২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএল থেকে অবসর নিলেন পোলার্ড, নয়া অবতারে দেখা যাবে ক্যারিবিয়ান অলরাউন্ডারকে

Published by: Anwesha Adhikary |    Posted: November 15, 2022 4:07 pm|    Updated: November 15, 2022 4:56 pm

Kieron Pollard announces retirement from IPL, will be batting coach of Mumbai Indians | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় হেরে যাওয়া ম্যাচে তাঁর অনবদ্য ইনিংসের উপর ভর করেই প্রচুর ম্যাচ জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। আগামী আইপিএলের প্রাথমিক দল থেকে সেই কায়রন পোলার্ডকেই বাদ দিয়েছিলেন রোহিত শর্মারা। তাঁকে ছেড়ে দেওয়ার পরদিনই আইপিএল থেকে অবসর ঘোষণা করে দিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। সাফ জানিয়ে দিলেন, মুম্বই ছাড়া আর কোনও দলের হয়ে আইপিএল খেলা তাঁর পক্ষে সম্ভব নয়। এই ঘোষণার পরে মুম্বইয়ের টিম ম্যানেজমেন্ট জানায়, ব্যাটিং কোচ হিসাবে দলের সঙ্গে যুক্ত থাকবেন পোলার্ড (Kieron Pollard)।

সোমবারই মুম্বই ইন্ডিয়ান্সের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়, কায়রন পোলার্ডকে আর দলে রাখা হবে না। পরের দিনই একটি দীর্ঘ বার্তা পোস্ট করে পোলার্ড জানিয়ে দেন, আর আইপিএল খেলবেন না। তিনি লিখেছেন, “মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন ছিল। কিন্তু দল একটা পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। তাই আরও বেশ কিছুদিন ধরে খেলার ইচ্ছা থাকলেও আইপিএল থেকে অবসর নিচ্ছি। কারণ মুম্বই ছাড়া অন্য কোনও দলের হয়ে খেলা আমার পক্ষে সম্ভব নয়।”

[আরও পড়ুন: শুধু উর্বশী নন,পন্থের জন্য পাগল আরেক অভিনেত্রীও, পোস্ট ঘিরে জল্পনা]

মঙ্গলবারে কায়রন পোলার্ডের অবসর ঘোষণার পরেই জানা যায়, তাঁকে মুম্বইয়ের ব্যাটিং কোচের ভূমিকায় দেখতে চাইছে টিম ম্যানেজমেন্ট। দীর্ঘ বিবৃতিতে সেই প্রসঙ্গও উত্থাপন করেছেন পোলার্ড। তিনি জানিয়েছেন, “খেলোয়াড় থেকে কোচ হয়ে নতুন ভাবে কাজ করতে চলেছি। দলের সঙ্গে থেকে এই নতুন ভূমিকায় নিজেকে এগিয়ে নিয়ে যেতে মুখিয়ে রয়েছি।” দীর্ঘ ১৩ বছর ধরে একই দলের হয়ে আইপিএল খেলেছেন তিনি। খেলোয়াড় জীবন থেকে অবসর নেওয়ার দিনে দলের সাফল্যের কথাও উঠে এসেছে পোলার্ডের মুখে।

আইপিএলের ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড় হিসাবে উঠে আসে পোলার্ডের নাম। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং-তিন বিভাগেই মুম্বইয়ের হয়ে অসাধারণ পারফরম্যান্স করেন তিনি। বেশ কয়েকবার মুম্বইয়ের অধিনায়কের দায়িত্বও পালন করেছেন। দলের হয়ে মোট পাঁচটি আইপিএল ট্রফি ও দু’টি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। তাঁর বিদায়কে শ্রদ্ধা জানিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের তরফে বলা হয়েছে, “তুমিই সবসময়ে আমাদের বিশ্বাস করতে শিখিয়েছ। ১৩ বছর ধরে আমাদের দলে অসামান্য অবদানের জন্য প্রিয় পলিকে অনেক ধন্যবাদ।” শ্রদ্ধার্ঘ্য হিসাবে পোলার্ডের আইপিএল কেরিয়ার নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে মুম্বই ইন্ডিয়ান্স।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Mumbai Indians (@mumbaiindians)

[আরও পড়ুন:সার্বিয়াকে বাড়তি গুরুত্ব দিচ্ছে ব্রাজিল, তুরিনে কাপ প্রস্তুতি শুরু তিতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে