BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

ঘূর্ণিতে বাজিমাত, কেরিয়ারের সর্বোচ্চ ব়়্যাঙ্কিংয়ে কুলদীপ

Published by: Sulaya Singha |    Posted: February 11, 2019 5:08 pm|    Updated: February 11, 2019 5:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ হাতছাড়া হয়েছে ঠিকই। কিন্তু দেশের জার্সি গায়ে দুর্দান্ত ফর্মে দেখা গিয়েছিল কুলদীপ যাদবকে। আর সেই সুবাদে কেরিয়ারের সর্বোচ্চ ব়্যাঙ্কিংয়ে পৌঁছে গেলেন ভারতীয় চায়নাম্যান। একই ফল পেলেন রোহিত শর্মাও। নিউজিল্যান্ড সফরের শেষটা অধিনায়ক হিসেবে ভাল না হলেও ব়্যাঙ্কিংয়ে এগোলেন তিনি।

[জাতীয় পতাকাকে এভাবেই মর্যাদা দিতে হয়, শেখালেন ধোনি]

সদ্য প্রকাশিত আইসিসির টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে বোলারদের মধ্যে দ্বিতীয় স্থানে উঠে এলেন কুলদীপ। রবিবার কিউয়িদের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টিতে ২৬ রানে দু’উইকেট নেন তিনি। ২৪ বছরের বাঁ-হাতি স্পিনার তিনটি ম্যাচের মধ্যে শেষ ম্যাচেই প্রথম একাদশে ছিলেন। যেখানে টিম সেইফের্ট এবং কলিন মুনরোর উইকেট তুলে নেন তিনি। আর তারপরই ব়্যাঙ্কিংয়ে উন্নতি হয় তাঁর। বোলারদের তালিকার শীর্ষে রয়েছেন আফগানিস্তানের রশিদ খান। এদিকে, একলাফে ৩৯ ধাপ এগিয়ে ৫৮ নম্বরে উঠেছেন আরেক ভারতীয় বোলার ক্রিুনাল পাণ্ডিয়া। এটাই তাঁর কেরিয়ারের সর্বোচ্চ ব়্যাঙ্কিং। তবে, প্রথম দশে ঢুকতে আরও ভাল পারফর্ম করতেই হবে তাঁকে। ব়্যাঙ্কিংয়ে একধাপ উঠে চতুর্থ স্থানে রয়েছেন পাক স্পিনার ইমাদ ওয়াসিম।

ভারতীয় বোলারদের মতো ব্যাটিংয়ের তালিকাটাও বেশ ইতিবাচক। নেতা হিসেবে ব্যর্থ হলেও ব্যাটসম্যান হিসেবে তিনধাপ উঠলেন রোহিত। বর্তমানে সাত নম্বরে রয়েছেন ভারতীয় দলের হিটম্যান। একধাপ এগিয়ে ১১ নম্বরে এলেন শিখর ধাওয়ান। টি-টোয়েন্টি সিরিজ জেতায় ব়্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে কিউয়ি ক্যাপ্টেন কেন উইলিয়ামসনেরও। এখন তিনি ১২ নম্বরে। তবে শীর্ষস্থান ধরে রাখলেন পাকিস্তানের বাবর আজম। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ১৫১ রান করার সৌজন্যেই শীর্ষস্থান ধরে রাখতে সফল তিনি।

এদিকে টি-টোয়েন্টিতে দল হিসেবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে টপকে তিন নম্বরে উঠে এল দক্ষিণ আফ্রিকা। ক্রিকেট মহলকে অবাক করে সংযুক্ত আরব আমিরশাহীকে পিছনে ফেলে ১৪ নম্বরে এল নেপাল। তবে শীর্ষে থাকা চিরশত্রু পাকিস্তানের নিচেই দ্বিতীয় স্থানে রইল টিম ইন্ডিয়া।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement