BREAKING NEWS

২০ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ৩ জুন ২০২০ 

Advertisement

সুয়ারেজ-সেরেনার থেকেও ধনী কোহলি, জানেন কত উপার্জন তাঁর?

Published by: Sulaya Singha |    Posted: July 24, 2019 7:22 pm|    Updated: July 25, 2019 1:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লুইস সুয়ারেজ, মহম্মদ সালাহ, সেরেনা উইলিয়ামস- বিশ্বের তাবড় তাবড় তারকাদের হারিয়ে দিলেন বিরাট কোহলি! ভাবছেন তো ফুটবল ও টেনিস জগতের ব্যক্তিত্বদের কীভাবে পরাস্ত করলেন ভারত অধিনায়ক? না, মাঠের লড়াইয়ে নয়। ভার্চুয়াল দুনিয়ায় বিশ্বখ্যাতদের পিছনে ফেলে দিয়েছেন ক্যাপ্টেন কোহলি। ইনস্টাগ্রামে ধনীদের তালিকায় এঁদের উপরে জায়গা করে নিয়েছেন বিরাট।

[আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজ সফরে এই দুই তারকা বাদ কেন? দল নির্বাচন নিয়ে অসন্তুষ্ট সৌরভ]

ক্রীড়াজগতের ধনীদের তালিকা প্রকাশ করেছে ইনস্টাগ্রাম। চলতি বছর সেই তালিকায় প্রথম দশে রয়েছেন কোহলি। তালিকার শীর্ষে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর পরই দুই ও তিনে রয়েছেন ব্রাজিলীয় পোস্টার বয় নেইমার এবং বার্সা স্ট্রাইকার লিও মেসি। নবম স্থানে জায়গা পেয়েছেন কোহলি। দশ নম্বরে রয়েছেন আরেক বার্সা তারকা সুয়ারেজ। ইনস্টাগ্রামে প্রতিটি পোস্টের জন্য ক্রীড়াবিদরা যা অর্থ নেন, সেই হিসেবেই তৈরি হয়েছে তালিকা। একটি পোস্টের জন্য রোনাল্ডো কত অর্থ পান, তা শুনলে চোখ কপালে উঠবে। টাকার অঙ্কটা নিঃসন্দেহে আপনার আন্দাজেরও বাইরে। প্রতি পোস্টে সিআর সেভেন পান ৯ লক্ষ ৭৫ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় আনুমানিক ৬ কোটি ৭৩ লক্ষ ৪৯ হাজার টাকা। সাধারণ মানুষ সারা জীবনেও যে অর্থ উপার্জনের ধারেকাছে পৌঁছতে পারেন না, জুভেন্তাসের সুপারস্টার তা একটি পোস্ট থেকেই পেয়ে যান।

কোহলির উপার্জনও নেহাত কম নয়। ইনস্টাগ্রাম জানাচ্ছে, একটি পোস্ট থেকে ভারত অধিনায়ক পান ১ লক্ষ ৯৬ হাজার ডলার অর্থাৎ আনুমানিক এক কোটি ৩৫ লক্ষ ৬৬ হাজার টাকা। যত দিন যাচ্ছে, সোশ্যাল মিডিয়ায় তাঁর জনপ্রিয়তা বেড়েই চলেছে। বর্তমানে ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ারের সংখ্যা ৩৬ মিলিয়ন। আর সেই কোটি কোটি ভক্তের জন্য কিছু পোস্ট করলেই তাঁর পকেটে ঢোকে মোটা অঙ্কের টাকা। রোনাল্ডোর
ফলোয়ার সংখ্যা আবার কোহলির তুলনায় অনেকটাই বেশি। তাই তাঁর উপার্জনও আকাশছোঁয়া। ১৭৩ মিলিয়ন ফলোয়ার তাঁর। তবে ফুটবলকে বিদায় জানালেও ইনস্টাগ্রামে জনপ্রিয়তার জন্য ধনীদের তালিকার চার নম্বরে রয়েছেন ইংলিশ তারকা ডেভিড বেকহ্যাম। যদিও প্রথম ১৬ জনের মধ্যে কোহলি ছাড়া আর কোনও ভারতীয় জায়গা পাননি।

[আরও পড়ুন: বিশ বাঁও জলে কোহলিদের বিশ্বকাপ পারফরম্যান্স রিভিউ!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement