২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সার্বিয়াকে বাড়তি গুরুত্ব দিচ্ছে ব্রাজিল, তুরিনে কাপ প্রস্তুতি শুরু তিতের

Published by: Krishanu Mazumder |    Posted: November 15, 2022 1:14 pm|    Updated: November 18, 2022 3:04 pm

Brazil Coach Tite starts practice for Qatar World Cup in Turin | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতের আবহ এখন নভেম্বরের তুরিনে। তারমধ্যে হঠাৎ হঠাৎ বৃষ্টি, ক্রমেই নামছে পারদ। যদিও তা নিয়ে কোনও হেলদোল নেই ব্রাজিলিয়ান দম্পতি জোয়াও ফেরো জুনিয়ার আর ডায়ান বেলিসারিও ফ্রাঙ্কার। ৩৭ বছরের জোয়াও আর ২৬ বছরের ডায়ান সিনেমা এদিন হাজির হয়েছিলেন তুরিনের জুভেন্তাস সিটি-র সামনে।

আসলে ইতালির অন্যতম সেরা ক্লাবের প্র্যাকটিস গ্রাউন্ডে বসেছে সাম্বা ব্রিগেডের শিবির। প্রস্তুতি শেষে দল নিয়ে এখান থেকেই সরাসরি কাতারে উড়ে যাবেন ব্রাজিল কোচ তিতে (Tite)। সোমবার শিবিরে যোগ দিয়েছেন ফুটবলাররা। তাই বৃষ্টি-ঠাণ্ডা উপেক্ষা করেই ভিড় জমিয়েছিলেন সমর্থকরা। একের পর এক ফুটবলারকে আসতে দেখে রীতিমতো উচ্ছ্বসিত ব্রাজিল সমর্থকরা। তবে দীর্ঘক্ষণ অপেক্ষার পরও নেইমারের দেখা পাওয়া গেল না। নেইমার (Neymar) কোথায় গেলেন? 

[আরও পড়ুন:‘এবারের মেসি আরও পরিণত’, প্রতিপক্ষকে সতর্ক করে বলছেন মারিয়া]

নেইমারের খবরের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি উদ্বিগ্ন সমর্থকদের। জানা গেল, বিমান বিভ্রাটে আসতে দেরি হচ্ছে তাঁর। প্যারিস থেকে বিমান বদলে তুরিন আসবেন নেইমার ও তাঁর ক্লাব সতীর্থ মার্কুইনোস। তবে দেরিতে আসার জন্য প্রথম প্র্যাকটিস সেশনে তাঁদের ছাড়াই নেমে পড়ে দল। এমনিতে সাপোর্ট স্টাফদের নিয়ে একদিন আগেই তুরিন হাজির হয়েছেন তিতে। সঙ্গে এসেছেন দেশের লিগে খেলা তিন ফুটবলার ওয়েভারটন, এভার্টন এবং পেদ্রো।

সোমবার সকালে একে একে হাজির হলেন ইউরোপের বিভিন্ন লিগে খেলা ফুটবলাররা। বিশ্বজয়ের যাবতীয় প্রস্তুতি তুরিনের শিবিরেই সেরে ফেলার পরিকল্পনা রয়েছে তিতের। ব্রাজিল কোচের এক সহকারী জানিয়েছেন, গ্রুপের তিন প্রতিপক্ষ নিয়েই বিশেষ ভিডিও তৈরি করা হয়েছে। ফুটবলারদের সেই ভিডিও দেখিয়ে প্রতিপক্ষের শক্তি-দুর্বলতা নিয়ে ওয়াকিবহাল করবেন তিতে।

গ্রুপে থাকা সুইজারল্যান্ড বা ক্যামেরুনের থেকে সার্বিয়াকে প্রতিপক্ষ হিসেবে বাড়তি গুরুত্ব দিচ্ছে ব্রাজিল, দাবি ওই সহকারীর। তবে এরমধ্যেও মার্কুইনোসের ফিটনেস নিয়ে চাপ রয়েছে ব্রাজিল (Brazil) শিবিরে। পিএসজির শেষ ম‌্যাচে তিনি নামেননি। তাঁকে দ্রুত ফিট করে তোলার চেষ্টা করা হবে।

[আরও পড়ুন: নতুন প্রজন্মের স্পেন নিয়ে কাতারে সন্তানহারা এনরিকে]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে