১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজের সর্বকালের সেরা ফিল্ডারদের তালিকায় সর্বদাই উপরের দিকে নাম থাকবে তাঁর। ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অনেক বছর আগে। কিন্তু তাঁর মতো ফিল্ডার খুব কমই দেখেছে ক্রিকেট বিশ্ব। ঠিক ধরেছেন। কথা হচ্ছে জন্টি রোডসের। আর এবার সেই রোডসই ভারতীয় ফিল্ডিং কোচ হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন।

ভারতের প্রতি তাঁর ভালবাসা কারও অজানা নেই। এদেশকে ভালবেসে মেয়ের নামও রেখেছেন ইন্ডিয়া। সেই রোডস এবার টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমের অংশ হওয়ার আবেদন জানালেন। নিজেই এখবর নিশ্চিত করে প্রাক্তন প্রোটিয়া ব্যাটসম্যান বলেন, “হ্যাঁ, আমি ভারতের ফিল্ডিং কোচ হওয়ার জন্য আবেদন জানিয়েছি। আমি আর আমার স্ত্রী এই দেশকে খুব ভালবাসি। ভারত আমাদের অনেককিছু দিয়েছে। আমার দুই সন্তানও এখানেই জন্মেছে।”

[আরও পড়ুন: লর্ডসে অঘটন, বিশ্বজয়ী ইংল্যান্ডকে ৮৫ রানেই গুটিয়ে দিল আয়ারল্যান্ড]

বিশ্বকাপের পরই বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছিল, ভারতীয় দলের জন্য নতুন কোচ ও সাপোর্ট স্টাফ নিয়োগ করা হবে। তার জন্য আগ্রহীরা আবেদন জানাতে পারেন। তারপরই কোচ হিসেবে উঠে আসে মাহেলা জয়বর্ধনে, টম মুডি, গ্যারি কার্স্টেনের মতো প্রাক্তন তারকাদের নাম। তবে ভারতীয় শিবিরে যে শাস্ত্রী জমানা শেষ, তা এখনই বলা যাবে না। কারণ এই পদের জন্য তাঁর আবেদনও গ্রাহ্য হবে। তাছাড়া বিসিসিআই সূত্রের খবর, অনেক কর্তারাই শাস্ত্রী-কোহলি কম্বিনেশন ভাঙতে চাইছেন না। তাঁদের মতে, এখন কোচ বদল হলে দলের সমস্যা হতে পারে। কারণ আগামী পাঁচ বছরের জন্য স্ট্র্যাটেজি ও পরিকল্পনাও অন্যরকম হয়ে যাবে। তাই শেষমেশ কোচ নিয়োগ নিয়ে কী সিদ্ধান্ত হয়, তা দেখতে মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

তবে বিশ্বকাপের সেমিফাইনালে বিরাটদের বিদায়ের পর সাপোর্ট স্টাফদের পরিবর্তনের সম্ভাবনা প্রবল। দলের বর্তমান ফিল্ডিং কোচ আর শ্রীধর। যাঁর চুক্তি ৪৫ দিন বাড়ানো হয়েছে। অর্থাৎ ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনিই থাকবেন। তবে শ্রীধরের পরিবর্তে রোডস এলে দলের সার্বিক উন্নতি হবে বলেই মত ক্রিকেট মহলের একাংশের। কারণ ভারতে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে রোডসের। আইপিএলে দীর্ঘদিন মু্ম্বই ইন্ডিয়ান্সের ফিল্ডিং কোচ ছিলেন তিনি। এবার দেখার কর্তারা তাঁকেই শ্রীধরের উত্তরসূরি হিসেবে বেছে নেন কি না।

[আরও পড়ুন: সুয়ারেজ-সেরেনার থেকেও ধনী কোহলি, জানেন কত উপার্জন তাঁর?]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং