BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আইপিএলের ফরম্যাটে কোনও বদল উচিত নয়, হুঁশিয়ারি কেকেআর সিইও’র

Published by: Sulaya Singha |    Posted: June 12, 2020 1:52 pm|    Updated: June 12, 2020 1:52 pm

An Images

স্টাফ রিপোর্টার: চলতি বছর আইপিএল করা সম্ভব হবে কি না, এখনও স্পষ্ট নয়। কিন্তু শেষ পর্যন্ত যদি টুর্নামেন্ট হয়, তাহলে তার ফরম্যাট নিয়ে বিশেষ নাড়াচাড়া করা উচিত নয় বলেই মনে করছে কেকেআর।

বৃহস্পতিবার এক অনলাইন সাংবাদিক সম্মেলনে কেকেআর সিইও বেঙ্কি মাইসোর বলে দিলেন, সমস্ত ফ্র্যাঞ্চাইজি চায় পূর্ণাঙ্গ আইপিএল হোক। কাটছাঁট করে নয়। গতকালই শোনা যায়, ভারতীয় বোর্ড সর্বাত্মকভাবে আইপিএল করতে চাইছে। প্রয়োজনে ফাঁকা মাঠে হলেও বসবে জনপ্রিয় লিগের আসর। স্বয়ং ভারতীয় বোর্ড (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বিভিন্ন রাজ্য ক্রিকেট সংস্থা, ফ্র্যাঞ্চাইজিদের ই-মেল মারফত জানান যে, বোর্ড সবরকম সম্ভাবনা খতিয়ে দেখছে। তবে ক্রিকেট মহলের ধারণা, আগামী অক্টোবর-নভেম্বরে আইপিএল যদি বা হয়ও, সূচি পালটাতে হবে। এমনকী ম্যাচ সংখ্যাও কমিয়ে দেওয়া হতে পারে। অর্থাৎ কোনও না কোনও কারণে আইপিএলের এতদিনের চেনা ফরম্যাটে বদল অবশ্যম্ভাবী। কিন্তু কেকেআর সিইও লক্ষ্মীবারে সাফ জানিয়ে দিয়েছেন, সেটা মেনে নেওয়া সম্ভব হবে না। এটা তাঁর ব্যক্তিগত মতামত। বাকি আইপিএল ফ্র্যাঞ্চাইজিদেরও নাকি একই মত।

[আরও পড়ুন: লকডাউনের দিনগুলির কথা ভাবলেই কেন শিউরে ওঠেন নাইট অধিনায়ক কার্তিক?]

“আইপিএল তো একটা সফল প্রোডাক্ট। তার গুণগত মানে হাত দিলে কীভাবে চলবে?” অনলাইন সাংবাদিক সম্মেলনে এ প্রশ্নই তোলেন তিনি। সঙ্গে যোগ করেন, “পরিষ্কার বলছি, আইপিএলের ফরম্যাট নিয়ে নাড়াচাড়া করা ঠিক হবে না।”

শুধু সূচিতে অদলবদল নয়, আইপিএল হলেও বিদেশি ক্রিকেটাররা আসতে পারবেন কি না, তা নিয়ে একটা ধোঁয়াশা আছে। রাজস্থান রয়্যালসের মতো কোনও কোনও ফ্র্যাঞ্চাইজি বলেছে যে প্রয়োজনে বিদেশি ক্রিকেটার ছাড়াই হোক আইপিএল। কিন্তু হোক। কেকেআর সিইওই অবশ্য শুধুমাত্র স্বদেশি ক্রিকেটার নিয়ে আইপিএল করার বিরুদ্ধে। বলছিলেন, “আমরা সবাই চাই টুর্নামেন্টটা এতদিন যেভাবে হয়ে এসেছে, সেভাবে হোক। যে কটা ম্যাচ খেলা হত, সে কটাই হোক। সমস্ত দেশের ক্রিকেটাররা খেলুক। সবাই কিন্তু তাই চায়।”

[আরও পড়ুন: আশঙ্কাই সত্যি, করোনার জেরে বাতিল ভারতের শ্রীলঙ্কা সফর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement