BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: গুজরাট দলে তিন প্রাক্তন KKR তারকা, চিন্তার মাঝেই পালটা লড়াইয়ের বার্তা ফিঞ্চের

Published by: Sulaya Singha |    Posted: April 23, 2022 12:04 pm|    Updated: April 23, 2022 12:04 pm

KKR to face Gujarat Titans in IPL 2022 today | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: মুখে কেউ বলুক না বলুক, খোলাখুলি কেউ স্বীকার করুক না করুক, গত নিলামের আগে পাঞ্জাবের শুভমান গিলকে ছেড়ে দেওয়া নিয়ে কেকেআর মহাকর্তাদের উপর ফ্র্যাঞ্চাইজিরই একটা অংশের প্রভূত রাগ আছে। এঁরা মনে করেন, ভেঙ্কটেশ আইয়ারকে নিলামের আগে রিটেন করে রেখে গিলকে ছাড়াটা ভুল নয়, ঐতিহাসিক ভুল। কারণ গিলের বয়স যখন মাত্র আঠারো, তখন থেকে তাঁকে লালন-পালন করেছে কেকেআর (KKR)। খেলিয়ে-খেলিয়ে তৈরি করেছে। এবং গিল যখন সবে নিজের রক্ষণশীল ব্যাটিংয়ে ধর্ম ভুলে টি-টোয়েন্টির আগ্রাসী ব্যাটিং করা শুরু করেছেন, তখনই তাঁকে ছেড়ে দিল কেকেআর! বলা হচ্ছে, সূর্যকুমার যাদবকে হাতে পেয়ে ছেড়ে দেওয়ার মতোই বিশাল ভুল এটা। প্রথমে সূর্য চলে গেলেন, এবার গিল (subhman Gill)।

তা, অসূয়ার কারণও আছে প্রভূত। চলতি আইপিএলে (IPL 2022) শান্তশিষ্ট শুভমান গনগনে ফর্মে আছেন বললেও কম বলা হয়। আর চলতি টুর্নামেন্টে প্রাক্তন নাইটদের সামনে পড়লে কেকেআরের যা করুণ দশা হচ্ছে, সেটা ভাবলে ধুকপুকানি আরও বাড়বে। দিল্লি ক্যাপিটালস ম্যাচে কুলদীপ যাদব স্পিনের ইন্দ্রজালে নাইটদের পর্যুদস্ত করে গেলেন। হায়দরাবাদ ম্যাচে রাহুল ত্রিপাঠী। গুজরাতে আবার একজন নন, তিন-তিন জন প্রাক্তন নাইট! গিল, লকি ফার্গুসন এবং মহম্মদি শামি (প্রথম দিকে ইনিও কেকেআরে খেলেছেন)। এঁদের সঙ্গে আবার জুড়ে দিতে হবে আফঘান স্পিন জাদুকর রশিদ খানকে।

[আরও পড়ুন: ফের প্রয়াগরাজে রহস্যমৃত্যু একই পরিবারের ৫ সদস্যের, আতঙ্কে স্থানীয়রা]

কেকেআর পারবে তো? কেকেআর জিতবে তো? কাজটা কঠিন। বর্তমান ফর্ম বিচারে দু’টো টিমের কোনও তুলনাই চলে না। গুজরাট এই মুহূর্তে লিগ টেবিলের দু’নম্বর টিম। ছ’টার মধ্যে পাঁচটা জিতে বসে আছে। আর কেকেআর সাতটা খেলে হেরেছে চারটেয়! সবচেয়ে আতঙ্কের, টিমের বোলিংয়ের বারোটা নয়, সাড়ে বারোটা বেজে গিয়েছে স্রেফ। উমেশ যাদব মার খাচ্ছেন। প্যাট কামিন্স চার ওভারে পঞ্চাশের নিচে দিচ্ছেন না। বরুণ চক্রবর্তীকে দু’ওভার দেওয়ার পর ফের আনা নিয়ে ভাবতে হচ্ছে। একমাত্র সুনীল নারিন ব্যতিক্রম। কিন্তু ‘জয় বাবা নারিন’ বলে কত দূর যাওয়া সম্ভব?

ব্যাটিংয়ে অবশ্য ভরসার মুখ পাওয়া যাচ্ছে একটা। অধিনায়ক শ্রেয়স আইয়ার, লোয়ার-মিডল অর্ডারে আন্দ্রে রাসেল বাদে অ্যারন ফিঞ্চ। রাজস্থানের বিরুদ্ধে শেষ ম্যাচ কেকেআর হারলেও অস্ট্রেলিয়ার সাদা বলের অধিনায়ক রান পেয়েছেন। মারকুটে ব্যাটিং করেছেন। তা ফিঞ্চ এ দিন বললেন যে, “আমি এখনও বলব, প্রতিপক্ষ আমাদের ভয় পায়। আমরা যে অকুতোভয় ক্রিকেটটা খেলি, সেটা বিপক্ষকে আতঙ্কে ফেলে দেয়। তাতে হয়তো একটা দু’টো ম্যাচে আমরা হারতে পারি। কিন্তু ১৪টা ম্যাচের মধ্যে একটা বা দু’টো ম্যাচ খারাপ যেতেই পারে।” পাশাপাশি ভেঙ্কটেশ আইয়ারেরও প্রভূত প্রশংসা করেছেন ফিঞ্চ। বলে দিয়েছেন, “ভেঙ্কটেশ কিন্তু খুব বুদ্ধিমান ক্রিকেটার। তাছাড়া লম্বা বলে ওর বাড়তি সুবিধেও আছে।”

আজ আইপিএলে:
কেকেআর বনাম গুজরাট টাইটান্স
ডিওয়াই পাটিল স্টেডিয়াম, দুপুর ৩.৩০, স্টার স্পোর্টস

[আরও পড়ুন: EXCLUSIVE: অরুণ লালের সঙ্গে কীভাবে আলাপ? মুখ খুললেন হবু স্ত্রী বুলবুল সাহা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে