৭ ভাদ্র  ১৪২৬  রবিবার ২৫ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খানিকটা অপ্রত্যাশিতভাবেই কেকেআরের কোচের পদ থেকে সরলেন জ্যাক ক্যালিস। পদ থেকে সরানো হয়েছে সহকারী কোচ সাইমন কাটিচকেও। যদিও কালিসকে সরানো হয়েছে, নাকি তিনি নিজে সরে গিয়েছেন তা পরিষ্কার নয়। রবিবার কেকেআরের ওয়েবসাইটে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

[আরও পড়ুন: মায়ের ইচ্ছায় মামাতো বোনকে বিয়ে, দেশে ফিরেই রিসেপশন সারলেন মুস্তাফিজুর]

কেকেআরের ওয়েবসাইটে দলের সিইও বেঙ্কি মাইসোর একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, “জ্যাক ক্যালিস আমাদের দলের একটি অবিচ্ছেদ্য অংশ ছিলেন। এবং তাই থাকবেন। আগামিদিনে আমরা কেকেআরকে বিশ্বব্যাপী একটি ব্র্যান্ড হিসেবে তুলে ধরতে চাই এবং সেই কাজে ব্যবহার করা হবে ক্যালিসকে।” ক্যালিসের তরফেও একটি বিবৃতি দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, “২০১১ থেকে ক্রিকেটার, মেন্টর এবং হেড কোচ হিসেবে কলকাতার সঙ্গে ৯ বছর অসাধারণ কাটিয়েছি। সময় এসেছে নতুন সুযোগ খোঁজার। আমি দলের মালিক, ম্যানেজমেন্ট এবং অন্য সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই, এত ভাল স্মৃতি উপহার দেওয়ার জন্য।” কেকেআরের তরফে জানানো হয়েছে, দল শীঘ্রই নতুন কোচের নাম ঘোষণা করবে। ২০১৫ সালে কোচ হিসেবে কেকেআরের দায়িত্ব নেন ক্যালিস। প্রথম তিন মরশুমেই দলকে প্লে-অফে তোলেন তিনি। তবে, এবার আর কেকেআর প্লে-অফে উঠতে পারেনি। ক্যালিসের অধীনে মোট ৬১টি ম্যাচের মধ্যে কলকাতা জিতেছে ৩২টি।

[আরও পড়ুন: ভারত ছিটকে যেতেই ভাইরাল ‘মওকা মওকা’র নয়া ভিডিও, কী বললেন পাক সমর্থক?]

অন্যদিকে, ক্যালিস বিদায়ের দিনই আইপিএল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেছিল দলগুলি। আগামী বছর আইপিএল দশটি দল নিয়ে আয়োজন করা যায় কিনা তা নিয়েই মূলত আলোচনা হয়। সূত্রের খবর, আইপিএলে অংশগ্রহণকারী দলগুলি চাইছে যে টুর্নামেন্টটিকে দশ দলের করা হোক। যদিও, বিসিসিআই এখনও এ বিষয়ে সবুজ সংকেত দেয়নি। যদি, দল বাড়ানো হয় তাহলে পুণে, আমেদাবাদ এবং রাঁচির মধ্যে কোনও দুটি শহর থেকে নতুন দল নামানো হতে পারে। দল কেনার জন্য মুখিয়ে আছে আরপি সঞ্জীব গোয়েঙ্কা এবং টাটার মতো গ্রুপ। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং