BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ত্রাণে সাহায্যের জন্য বিশ্বকাপের ব্যাট ও জার্সি নিলামে তুললেন রাহুল, জানেন কত দাম হল?

Published by: Subhajit Mandal |    Posted: April 26, 2020 12:18 pm|    Updated: April 26, 2020 12:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বব্যাপী কঠিন পরিস্থিতির মধ্যে নানাভাবে দুস্থদের সাহায্যে এগিয়ে আসছেন ক্রিকেটাররা। ইতিমধ্যেই বহু ক্রিকেটার করোনা ত্রাণে নিজেদের সাধ্যমতো দান করেছেন। এবার এগিয়ে এলেন ভারতীয় ক্রিকেট দলের তারকা ক্রিকেটার লোকেশ রাহুল (KL Rahul) । ২০১৯ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ মাতানো নিজের ব্যাটটি নিলামে তুললেন তিনি। সেই সঙ্গে নিলামে তুললেন ২০১৯ বিশ্বকাপে ব্যবহৃত অন্য সামগ্রগুলিও।

[আরও পড়ুন: আগস্টেই স্বাভাবিক হবে ক্রিকেট! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই ছন্দে ফিরতে পারেন কোহলিরা]

দিন’কয়েক আগে নিজের জন্মদিনে রাহুল একটি ভিডিও শেয়ার করে বলেন দুস্থ এবং বিশেষভাবে সক্ষম বাচ্চাদের জন্য তিনি ২০১৯ বিশ্বকাপে নিজের ব্যাবহার করা সমস্ত সামগ্রী নিলামে তুলবেন। রাহুল ঘোষণা করেন, ” আমি ঠিক করেছি আমার ব্যাট, প্যাড, হেলমেট এবং কয়েকটি জার্সি নিলামে তুলব। নিলামের কাজে আমাকে সাহায্য করবে ভারত আর্মি। নিলাম থেকে প্রাপ্ত অর্থ যাবে একটি স্বেচ্ছাসেবী সংস্থায়। ” রাহুল যে স্বেচ্ছাসেবী সংস্থায় দান করছেন সেই সংস্থাটি বিশেষভাবে সক্ষম শিশুদের নিয়ে কাজ করে।

[আরও পড়ুন: অধিনায়ক ধোনি, ভারত ও দক্ষিণ আফ্রিকার যৌথ একাদশ বাছলেন কোহলি-ডিভিলিয়ার্স]

টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান যে ক্রীড়া সামগ্রীগুলি নিলামে তোলেন, তার মধ্যে সবচেয়ে বেশি দামে বিক্রি হয় ২০১৯ বিশ্বকাপে তার ব্যবহার করা ব্যাট। রাহুলের ব্যাটটি বিক্রি হয় দু’লাখ ৬৪ হাজার ২২৮ টাকায়। দ্বিতীয় সর্বোচ্চ দাম পায় ভারতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষকের হেলমেট। নিলামে হেলমেটের দাম ওঠে ১ লক্ষ ২২ হাজার ৬৭৭ টাকা। রাহুলের প্যাড বিক্রি হয় ৩৩ হাজার ২৮ টাকায়। তার ওয়ানডে জার্সিটি লক্ষাধিক টাকা দাম পায়। সেটি বিক্রি হয় ১ লক্ষ ১৩ হাজার ২৪০ টাকায়। টি-টোয়েন্টি জার্সি বিক্রি হয় ১ লক্ষ ৪ হাজার ৮২৪ টাকায়। টেস্ট দলের জার্সি সবচেয়ে বেশি দাম পায়। সেটি বিক্রি হয় ১ লক্ষ ৩২ হাজার ৭৭৪ টাকায়। এছাড়াও তার গ্লাভস বিক্রি হয় প্রায় ২৮ হাজার টাকায়। নিলামের পুরো টাকাটাই যাচ্ছে ওই স্বেচ্ছাসেবী সংস্থার তত্ত্বাবধানে।
উল্লেখ্য এর আগে শচীন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট কোহলি, রোহিত শর্মা, সুরেশ রায়নাা, যুবরাজ সিংয়ের মতো তারকারা নিজেদের মতো করে করোনা ত্রাণে দান করেছেন। সেই তালিকায় নাম লেখালেন রাহুলও।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement