১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: নীতীশ-রিঙ্কু জুটিতে ‘শাপমুক্তি’, রাজস্থানকে হারিয়ে প্লে অফের আশা জিইয়ে রাখল KKR

Published by: Sulaya Singha |    Posted: May 2, 2022 11:19 pm|    Updated: May 2, 2022 11:43 pm

KKR beats Rajasthan Royals in IPL 2022 | Sangbad Pratidin

রাজস্থান রয়্যালস: ১৫২/৫ (স্যামসন- ৫৪, হেটমেয়ার-২৭*, সাউদি-৪৬/২)
কলকাতা নাইট রাইডার্স: ১৫৮/৩ (রানা-৪৮*, রিঙ্কু-৪২*)
৭ উইকেটে জয়ী কলকাতা নাইট রাইডার্স

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডু অর ডাই। ঠিক এমন পরিস্থিতিতেই লিগ তালিকার তিন নম্বরে থাকা রাজস্থানের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছিলেন শ্রেয়স আইয়াররা। প্রথম একাদশ নিয়েও ধন্দে ছিল নাইট শিবির। সেই জায়গা থেকে রাজস্থানকে তুলনামূলক অল্প রানে বেঁধে ফেলে তৃপ্তির জয় পেলে কিং খানের কলকাতা। টানা ছয় ম্যাচের হারের লজ্জা থেকে রক্ষা পেলেন শ্রেয়স। আর সেই সঙ্গে জিইয়ে রইল প্লে অফে যাওয়ার আশাও।

চলতি আইপিএলে রাজস্থানের পারফরম্যান্স বেশ ঈর্ষণীয়। সঞ্জু স্যামসনের নেতৃত্বে কঠিন পরিস্থিতি থেকেও খেলার মোড় ঘুরিয়ে দিয়েছে রাজস্থান। সেখানে সোমবার তাঁদের সামনে ছিল এমন একটা দল, যারা গত পাঁচটি ম্যাচ পরপর হেরেছে। ফলে খাতায় কলমে পাল্লা ভারী ছিল গোলাপি জার্সিধারীদেরই। কিন্তু টি-টোয়েন্টিতে, বিশেষ করে আইপিএলে যেন কোনও হিসেব-নিকেশই কাজ করে না। ঘা খাওয়া বাঘের মতোই এদিন গর্জে উঠে মূল্যবান দুটি পয়েন্ট পকেটে পুরে ফেলল কেকেআর।

[আরও পড়ুন: মধুর প্রতিশোধ নেওয়া হল না, রুদ্ধশ্বাস ম্যাচে বাংলাকে হারিয়ে সন্তোষ ট্রফি চ্যাম্পিয়ন কেরল]

রিঙ্কু সিংকে প্রথম একাদশে রাখা নিয়ে ইতিমধ্যেই অনেকে ভ্রু কুঁচকেছেন। কিন্তু এদিন দুরন্ত ফিল্ডিং এবং ভরসাযোগ্য ব্যাটিং করে তিনি বুঝিয়ে দিতে চাইলেন, কেন তিনি কেকেআর কর্তাদের পছন্দের তালিকায় রয়েছেন। ৪২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। তবে তাঁর আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছিলেন সঙ্গী নীতীশ রানা। যিনি শেষমেশ ৪৮ নটআউট রইলেন। দুই ওপেনার বালা ইন্দ্রজিৎ (১৫) ও অ্যারন ফিঞ্চ (৪) ব্যর্থ হলে প্রথমে অধিনায়ক শ্রেয়স (৩৪) ও পরে রিঙ্কুর সঙ্গে জুটি বেঁধে দলকে কাঙ্ক্ষিত জয় এনে দিলেন রানা। লাগাতার ব্যর্থতার জেরে এদিন ভেঙ্কটেশ আইয়ারকে ছাড়াই প্রথম একাদশ সাজিয়েছিল কেকেআর। তবে শ্রেয়সের আউট নিয়ে আম্পায়ারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন রাজস্থান সমর্থকরা। কীভাবে ওই ডেলিভারি ওয়াইড দেখালেন আম্পায়ার, তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

এই ম্যাচ জেতায় ১০ ম্যাচে আপাতত কেকেআরের সংগ্রহ ৮ পয়েন্ট। উলটো দিকে হাফ সেঞ্চুরি করেও দলকে না জেতাতে পারার যন্ত্রণা নিয়েই এদিন হোটেলে ফিরতে হবে সঞ্জুকে।   

[আরও পড়ুন: ‘চামচ দিয়ে তো সবটা খাইয়ে দেওয়া যায় না’, সদ্যপ্রাক্তন ক্যাপ্টেন জাদেজাকে নিয়ে মন্তব্য ধোনির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে