেকারত্ব, অন্ন জোগানের সমস্যা ও চরম অর্থ সংকট। দেশের বড় সংখ্যক গরিব মানুষ, দিনমজুর এই লকডাউনে জীবন অতিবাহিত করতে পারছেন না। জীবিকা হারিয়ে তাঁরা চরম অর্থকষ্টে রয়েছেন। ঘরে হাঁড়ি চড়ছে না। লকডাউনের জেরে একেবারেই ভেঙে পড়েছে আগে থেকে ধুঁকতে থাকা পাক অর্থনীতি। এই পরিস্থিতিতে দেশ বাঁচাতে ভিক্ষার ঝুলি হাতে নামছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ (Javed Miandad)।

[আরও পড়ুন: সেনার গুলিতে নিকেশ রিয়াজ নাইকোর স্মৃতিতে স্মরণসভা পাকিস্তানে, তুমুল বিতর্ক]

মিয়াঁদাদ জানিয়েছেন, তাঁর দেশের উপর আবার ঋণের বোঝা চাপতে পারে। আর এবার আইএমএফ-এর (IMF) মতো সংগঠনের থেকে ঋণ চাইতে গেলে পাকিস্তানের পরমাণু বোমা বন্ধক রাখতে হবে। নাহলে আর কোনও আন্তর্জাতিক সংস্থা ঋণ দেবে না। তাই তিনি পাকিস্তানের পরমাণু অস্ত্র বাঁচাতে মাঠে নেমে পড়েছেন। একটি ব্যাংক অ্যাকাউন্ট খুলেছেন জাভেদ। তাতে অর্থ দান জন্য দেশবাসীর কাছে আরজি জানিয়েছেন তিনি।

প্রাক্তন পাক অধিনায়ক একটি ভিডিও প্রকাশ করে বলেছেন, ‘আমি ন্যাশনাল ব্যাংক অফ পাকিস্তানে একটি অ্যাকাউন্ট খুলেছি। আপনাদের কাছে ভিক্ষা চাইছি। দয়া করে ওই অ্যাকাউন্টে অর্থ সাহায্য করুন। পাকিস্তানের অনেক মানুষ নিজের দেশকেই নির্বিচারে লুটেছে। এবার আমাকে ভিক্ষা দিয়ে তারা নিজেদের পাপের প্রায়শ্চিত্ত করুক। প্রবাসী পাকিস্তানিদের কাছেও আমার অনুরোধ রইল। আপনারাও দেশের প্রতি নিজেদের কর্তব্য পালন করুন। তা না হলে আমরা দেশের পরমাণু অস্ত্র বাঁচাতে পারব না। আগেই আমাদের উপর অনেক ঋণের বোঝা রয়েছে। এবার নতুন করে ঋণ চাইতে গেলে আইএমএফ আমাদের পরমাণু অস্ত্র জমা রাখবে। মিয়াঁদাদের আশঙ্কা পরমাণু অস্ত্র বন্ধক রাখতে হলে পাকিস্তানের উপর বড় বিপদ নেমে আসতে পারে।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় ফের ‘মাসিহা’ শচীন, ৪ হাজার দুস্থকে করলেন আর্থিক সাহায্য]

যদিও প্রাক্তন পাক অধিনায়কের এই উদ্যোগকে অনেকে রাজনীতির অংশ হিসেবে দেখেছেন। প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) সঙ্গে তাঁর সম্পর্ক ভাল নয়। ইমরানের আমলে অর্থনৈতিক অবস্থাকে কটাক্ষ করতেই মিয়াঁদাদ এমন ‘ভিক্ষাবৃত্তি’ করছেন বলে মত ওয়াকিবহাল মহলের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement