ad
ad

Exclusive: ভারতীয় ক্রিকেটের জন্য ভাল কাজ করছে BCCI, ক্যাপ্টেন্সি বিতর্কে মুখ খুললেন কপিল দেব

'৮৩' ছবির প্রচারে শহরে বিশ্বজয়ী অধিনায়ক।

Kapil Dev opines in captaincy controversy| Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Krishanu Mazumder
  • Posted:December 13, 2021 5:57 pm
  • Updated:December 13, 2021 8:17 pm

গৌতম ভট্টাচার্য: ক্যাপ্টেন্সি বিতর্ক নিয়ে ভারতীয় ক্রিকেট এই মুহূর্তে উত্তপ্ত। টি-টোয়েন্টির নেতৃত্ব নিজের ইচ্ছায় ছেড়ে দিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। এবার ওয়ানডের নেতৃত্বই কেড়ে নেওয়া হয়েছে তাঁর কাছ থেকে। আর এই খবর ছড়িয়ে পড়তেই আলোড়ন পড়ে গিয়েছে দেশের ক্রিকেটমহলে।

তিনি, কপিলদেব নিখাঞ্জ (Kapil Dev) কী বলছেন ভারতীয় ক্রিকেট তোলপাড় করা খবর নিয়ে? ২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের গল্প ‘৮৩’ ((83 Movie))। সেই ছবির প্রচারের জন্যই সোমবার শহরে এসেছেন কপিল। তাঁর সঙ্গে এসেছেন ছবির পরিচালক কবীর খানও (Kabir Khan)। সংবাদ প্রতিদিন ডিজিটালের তরফে বিশ্বজয়ী অধিনায়ককে ভারতীয় ক্রিকেটের বর্তমান পরিস্থিতি নিয়ে প্রশ্ন করা হলে প্রথমটায় কোনও মন্তব্যই করতে চাননি তিনি। পরে কপিল বলেন, ” ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) বিরুদ্ধে কিছু বলা উচিত হবে না। ভারতীয় ক্রিকেটের জন্য খুব ভাল কাজ করছে বোর্ড। তবে ভারতীয় ক্রিকেটের নতুন অধিনায়ককে শুভেচ্ছা জানাই। দেশকে নেতৃত্ব দেওয়া সব সময়েই গর্বের ব্যাপার।” 

[আরও পড়ুন: কেমন ছিল বিরাট জমানা? মুখ খুললেন রোহিত শর্মা]

টেস্টে জাতীয় দলকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। আর ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে দেশের অধিনায়ক রোহিত। টেস্টে ও সীমীত ওভারের ক্রিকেটে কেন দু’ জন নেতা? সেই প্রশ্নের জবাবে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, ”বিসিসিআই এবং নির্বাচকরা একযোগে এই সিদ্ধান্ত নিয়েছেন। ঘটনা হল, বিসিসিআই সেই সময়ে বিরাটকে অনুরোধ করেছিল টি টোয়েন্টি ফরম্যাট থেকে নেতৃত্ব যাতে না ছাড়ে। কিন্তু সেই সময়ে কোহলি তা মেনে নেয়নি। সেই সময়ে নির্বাচকরা স্থির করেছিলেন সাদা বলের দুই ফরম্যাটে দু’ জন অধিনায়ক রাখা হবে না।”

কোহলির কাছ থেকে সাদা বলের ক্যাপ্টেন্সি ছিনিয়ে নিয়ে তা রোহিতের হাতে তুলে দেওয়া নিয়ে অনেকেই বোর্ডের বিরুদ্ধে মতামত দিয়েছেন। ওয়াঘার ওপার থেকেও মন্তব্য ভেসে এসেছে। কপিল অবশ্য বোর্ডের পাশে দাঁড়িয়ে নতুন ক্যাপ্টেন রোহিতকে শুভেচ্ছা জানিয়ে রাখলেন। ‘৮৩’ নিয়ে আগ্রহ প্রকাশ করেছেন তিনি। ২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে সেই ছবি। রসিকতা করে কপিল বলছিলেন, ”২৪ তারিখ আমার টেস্ট।” ‘৮৩’-র টিজার এবং ট্রেলার মুক্তি পেয়েছে আগেই। শুধু হিন্দি নয়, তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালম ভাষায় মুক্তি পাবে এই ছবি। ক্রিকেটপ্রেমীরাও সেই ছবির দিকে তাকিয়ে।

[আরও পড়ুন: একেই বলে জাবরা ফ্যান! রজনীকান্তের জন্মদিনে বুকে ‘থালাইভা’র ট্যাটু আকাঁলেন হরভজন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ