৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের আগামী মরশুমের জন্য মেন্টরের নাম ঘোষণা করল কলকাতা নাইট রাইডার্স। আগামী মরশুমের জন্য নাইটদের মেন্টর হচ্ছেন প্রাক্তন তারকা ডেভিড হাসি। একসময় যাঁকে মিস্টার টি-টোয়েন্টি ক্রিকেট বলা হত, সেই হাসিকেই এবার দলের চিফ মেন্টর ঘোষণা করল নাইটরা। শনিবার দলের তরফে সিইও বেঙ্কি মাইশোর একথা জানিয়েছেন। হাসির পাশাপাশি নিউজিল্যান্ডের প্রাক্তন পেসার কাইল মিলসকেও বড় দায়িত্ব দিয়েছে নাইটরা। প্রাক্তন কিউই পেসারকে বোলিং কোচ হিসেবে নিয়োগ করেছে কেকেআর।

[আরও পড়ুন: দ্বিতীয় ইনিংসেও অনবদ্য সেঞ্চুরি রোহিতের, বড় লিড পেল ভারত]

হাসি টি-২০ স্পেশালিস্ট হিসেবে গোটা বিশ্বে খ্যাতি অর্জন করেছেন। বিশ্বের বিভিন্ন প্রান্ত টি-২০ খেলেছেন তিনি। বিভিন্ন লিগে তাঁর রেকর্ডও নজরকাড়া। দীর্ঘ কেরিয়ারে মোট ২৫০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন হাসি। ২০১৭ সালে ৪০ বছর বয়সে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন ডেভিড। কেকেআরের হয়ে তিনি খেলেছেন ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়েও খেলেছেন হাসি। চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচও ছিলেন হাসি। এবার তাঁকেই দলের চিফ মেন্টরের দায়িত্ব দিল নাইটরা।

[আরও পড়ুন: ‘দ্রুত মাঠে ফিরছি’, হাসপাতালের বিছানায় শুয়ে অঙ্গীকার হার্দিকের]

এদিকে, হাসির পাশাপাশি কাইল মিলসকে বোলিং কোচ হিসেবে নিয়োগ করেছে কেকেআর। ম্যাককালামের পাশাপাশি তাঁরই সতীর্থের হাতে দায়িত্ব থাকবে কেকেআরের তরুণ পেসারদের দেখভাল করার। মিলস মূলত সীমিত ওভারের ক্রিকেটে বিশেষজ্ঞ হিসেবে পরিচিত। নিউজিল্যান্ডের জার্সি গায়ে দাপটে খেলেছেন একসময়। এই দু’জনের আগমনের কথা ঘোষণা করে কেকেআর সিইও বলেন, “অভিজ্ঞতা এদের সম্পদ। এরা পেশাদার এবং মানুষ হিসেবে খুব ভাল। আমরা নিশ্চিত, এদের আগমনে কেকেআর দলের এবং অ্যাকাডেমির উন্নতি হবে।” উল্লেখ্য, এবছরই জাক কালিস কেকেআর থেকে অব্যাহতি নিয়েছেন। তাঁর পরিবর্তে কোচ করা হয়েছে ম্যাককালামকে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং